রবিবার, ফেব্রুয়ারি ২৮, ২০২১
Home বাংলাদেশ উদ্বোধনের আগেই ভেঙে পড়েছে সেতুর অ্যাপ্রোচ রোড

উদ্বোধনের আগেই ভেঙে পড়েছে সেতুর অ্যাপ্রোচ রোড

মুন্সীগঞ্জের শ্রীনগরের সড়ক ও জনপথের (সওজ) প্রকল্পের আওতায় নির্মাণাধীন শ্রীনগর-মুন্সীগঞ্জ সড়কের হরপাড়া জামে মসজিদ সংলগ্ন খালের ওপর সেতুটির আনুষ্ঠানিক উদ্বোধন করার আগেই এর দুই পাশের অ্যাপ্রোচ সড়ক ভেঙে পড়ছে।

এছাড়াও, সেতুর দুই পাশের রাস্তার ড্রেনও ভেঙে যাচ্ছে। কাজে অনিয়মের কারণেই এমনটা হচ্ছে বলে স্থানীয়রা অভিযোগ করেছেন।

সূত্র মতে, হরপাড়া খালের ওপরসহ তিনটি সেতু নির্মাণে প্রায় ২৭ কোটি টাকার টেন্ডার পায় এইচ বি এস প্রাইভেট লিমিটেড।

মূল সেতুর কাজ শেষ। এর ওপর দিয়ে যানবাহনও চলাচল করছে। সেতুর পূর্ব ও পশ্চিম পাশের অ্যাপ্রোচ সড়কের কাঠামোতে বড় বড় ফাটল ধরেছে। অনেকাংশে মাটি সরে গিয়ে (অ্যাপ্রোচ) ঢালাই ভেঙে খালে ও বিভিন্ন দোকানের নিচে চলে গেছে।

সেতু ও রাস্তার পানি নিষ্কাশনের জন্য ড্রেন ব্যবস্থাও কোনো কাজে আসছে না। মাটি সরে গিয়ে রাস্তায় ভাঙনের সৃষ্টি হয়েছে। অ্যাপ্রোচ সড়ক ভেঙে রাস্তার বিভিন্ন জায়গায় ড্রেনের মধ্যে একটা দূরত্বের সৃষ্টি হয়েছে। এতে করে বৃষ্টির পানি সঠিকভাবে ড্রেন দিয়ে যেতে পারছে না।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ২/৩ মাস আগে সেতুর কাজ শেষ হয়েছে। এটি এখন আনুষ্ঠানিক উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। অথচ সেতুর অ্যাপ্রোচ এখনই ভেঙে পড়ছে। অ্যাপ্রোচের কাজে নির্মাণাধীন প্রতিষ্ঠান যদি সঠিক নিয়মে কাজ করতো তাহলে এভাবে ভেঙে পড়তো না বলে তারা জানান।

এইচবিএস (প্রাইভেট লিমিটেড) ঠিকাদারি প্রতিষ্ঠানের সাব-কনট্রাকটর মো. সাজ্জাদুল ইসলাম লিমনের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ১ বছরের মধ্যে সংস্কারের কাজ করার সুযোগ রয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তারা বললে সংস্কার কাজ করবো।

মুন্সীগঞ্জ সড়ক ও জনপথের শ্রীনগর উপ-বিভাগীয় প্রকৌশলী মো. সৈয়দ আলম বলেন, “আমি এখানে নতুন এসেছি। বিষয়টি আমি অবগত নই। আমি এখনই খোঁজখবর নিয়ে ব্যবস্থা নিচ্ছি।”

সর্বশেষ

আবারও মিয়ানমারে উত্তাল, নিহত ১

মিয়ানমারে অভ্যুত্থানের পর তিন সপ্তাহেরও বেশি সময় পেরিয়ে গেলেও, এখনও ক্ষোভে ফুঁসছে গোটা মিয়ানমার। অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে আবারও ব্যাপক সংঘর্ষ হয়েছে। বিক্ষোভ মিছিলে রোববার (২৮ ফেব্রুয়ারি)...

নবীগঞ্জে প্রেমের টানে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ এক যুবতীর, অতপর বিয়ে

নবীগঞ্জ পৌর এলাকায় প্রেমের টানে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করে মুসলিম ছেলের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন তমা দেব নামে এক...

নওগাঁয় গ্রাম আদালত আইন ও নারী বান্ধব গ্রাম সম্পর্কে গণমাধ্যম কর্মীদের সাথে অবহিতকরন সভা অনুষ্ঠিত

নওগাঁ জেলায় ৬টি উপজেলার ৪৯টি ইউনিয়নে বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করন ২য় পর্যায়ের প্রকল্প বাস্তবায়িত হয়েছে। প্রকল্প শুরু ২০১৭ সালের জুলঅই থেকে ২০২১ সালের জানুয়ারী পর্যন্ত...

কী ছিলো হৃতিককে পাঠানো কঙ্গনার শতাধিক মেইলে!

হৃতিক রোশন আর কঙ্গনা রনৌতের বিবাদের যেন কোনো শেষ নেই। সেই যে ২০১৬ সাল থেকে শুরু, এখনো থামার নাম নেই। বেশ কিছু বছর ধরে...