মঙ্গলবার, অক্টোবর ২০, ২০২০
Home টপ নিউজ অপপ্রচার ও গুজবের কারখানা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়: কাদের

অপপ্রচার ও গুজবের কারখানা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়: কাদের

- Advertisement -

যোগাযোগ ডেস্কঃ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘রাজধানীর পল্টনে অবস্থিত বিএনপির প্রধান কার্যালয় আস্ত একটা গুজবের ফ্যাক্টরি। ওই কার্যালয়ে বসে বিএনপি নেতারা প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে অপপ্রচার করছে, গুজব ছড়াচ্ছে। গুজব ছড়িয়ে মানুষকে পিটিয়ে মারার পেছনেও বিএনপি নেতাদের হাত আছে।’ স্বেচ্ছাসেবক লীগের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত বঙ্গবন্ধু ভবনের র‌্যালিপূর্ব সমাবেশে শনিবার ধানমন্ডিতে এমন অভিযোগ করেন তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘গুজবের কেন্দ্রীয় ফ্যাক্টরি হলো বিএনপির কার্যালয়। গুজবের পেছনে বিএনপির হাত রয়েছে। আমরা জানি কোথায় বসে ষড়যন্ত্র হচ্ছে। বিএনপির মূল পুঁজি অপপ্রচার ও গুজব। দেশকে অস্থিতিশীল করার জন্য দেশে-বিদেশে ষড়যন্ত্র করা হচ্ছে। একটি মহল দেশের মধ্যে ও দেশের বাইরে গুজব আতঙ্ক ছড়িয়ে দিচ্ছে।’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি মিথ্যাচার করে তাদের নিজেদের প্রতি জনগণের আস্থা এমনভাবে কমিয়ে ফেলেছে যে তারা এখন সত্য কথা বললেও জনগণ বিশ্বাস করে না।তিনি বলেন, ‘বিএনপি প্রতিটি বিষয় নিয়ে মিথ্যাচারের মাধ্যমে অপপ্রচারে লিপ্ত থাকে। তারা জনগণের আস্থা হারিয়ে ফেলেছে। তারা সত্য কথা বললেও জনগণ তা বিশ্বাস করেন না।’

মিথ্যাবাদী রাখাল বালকের সঙ্গে বিএনপির নেতাদের তুলনা করে সেতুমন্ত্রী কাদের আরও বলেন, বিএনপির বর্তমানে মিথ্যাবাদী রাখাল বালকের মতো অবস্থা হয়েছে। তারা বিএনপি নেত্রী বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে কথা বললেও জনগণ তা মিথ্যা বলে মনে করে।

ওবায়দুল কাদের বলেন, আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ হয়ে তারা আজ তাদের নেত্রীর জন্য হা-হুতাশ করছে। তাদের নেত্রীর শারীরিক অবস্থা যতটা না খারাপ, তার চেয়ে বেশি অপপ্রচার করছে। দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপির ‘অপপ্রচারের’ কারণে এখন এখন দেশের মানুষ তাদের বিশ্বাস করছে না বলে দাবি করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

সরকার সফলভাবে ডেঙ্গু ও বন্যার চ্যালেঞ্জ মোকাবিলা করছে বলেও দাবি করেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ নেতা ওবায়দুল কাদের বলেন, বন্যা ও ডেঙ্গুর মতো আপদ আমাদের সামনে হাজির হয়েছে। সরকারের কাজকে আরও বাড়িয়ে দিয়েছে। আর দেশের নাগরিক হয়ে বিদেশে যারা কথা বলেছে তার পেছনে ষড়যন্ত্র আছে কি না, সেটিও গভীরভাবে খতিয়ে দেখা হচ্ছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সাম্প্রদায়িক অশুভ শক্তির তৎপরতা নিষ্ক্রিয় হলেও গোপন ষড়যন্ত্র বন্ধ করেছে তা ভাবার কোনো কারণ নেই। সাম্প্রদায়িক অপশক্তি দেশের বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র করছে। দেশে ও বিদেশে গুজব আতঙ্ক তারাই ছড়াচ্ছে।

স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, দেশের বিরুদ্ধে চালানো এসব অপপ্রচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে জবাব দিতে হলে স্বেচ্ছাসেবক লীগকে আরও সুশৃঙ্খলভাবে গড়ে তুলতে হবে। দেশের তৃণমূল থেকে এ সংগঠনকে আরও শক্তিশালী করে গড়ে তুলতে হবে।

ওবায়দুল কাদের বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সম্মোহনী নেতৃত্বের মাধ্যমে দেশের অসাধারণ উন্নয়ন ও অর্জনের মাধ্যমে সবার বিপুল সম্ভাবনার দরজা খুলে দিয়েছেন। এই সম্ভাবনার সঙ্গে বিশাল চ্যালেঞ্জও রয়েছে। তা মোকাবিলা করে অপোরচুনিটিকে (সুযোগ) কাজে লাগাতে হবে।

ওবায়দুল কাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষেও তাঁকে অভিনন্দন জানান। এর আগে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পায়রা ও বেলুন উড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওছারের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম।সংগঠনের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতা ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সভাপতি ও সাধারণ সম্পাদকেরা উপস্থিত ছিলেন।

সমাবেশ শেষে একটি বর্ণাঢ্য র‌্যালি ধানমন্ডি ২৭ নম্বর হয়ে মানিক মিয়া এভিনিউ প্রদক্ষিণ করে ফিরে আসে।

সূ ত্র ঃ প্র থ ম আ লো / ন য়া দি গ ন্ত / বা ং লা ট্রি বি উ ন

সর্বশেষ

২৯ অক্টোবর ক্যাসিনো খালেদের বিরুদ্ধে অভিযোগ গঠন

বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইনের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া ওরফে ক্যাসিনো খালেদের বিরুদ্ধে অভিযোগপত্র আমলে গ্রহণ করেছেন আদালত। আজ...

সৌদির সুপ্রিমকোর্ট ও শীর্ষ ধর্মীয় পরিষদে রদবদল

রাজতন্ত্রের উপদেষ্টা পরিষদ শুরা কাউন্সিল, সুপ্রিম কোর্ট ও শীর্ষ ধর্মীয় পরিষদে রদবদল করে কয়েকটি আদেশ জারি করেছেন সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল...

চলে গেলেন ভারতীয় সিরিয়ালের কুমকুম খ্যাত অভিনেত্রী জারিনা রোশন খান

চলে গেলেন ভারতের টেলিভিশন জগতে কুমকুম ভাগ্য-খ্যাত অভিনেত্রী জারিনা রোশন খান। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মাত্র ৫৪ বছর বয়সেই মারা গেলেন এই টেলি অভিনেত্রী। এদিকে...

যে কারণে ধর্ষণের ভয়াবহতা অব্যাহত রয়েছে ভারতে

ধর্ষনের শিকার শুধু বাংলাদেশে নয়, সর্বত্রই ঝুঁকির মধ্যে রয়েছে নারীরা। উদাহরণস্বরূপ প্রতিবেশী দেশ ভারত, দেশটির সরকারি তথ্য অনুসারে প্রতি ১৫ মিনিটে সেখানে একজন নারী...