বুধবার, অক্টোবর ২১, ২০২০
Home প্রধান খবর আশুলিয়ায় গ্যাসের পাইপ বিস্ফোরণ, শিশু নিহত

আশুলিয়ায় গ্যাসের পাইপ বিস্ফোরণ, শিশু নিহত

- Advertisement -

শিল্পাঞ্চল আশুলিয়ার কাঠগড়া উত্তরপাড়া এলাকায় একতলা ভবন গ্যাসের পাইপ লিকেজের কারনে সারারাত গ্যাস জ্যাম হয়ে থাকে। রান্নার জন্যে আগুন জ্বালালে হঠাৎ বিস্ফোরণ ঘটে। এতে ওই ভবনের ৩টি কক্ষের দেয়াল ধ্বসে পড়ে। ঘটনায় তাহসিন হাসান নামের দেড় বছরের এক শিশু গ্যাসের আগুনে দগ্ধ হয়ে নিহত হয়েছে। মৌসুমি (২২) নামে এক নারীর শরীরের ৭০ ভাগ গ্যাসের আগুনে দগ্ধ হয়েছে। বিস্ফোরণের ঘটনায় মৌসুমির মেয়ে মীম(৭), আবুল কালাম ও দীপু নামে ৩ জন দেয়াল চাপায় আহত হয়েছেন। আহতদের মধ্যে মৌসুমিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। অপর ৩ জনকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার ভোর ৬টায় আশুলিয়ার কাঠগড়া উত্তরপাড়া দোকাঠি এলাকার আকবর হোসেনের মালিকানাধীন একতলা একটি ভবনে রান্নাঘরে গ্যাস লাইন লিকেজ হয়ে গ্যাস ৩টি কক্ষেই জ্যাম হয়ে থাকার দরুন এ বিস্ফোরণ ও দেয়াল ধ্বসের ঘটনা ঘটে ।

নিহত শিশু তাহসিন হাসান মাগুড়ার মোহাম্মদপুর এলাকার নাজমুল হাসানের ছেলে। সে আশুলিয়ার কাঠগড়া এলাকায় ঐ বাড়িতে বাবা-মায়ের সাথে ভাড়া থাকতো।

এ ব্যাপারে প্রতিবেশি ভাড়াটি রোজিনা বেগম জানান, সকালে যখন তিনি রান্না করতে যান তখন তিনি হঠাৎ বিস্ফোরণের শব্দ শুনতে পান। তখন তিনি এগিয়ে গিয়ে দেখতে পান, মৌসুমির পরিহিত কাপড়-চোপরে আগুন জ্বলছে। এসময় তিনি বাঁচাও বাঁচাও বলে চিৎকার করতে থাকেন। এসময় বিল্ডিংয়ের দেয়াল ধ্বসে পড়ে। ঘটনায় বিল্ডিংয়ের অভ্যন্তরে আটকা পড়ে অন্যরা। পরে এলাকাবাসী ও এসে দেয়াল চাপার মধ্য থেকে ৩ জন আহতকে উদ্ধার করেন। ঘটনায় দমকল বাহিনী ও এলাকাবাসী তাহসিন নামে দেড় বছরের এক শিশুর দগ্ধ হওয়া লাশ উদ্ধার করে।

জানতে চাইলে ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম বলেন, গ্যাস লিকেজ হয়ে কক্ষগুলোতে জ্যাম হয়ে ছিল। সকালে রান্নার জন্যে মৌসুমি চুলা জ্বালাতে গেলে আগুন ধরে যায়। এসময় বিস্ফোরণের ঘটনায় ভবনটি ধ্বসে পড়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন ফায়ার সার্ভিস। ঘটনায় দগ্ধ হয়ে তাহসিন নামে এক শিশু নিহত হয়েছে। মৌসুমি নামে এক নারী দগ্ধ হয়েছে। এছাড়াও আরো ৩ জন দেয়াল চাপায় আহাত হয়েছেন।

ফায়ার সার্ভিসের জোন কমান্ডার আনোয়ারুল হক জানান, গ্যাস লাইনের বিস্ফোরণের কারণে ভবনটি ধসে পড়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে পরবর্তীতে তদন্ত করে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে বলেও জানান তিনি।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিজাউল হক বলেন, ধারণা করা হচ্ছে ‘গ্যাস লাইনের চুলার চাবি থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে ও দুর্বল অবকাঠামোর কারণে বিল্ডিংটি ধসে পড়েছে। তবে ঘটনা তদন্তে বিশেষজ্ঞ প্রকৌশলী দল আসছে।

সর্বশেষ

মেসির পারফরম্যান্সে উন্নতির জায়গা দেখছেন বার্সা কোচ

কাতালান জায়ান্ট ক্লাব বার্সেলোনায় টালমাটাল পরিস্থিতির এখনো উন্নতি হয়নি। মৌসুম শুরু হয়ে গেলেও নতুন কোচ রোনাল্ড কোম্যান পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারেননি। তিনি এখন দলের...

রাসুলুল্লাহ (সা.) এর ৫ বৈশিষ্ট্য

জাবের ইবনে আবদুল্লাহ (রা.) বলেন, রাসুলুল্লাহ (সা.) বলেছেন, ‘আমাকে পাঁচটি বিষয় দান করা হয়েছে, যা আমার আগে কোনো নবীকে দান করা হয়নি। তা হলো—এক....

তালতলীতে ইউপি-উপ নির্বাচনে জাল ভোট দিতে এসে আটক-৪

বরগুনার তালতলী উপজেলার কড়ইবাড়িয়া ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে জাল ভোট দিতে এসে চার জনকে আটক করা হয়েছে। আজ মঙ্গলবার (২০অক্টোবার) দুপুরের দিকে হেলেঞ্চাবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়...

কণ্ঠস্বরের ভিত্তিতে করোনা পরীক্ষা হতে চলেছে

এই প্রথমবার কণ্ঠস্বরের ভিত্তিতে করোনা পরীক্ষা হতে চলেছে। ভারতের বাণিজ্য নগরী মুম্বইয়ের পুরসভা বা বিএমসি -এর উদ্যোগে প্রায় এক হাজার মানুষের উপর পরীক্ষামূলকভাবে এই...