বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০
Home খেলাধুলা আশাহত করলেন মুশফিক

আশাহত করলেন মুশফিক

- Advertisement -

তামিম-সৌম্য ফিরে গেলেও সাকিব-মুশফিকের ব্যাটে জয়ের স্বপ্ন বুনছিল বাংলাদেশ। কিন্তু বেশিদূর যেতে পারেননি মুশফিক। মাঠে এসে সাবলীল খেলা খেললেও যুজবেন্দ্র চাহালের বলে সহজ ক্যাচে সাজঘরে ফিরে যান এই ডানহাতি ব্যাটসম্যান।  তার ব্যাট থেকে আসে ২৩ রান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ তিন উইকেট হারিয়ে ২৭ ওভারে ১৩৫ রান। ক্রিজে আছেন লিটন ৯ ও সাকিব আল হাসান ৪৩ রানে।

ফিরে গেলেন সৌম্যও

ক্রিজে সেট হয়েও বড় রানের ইনিংস খেলতে পারেননি সৌম্য সরকার। তামিম ফিরে যাওয়ার কিছুক্ষণ পরেই ৩৩ রান করে ফেরেন সাজঘরে। সৌম্যর আউটে কিছুটা চাপে পড়ে বাংলাদেশ।

২০০ তম ম্যাচে ব্যর্থ তামিম

নিজের ক্যারিয়ারের ২০০তম ম্যাচ খেলতে নেমেছিলেন তামিম ইকবাল। তবে দুর্দান্ত খেলে নিজের দিনটিকে রাঙাতে পারেননি বামহাতি এই ওপেনার। ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ এই ম্যাচে তামিম ফিরে গেলেন মাত্র ২২ রান করে।

রেকর্ড বলছে জিতবে বাংলাদেশ

এই বিশ্বকাপে ৩০০ রানের বেশি তাড়া করে একমাত্র জিতেছে বাংলাদেশই। ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ৩২১ রানের টার্গেট মাত্র তিন উইকেট হারিয়ে বাংলাদেশ টপকে যায় ৪১ ওভারেই।

ভারতের ৩১৪

রোহিত-রাহুল শুরুতে যেভাবে রান তুলছিলেন, এতে চারশর কাছাকাছি রান অসম্ভব ছিল না। কিন্তু না, মোস্তাফিজের দুর্দান্ত বোলিংয়ে ভারতকে থামতে হয়েছে ৩১৪ রানেই। মোস্তাফিজ পাঁচ উইকেট নিয়ে শেষ দিকে ভারতের লাগাম টেনে ধরেন। শেষ ১০ ওভারে মাত্র ৬৩ রানে ভারতকে হারাতে হয়েছে পাঁচটি উইকেট।

ফিল্ডিংয়ে বাংলাদেশ

 ভারতের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে ফিল্ডিং করছে বাংলাদেশ। বার্মিংহামে টস জিতে ব্যাটিং নিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। বাংলাদেশ সময় আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় খেলাটি শুরু হয়।

একাদশে দুই পরিবর্তন

এই ম্যাচে দুই পরিবর্তন নিয়ে নামছে টাইগাররা। ইনজুরির কারণে একাদশ থেকে ছিটকে গেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। আফগানিস্তানের বিপক্ষে পায়ের মাংস পেশিতে চোটের কারণে (কাফ ইনজুরি) ভারতের বিপক্ষে মাহমুদউল্লাহ রিয়াদের খেলা নিয়ে সংশয় ছিল।  আশঙ্কাই শেষ পর্যন্ত সত্য হলো। তার পরিবর্তে একাদশে এসেছেন সাব্বির রহমান।  এ ছাড়া মেহেদী হাসানের পরিবর্তে একাদশে এসেছেন ফাস্ট বোলার রুবেল হোসেন।

ভারত একাদশেও দুই পরিবর্তন

ভারতও একাদশে দুই পরিবর্তন নিয়ে নেমেছে। একাদশে এসেছেন ভুবেনশ্বর কুমার ও দীনেশ কার্তিক। বাদ পড়েছেন কুলদীপ যাদব ও কেদার যাদব।

সর্বশেষ

কাঁচাবাজারে সরকার নির্ধারিত দামে মিলছে না আলু

দেশের বাজারে আলুর দাম হঠাৎ বেড়ে যাবার প্রেক্ষিতে সরকার প্রতি কেজি আলুর পাইকারী মূল্য ৩০ টাকা ও খুচরা মূল্য ৩৫ টাকা নির্ধারণ করে দিয়েছে।...

(এলপিএল) দল কিনলেন সালমান খানের ভাই সোহেল খান

আইপিএলের সঙ্গে বলিউডের সখ্যতা পুরনো। শাহরুখ খান ও জুহি চাওলার মালিকানায় রয়েছে কলকাতা নাইট রাইডার্স। কিংস ইলেভেন পাঞ্জাবের মালিকানা রয়েছে প্রীতি জিন্তার হাতে। এছাড়া সম্প্রতি...

(বিসিবি) ক্লাব ফাইনালে নাজমুল-মাহমুদুল্লাহ

ফাইনালে উঠতে হলে জিততেই হতো তামিম একাদশকে। লক্ষ্যটাও খুব বড় ছিল না। ৪১ ওভারে করতে হতো ১৬৪ রান। কিন্তু অধিনায়ক তামিম ইকবাল ৫৭ রান করে...

বিশ্বে সাড়ে তিন কোটি মানুষের মৃত্যুর কারণ চিনি!

অতিরিক্ত চিনি খাওয়ার ফলে নানা রোগে প্রতি বছর প্রায় সাড়ে তিন কোটি মানুষ মারা যান। সংক্রামক রোগে যত মানুষ আক্রান্ত হন, তার চেয়ে বেশি...