মঙ্গলবার, অক্টোবর ২০, ২০২০
Home বাংলাদেশ জেলার খবর ইয়াবা ব্যবসায়ী আমিনের সম্পদ জব্দের নির্দেশ দিল দুদক

ইয়াবা ব্যবসায়ী আমিনের সম্পদ জব্দের নির্দেশ দিল দুদক

কক্সবাজার প্রতিনিধি:
- Advertisement -

 

কক্সবাজার টেকনাফের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী মোহাম্মদ আমিনের বিরুদ্ধে উৎসবিহীন সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় তার জমি, গাড়ি ও দুটি ব্যাংক অ্যাকাউন্ট জব্দের আদেশ দিয়েছেন আদালত।

রোববার বিকেলে চট্টগ্রামের সিনিয়র স্পেশাল জজ- ১ মো. আকবর হোসেন মৃধার আদালত এই আদেশ দেন। মোহাম্মদ আমিন টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের ডেইলপাড়া এলাকার মোহাম্মদ আলীর ছেলে। চট্টগ্রামের পতেঙ্গায় নিহত স্কুলছাত্রী তাসফিয়া আমিনের বাবা। তিনি চট্টগ্রাম মহানগরীর ওআর নিজাম রোড এলাকায় পরিবার নিয়ে ভাড়া বাসায় থাকেন।

দুদকের আইনজীবী কাজী ছানোয়ার আহমেদ লাবলু জানান, রোববার ইয়াবা ব্যবসায়ী মোহাম্মদ আমিনের সম্পদ জব্দের আবেদনের শুনানি হয়েছে। শুনানি শেষে আদালত তার চট্টগ্রাম নগরের খুলশী থানার ষোলশহর মৌজায় ২ শতাংশ জমি, একটি প্রাইভেট কার ও একটি মাইক্রোবাস জব্দের আদেশ দিয়েছেন।

এছাড়া নগরীর ওআর নিজাম রোড এবং মুরাদপুরে ইউসিবিএল ব্যাংকের দুটি শাখায় আমিনের দুটি ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজের নির্দেশ দিয়েছেন বলেও জানান দুদকের আইনজীবী।

প্রসঙ্গত, গত ২২ জুলাই আমিনের অবৈধ উপায়ে অর্জিত সম্পদ জব্দ ও ব্যাংক অ্যাকাউন্ট অচল করার আবেদন করেন মামলার বাদী ও তদন্তকারী কর্মকর্তা শরিফ উদ্দিন।

এর আগে ১৯ জুন দুদকের চট্টগ্রাম জেলা কার্যালয়-২ এর উপ-সহকারী পরিচালক শরিফ উদ্দিন বাদী হয়ে ইয়াবা ব্যবসায়ী আমিনের বিরুদ্ধে উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জন এবং তথ্য গোপনের অভিযোগে ডবলমুরিং থানায় দায়ের করেন।

মামলায় আমিনের বিরুদ্ধে ৩২ লাখ ২৯ হাজার ৩৫৩ টাকার স্থাবর-অস্থাবর সম্পত্তি অর্জনে ‘অসৎ উদ্দেশ্যে তথ্য গোপন করে ভিত্তিহীন বা মিথ্যা তথ্য প্রদানের’ অভিযোগ আনা হয়। একই সঙ্গে জ্ঞাত আয়ের উৎসের সাথে সঙ্গতি না থাকা ছয় কোটি ৩৫ লাখ ৭৯ হাজার ৮৪ টাকা স্থাবর-অস্থাবর সম্পদ অর্জনের অভিযোগও করা হয়।

সর্বশেষ

২৯ অক্টোবর ক্যাসিনো খালেদের বিরুদ্ধে অভিযোগ গঠন

বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইনের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া ওরফে ক্যাসিনো খালেদের বিরুদ্ধে অভিযোগপত্র আমলে গ্রহণ করেছেন আদালত। আজ...

সৌদির সুপ্রিমকোর্ট ও শীর্ষ ধর্মীয় পরিষদে রদবদল

রাজতন্ত্রের উপদেষ্টা পরিষদ শুরা কাউন্সিল, সুপ্রিম কোর্ট ও শীর্ষ ধর্মীয় পরিষদে রদবদল করে কয়েকটি আদেশ জারি করেছেন সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল...

চলে গেলেন ভারতীয় সিরিয়ালের কুমকুম খ্যাত অভিনেত্রী জারিনা রোশন খান

চলে গেলেন ভারতের টেলিভিশন জগতে কুমকুম ভাগ্য-খ্যাত অভিনেত্রী জারিনা রোশন খান। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মাত্র ৫৪ বছর বয়সেই মারা গেলেন এই টেলি অভিনেত্রী। এদিকে...

যে কারণে ধর্ষণের ভয়াবহতা অব্যাহত রয়েছে ভারতে

ধর্ষনের শিকার শুধু বাংলাদেশে নয়, সর্বত্রই ঝুঁকির মধ্যে রয়েছে নারীরা। উদাহরণস্বরূপ প্রতিবেশী দেশ ভারত, দেশটির সরকারি তথ্য অনুসারে প্রতি ১৫ মিনিটে সেখানে একজন নারী...