শুক্রবার, অক্টোবর ২৩, ২০২০
Home শিক্ষাঙ্গন ইউল্যাবে ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবঃ জমা পড়েছে ১০০

ইউল্যাবে ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবঃ জমা পড়েছে ১০০

- Advertisement -

যোগাযোগ ডেস্কঃ

প্রতিবছরের মত এবারও ইউনিভারসিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)-এর এর শিক্ষানবিশ কার্যক্রম “সিনেমাস্কোপ” আয়োজন করেছে “ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসব”।

আয়োজিত ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবের ষষ্ঠ আসরের জন্য চলচ্চিত্র জমা পড়ার সংখ্যা ছাড়িয়েছে শতকের ঘর। ৪ জুলাই (বৃহস্পতিবার) The Last Doppelganger চলচ্চিত্রটি জমা পড়ার মধ্য দিয়ে এ সংখ্যা সম্পন্ন হয়। মূলতঃ মুঠোফোনের মাধ্যমে চলচ্চিত্র নির্মাণে উৎসাহিত করার জন্যই ‘সিনেমাস্কোপের’ এই আয়োজন।

স্ক্রিনিং বিভাগের জন্য যে কেউ যে কোনো প্রান্ত থেকে চলচ্চিত্র জমা দিতে পারবেন। স্ক্রিনিং,কম্পিটিশন এবং ওয়ান মিনিট এই তিন ক্যাটাগরিতে চলচ্চিত্র জমা দেওয়া যাবে।

কম্পিটিশন বিভাগের জন্য শুধুমাত্র বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা চলচ্চিত্র জমা দিতে পারবেন; এই বিভাগ থেকে সেরা চলচ্চিত্রটি পাবে ‘সিনেমাস্কোপ বেস্ট ফিল্ম অ্যাওয়ার্ড’।

প্রথম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থিরা ওয়ান মিনিট বিভাগের জন্য চলচ্চিত্র জমা দিতে পারবেন এবং এই বিভাগের সেরা চলচ্চিত্রটি পাবে ‘ইউল্যাব ইয়াং ফিল মেকার অ্যাওয়ার্ড’।

স্ক্রিনিং এবং কম্পিটিশন বিভাগের জন্য চলচ্চিত্রের দৈর্ঘ্য হতে হবে সর্বোচ্চ ১০ মিনিট এবং ওয়ান মিনিট বিভাগের জন্য টাইটেল ও ক্রেডিট লাইন মিলিয়ে ১ মিনিট দৈর্ঘ্যের।

প্রত্যেক প্রতিযোগী সর্বোচ্চ ২টি চলচ্চিত্র জমা দিতে পারবেন। প্রত্যেকটি চলচ্চিত্রের সাথে সাব টাইটেল যুক্ত থাকা বাধ্যতামূলক। আরো বিস্তারিত জানতে হলে যেতে হবে এই ওয়েবসাইটটিতে – www.dimff.net

নতুন প্রজন্ম,নতুন প্রযুক্তি ও নতুন যোগাযোগ এই শিরোনামে ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবের যাত্রা শুরু হয় ২০১৫ সালে।

উল্লেখ্য ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবের ষষ্ঠ আসরের জন্য চলচ্চিত্র জমা দেওয়ার শেষ সময় আগামী ২৬ সেপ্টেম্বর,২০১৯।

সর্বশেষ

নৌ ধর্মঘট প্রত্যাহার

মালিক ও শ্রমিকপক্ষের আলোচনার পর নৌ ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন শ্রমিকরা। ১১ দফা দাবিতে দেশব্যাপী পণ্যবাহী নৌযান ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন...

চ্যানেল এস টেলিভিশনের মাধবদী প্রতিনিধি সুমন পালের পিতার পরলোক গমন

মাধবদী প্রেসক্লাবের সদস্য সুমন পালের পিতা সুবোধ পাল(৬৫) ক্যান্সারে আক্রান্ত হয়ে আজ ২১ অক্টোবর বুধবার দিবাগত রাতে বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পরলোক...

কাঁচাবাজারে সরকার নির্ধারিত দামে মিলছে না আলু

দেশের বাজারে আলুর দাম হঠাৎ বেড়ে যাবার প্রেক্ষিতে সরকার প্রতি কেজি আলুর পাইকারী মূল্য ৩০ টাকা ও খুচরা মূল্য ৩৫ টাকা নির্ধারণ করে দিয়েছে।...

(এলপিএল) দল কিনলেন সালমান খানের ভাই সোহেল খান

আইপিএলের সঙ্গে বলিউডের সখ্যতা পুরনো। শাহরুখ খান ও জুহি চাওলার মালিকানায় রয়েছে কলকাতা নাইট রাইডার্স। কিংস ইলেভেন পাঞ্জাবের মালিকানা রয়েছে প্রীতি জিন্তার হাতে। এছাড়া সম্প্রতি...