ব্রেকিং

x

খুলে দেওয়া হয়েছে ফারাক্কা বাঁধ

আবারো শিমুলিয়া-কাঁঠালবাড়িতে ফেরি চলাচল বন্ধ

স্রোত ও নাব্যতা সংকট

বুধবার, ০৯ অক্টোবর ২০১৯

-->
আবারো শিমুলিয়া-কাঁঠালবাড়িতে ফেরি চলাচল বন্ধ
গত ৪ অক্টোবর পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় আরিচাঘাটের কাছে ঢাকা-আরিচা মহাসড়কের ওপর পণ্যবাহী ট্রাক। ছবি: সংগৃহীত

পদ্মার তীব্র স্রোত ও নাব্যতা সংকটের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়িতে আবারো ফেরি চলাচল বন্ধ হয়ে গেছে।

প্রায় সাড়ে ১২ ঘণ্টা বন্ধ থাকার পর মঙ্গলবার সকাল ৯টা থেকে ছোট আকারের দু’টি ফেরি দিয়ে চলাচল শুরু হলেও রাত ৮টার দিকে সেগুলো আবারো বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।


এর আগে তীব্র স্রোত ও নাব্যতা সঙ্কটের কারণে সোমবার রাত সাড়ে ৮টায় সব ধরনের ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। উত্তাল পদ্মায় প্রচণ্ড স্রোতের সাথে প্রতিযোগিতায় ফেরিগুলো টিকতে না পারায় নিরাপত্তার জন্য ফেরি চলাচল বন্ধ করা হয়।

এ ব্যাপারে মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ (আইসি) আমিনুল ইসলাম জানান, শিমুলিয়া প্রান্তে বিভিন্ন প্রকারের প্রায় সহস্রাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। এতে ঘাটে মানুষের অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে। তবে দিনের বেলায় লঞ্চ ও স্পিডবোট চলাচল সচল রয়েছে।

আরো পড়ুন: ফারাক্কার কারনে প্রতিনিয়ত খরস্রোতা হয়ে উঠছে পদ্মা; ধ্বস অর্থনীতি ও যোগাযোগ ব্যবস্থায়

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) সহকারী মহাব্যবস্থাপক নাসির মোহাম্মদ চৌধুরী জানান, লাশবাহী গাড়িসহ আরো কিছু জরুরি যান পারাপারের জন্য দিনের বেলায় ২-৩টি ফেরি চালু রাখা হয়। তার মানে এখনো ফেরি সার্ভিস সচল বলা যাবে না।

উল্লেখ্য, ফারাক্কা বাঁধ খুলে দেওয়ায় কারণে সৃষ্টি হয়েছে স্রোত এই ন্যাবত্য সংকট।

বাংলাদেশ সময়: ২:২৬ অপরাহ্ণ | বুধবার, ০৯ অক্টোবর ২০১৯

যোগাযোগ২৪.কম |


আসামির জবানবন্দিতে আবরার হত্যার বীভৎস বর্ণনা

Development by: webnewsdesign.com