ব্রেকিং

x

আইপিএলে কোচ হচ্ছেন ফ্লাওয়ার!

বুধবার, ০২ অক্টোবর ২০১৯ | ৮:০৯ PM


আইপিএলে কোচ হচ্ছেন ফ্লাওয়ার!
ছবি-সংগৃহীত

সম্প্রতি ১২ বছরের সম্পর্কের ইতি ঘটেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সঙ্গে  ।ইসিবির টেকনিক্যাল ডিরেক্টর পদটিও হারিয়েছেন ইংল্যান্ডের সাবেক কোচ অ্যান্ডি ফ্লাওয়ার । তবে ৫১ বছর বয়সী এই কোচের জন্য অপেক্ষা করছিল নতুন একটি সুখবর ।

অ্যান্ডি ফ্লাওয়ারকে কোচ হিসেবে নিয়োগ দিতে যাচ্ছে আইপিএলের দল কিংস ইলেভেন পাঞ্জাব। এমন রিপোর্টই এসেছে ব্রিটেনের প্রভাবশালী সংবাদপত্র ‘দ্য টেলিগ্রাফ’-এ।

আগামী বছরের আইপিএলের জন্য দল গোছাতে শুরু করেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। সঙ্গে অদলবদল চলছে কোচ পদেও। কলকাতা নাইট রাইডার্স নিয়োগ দিয়েছে নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামকে। ব্যাঙ্গালুরুর কোচ হয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটসম্যান সাইমন ক্যাটিচ।

‘দ্য টেলিগ্রাফ’-এর প্রতিবেদনে এসেছে, ঘোষণা না দিলেও ভেতরে ভেতরে নিজেদের কোচ বাছাই করে ফেলেছে রাজস্থান রয়্যালসও। আর তিনি হলেন জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক এবং ইংল্যান্ডের সাবেক কোচ অ্যান্ডি ফ্লাওয়ার।

সংবাদপত্রটির দাবি, ফ্লাওয়ারকে কোচ হিসেবে বেছে নিচ্ছেন অ্যান্ড্রু স্ট্রাউস আর ক্লাইভ উডওয়ার্ড। তারা দুজনই রাজস্থান রয়্যালসের কোচ নিয়োগ প্রক্রিয়ার সঙ্গে যুক্ত।

নিজের যুগে বিশ্বের অন্যতম সেরা উইকেটরক্ষক ব্যাটসম্যান ছিলেন অ্যান্ডি ফ্লাওয়ার। খেলোয়াড়ি জীবন শেষে ২০০৭ সালে ইংল্যান্ডের সহকারী কোচ হিসেবে নিয়োগ পান। দুই বছর পর হন হেড কোচ।

ফ্লাওয়ারের অধীনেই ২০১০ সালে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে ইংল্যান্ড, যেটি ছিল আইসিসি ইভেন্টে তাদের প্রথমবারের মতো বড় কোনো ট্রফি জয়। তার কোচিংয়েই টেস্টে এক নম্বর দল হয়েছিল ইংল্যান্ড। এছাড়া দুই দশক পর অস্ট্রেলিয়ার মাটিতে জিতেছে অ্যাশেজও (২০১০-১১ সালে ৩-১ ব্যবধানে)।

ফ্লাওয়ার যদি রাজস্থানের কোচ হিসেবে যোগ দেন, তবে পদ ছেড়ে দিতে হবে প্যাডি আপটনকে। স্টিভেন স্মিথ, আজিঙ্কা রাহানেরা পাবেন নতুন কোচ।

সুত্রঃ জাগোনিউজ

বাংলাদেশ সময়: ৮:০৯ PM | বুধবার, ০২ অক্টোবর ২০১৯

যোগাযোগ২৪.কম |

দূরত্ব শুধু সাড়ে ৪’শ কিলোর নয়; দুরত্ব ঋতুরও
প্রতিপক্ষের “হুমকি” মোস্তাফিজকে ছাড়াই বাংলাদেশের একাদশ
নির্যাতনের শিকার সেই সুমি সৌদি পুলিশের হেফাজতে

Development by: webnewsdesign.com