শনিবার, জানুয়ারি ২৩, ২০২১
Home প্রধান খবর আশুলিয়ায় গ্যাসের পাইপ বিস্ফোরণ, শিশু নিহত

আশুলিয়ায় গ্যাসের পাইপ বিস্ফোরণ, শিশু নিহত

শিল্পাঞ্চল আশুলিয়ার কাঠগড়া উত্তরপাড়া এলাকায় একতলা ভবন গ্যাসের পাইপ লিকেজের কারনে সারারাত গ্যাস জ্যাম হয়ে থাকে। রান্নার জন্যে আগুন জ্বালালে হঠাৎ বিস্ফোরণ ঘটে। এতে ওই ভবনের ৩টি কক্ষের দেয়াল ধ্বসে পড়ে। ঘটনায় তাহসিন হাসান নামের দেড় বছরের এক শিশু গ্যাসের আগুনে দগ্ধ হয়ে নিহত হয়েছে। মৌসুমি (২২) নামে এক নারীর শরীরের ৭০ ভাগ গ্যাসের আগুনে দগ্ধ হয়েছে। বিস্ফোরণের ঘটনায় মৌসুমির মেয়ে মীম(৭), আবুল কালাম ও দীপু নামে ৩ জন দেয়াল চাপায় আহত হয়েছেন। আহতদের মধ্যে মৌসুমিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। অপর ৩ জনকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার ভোর ৬টায় আশুলিয়ার কাঠগড়া উত্তরপাড়া দোকাঠি এলাকার আকবর হোসেনের মালিকানাধীন একতলা একটি ভবনে রান্নাঘরে গ্যাস লাইন লিকেজ হয়ে গ্যাস ৩টি কক্ষেই জ্যাম হয়ে থাকার দরুন এ বিস্ফোরণ ও দেয়াল ধ্বসের ঘটনা ঘটে ।

নিহত শিশু তাহসিন হাসান মাগুড়ার মোহাম্মদপুর এলাকার নাজমুল হাসানের ছেলে। সে আশুলিয়ার কাঠগড়া এলাকায় ঐ বাড়িতে বাবা-মায়ের সাথে ভাড়া থাকতো।

এ ব্যাপারে প্রতিবেশি ভাড়াটি রোজিনা বেগম জানান, সকালে যখন তিনি রান্না করতে যান তখন তিনি হঠাৎ বিস্ফোরণের শব্দ শুনতে পান। তখন তিনি এগিয়ে গিয়ে দেখতে পান, মৌসুমির পরিহিত কাপড়-চোপরে আগুন জ্বলছে। এসময় তিনি বাঁচাও বাঁচাও বলে চিৎকার করতে থাকেন। এসময় বিল্ডিংয়ের দেয়াল ধ্বসে পড়ে। ঘটনায় বিল্ডিংয়ের অভ্যন্তরে আটকা পড়ে অন্যরা। পরে এলাকাবাসী ও এসে দেয়াল চাপার মধ্য থেকে ৩ জন আহতকে উদ্ধার করেন। ঘটনায় দমকল বাহিনী ও এলাকাবাসী তাহসিন নামে দেড় বছরের এক শিশুর দগ্ধ হওয়া লাশ উদ্ধার করে।

জানতে চাইলে ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম বলেন, গ্যাস লিকেজ হয়ে কক্ষগুলোতে জ্যাম হয়ে ছিল। সকালে রান্নার জন্যে মৌসুমি চুলা জ্বালাতে গেলে আগুন ধরে যায়। এসময় বিস্ফোরণের ঘটনায় ভবনটি ধ্বসে পড়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন ফায়ার সার্ভিস। ঘটনায় দগ্ধ হয়ে তাহসিন নামে এক শিশু নিহত হয়েছে। মৌসুমি নামে এক নারী দগ্ধ হয়েছে। এছাড়াও আরো ৩ জন দেয়াল চাপায় আহাত হয়েছেন।

ফায়ার সার্ভিসের জোন কমান্ডার আনোয়ারুল হক জানান, গ্যাস লাইনের বিস্ফোরণের কারণে ভবনটি ধসে পড়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে পরবর্তীতে তদন্ত করে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে বলেও জানান তিনি।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিজাউল হক বলেন, ধারণা করা হচ্ছে ‘গ্যাস লাইনের চুলার চাবি থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে ও দুর্বল অবকাঠামোর কারণে বিল্ডিংটি ধসে পড়েছে। তবে ঘটনা তদন্তে বিশেষজ্ঞ প্রকৌশলী দল আসছে।

সর্বশেষ

ওয়ানডে সিরিজ জয় করলো বাংলাদেশ

ম্যাচ শুরুতে বল হাতে জাদু দেখান মেহেদী হাসান মিরাজ। পরে ব্যাট হাতে তামিম ইকবাল হাফ সেঞ্চুরি করে দলের জয়ের ভিত গড়ে দেন। ম্যাচের শেষটা...

হাফ সেঞ্চুরি করেই ফিরলেন তামিম

দ্বিতীয় ওয়ানডেতে ১৪৮ রানে অলআউট হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। জবাব দিতে নেমে ভালোর ইঙ্গিত দিয়ে লিটন দাস ও নাজমুল শান্ত আউট হয়েছেন। এরপর ফিফটি করে...

করোনা টিকা নেওয়ার আগে-পরে করনীয়

দেশব্যাপী কোভিড-১৯ ভ্যাকসিন দেয়া শুরু করতে যাচ্ছে সরকার। মানুষের মনে যাতে এই টিকার বিরূপ প্রতিক্রিয়া নিয়ে যাতে কোন বিভ্রান্তি তৈরি না হয় সেজন্য স্বাস্থ্য...

করোনায় দেশে মৃত্যু প্রায় ৮ হাজারের কাছাকাছি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ৯৮১ জনে। এছাড়া...