ব্রেকিং

x

উদীচী কানাডার ৩য় লোকে আসছে শিল্পী রথীন্দ্রনাথ রায়

মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০১৯ | ৫:৩৭ PM


উদীচী কানাডার ৩য় লোকে আসছে শিল্পী রথীন্দ্রনাথ রায়
শিল্পী রথীন্দ্রনাথ রায়। ফাইল ছবি

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কানাডা সংসদের আয়োজনে ফিরে চল মাটির টানে শ্লোগান নিয়ে আগামী ৯ নভেম্বর শনিবার অনুষ্ঠিত হতে চলেছে উদীচী কানাডার ৩য় লোক উৎসব ২০১৯।

কিংস্টন ও ব্রিমলি ইন্টারসেকশনে ১০০ ব্রিমলি রোড সাউথে ব্লেসড কার্ডিনাল নিউম্যান কাথলিক হাইস্কুলে অনুষ্ঠিত হবে এই উৎসব বিকাল সাড়ে ৫টা থেকে। সেখানে বাংলা লোকসংগীতের প্রবাদপ্রতিম শিল্পী রথীন্দ্রনাথ রায় কথা ও গানে শীর্ষক অনুষ্ঠানে যোগ দিতে সদয় সম্মতি দিয়েছেন। এই উৎসবে তিনি লোক সংগীত পরিবেশনের পাশাপাশি নিজের জীবন সম্পর্কে কথাও বলবেন।



এছাড়াও উক্ত অনুষ্ঠানে লালনসংগীত নিয়ে বিশেষ পরিবেশনায় আছেন শিল্পী সারাহ বিল্লাহ। এছাড়া আরও থাকছে উদীচীর শিশু-কিশোর ও শিল্পীদের পরিবেশনায় লোকসংগীত, লোকনৃত্য ও অন্যান্য পরিবেশনা।

উদীচীর এবারের লোক উৎসবে আরো বিশেষত্ত্ব হলো এই প্রথমবারের মত উদীচীর বাঙালি সংস্কৃতির সাথে যোগ দিয়ে লোকসংগীত পরিবেশন করবেন উত্তর আমেরিকার আদিবাসী লোকসংগীত শিল্পীদের একটি দল।

প্রবাসে মাটিতে বাঙালিদের নিজস্ব পরিচয় প্রতিষ্ঠার সংগ্রাম অব্যাহত রাখার জন্য উদীচীর আবহমান বাঙালি সংস্কৃতি চর্চায় সকলকে যোগ দিতে আহ্বান জানানো হয়েছে। ষ্টল বরাদ্দ চলছে।

উদীচী এই অনুষ্ঠানের জন্য নামমাত্র ১০.০০ (দশ) ডলার প্রবেশ মূল্য রেখেছে।

বাংলাদেশ সময়: ৫:৩৭ PM | মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০১৯

যোগাযোগ২৪.কম |

ফিলিস্তিন ইস্যুতে জাতিসংঘে ভোট; আমেরিকা-ইসরায়েলের বিপক্ষে কানাডা
কাওরানবাজারে ৮০ টাকায় নতুন পেঁয়াজ
নির্যাতনের শিকার সেই সুমি সৌদি পুলিশের হেফাজতে

Development by: webnewsdesign.com