মঙ্গলবার, জানুয়ারি ১৯, ২০২১
Home মতামত একজন 'প্রিয়া সাহা' যাতে দশজন না হয় এটাই কামনা

একজন ‘প্রিয়া সাহা’ যাতে দশজন না হয় এটাই কামনা

মতামত

হেফাজতে ইসলাম যদি কোরআন হাদিসকে সংবিধান বানিয়ে দেশ চালানোর জন্য সৌদির কাছে নালিশ করে তা হলে কি আজকে যারা প্রিয়া সাহার পক্ষে যুক্তি দেখাচ্ছেন তারা মেনে নিবেন?

জিএসপি সুবিধা না পাওয়ার জন্য বিএনপির নেত্রীর চিঠির বিরোধীতা কি বামপন্থীরা করেননি?
দুই নেত্রী কি ভাবে দেশ চালিয়েছেন বা চালাচ্ছেন সেটা জানার পরেও বিরোধ মিমাংসায় কমরেড খালেকুজ্জামান ও কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম কি দুই নেত্রীর আপোসের ফর্মুলা নিয়ে তাদের বাসায় যায়নি?

আজকে বিএনপি মহাসচিব যদি ট্রাম্পের হাতে তাদের গুম খুন হওয়া কর্মীর তালিকা তুলে দেয় তা হলে প্রিয়া সাহার পক্ষে যারা পরিসংখ্যান দিচ্ছেন সেই ভাবেই কি তাকে সাপোর্ট করবেন?

ট্রাম্প যদি ইরাক আফগানিস্তানের মতো এ দেশে গনতন্ত্র কায়েমের জন্য বোমা নিয়ে হাজির হন তাহলে আপনারা কি তাদের সাথে যুক্ত হয়ে দেশে গনতন্ত্র কায়েম করবেন?

জানি আপনাদের অতীত ও বর্তমান সে হিসাব দেয়না তবে কেন প্রিয়া সাহাকে সমর্থন করছেন?
অতি অসাম্প্রদায়িকতার কারনে নাকি নিজের সম্প্রদায় বলে অথবা সরকার বা এ রাষ্ট্রের উপর ক্ষোভ থেকে?
আপনারা যে ভাবে যত যুক্তি দেন না কেন প্রিয়া সাহাকে যারাই সমর্থন করবেন তাদের দেশপ্রেম নিয়ে সন্দেহ আসবে কারন এ দেশের যা সমস্যা এবং সমাধান তা ৫৬ হাজার বর্গমাইলের ভিতরে হবে এর বাইরে নয়।

প্রিয়া সাহা দেশদ্রোহী,আর দেশ দ্রোহী ধর্মীয় বিবেচনায় এনে বাজার গরম করে কোন লাভ নেই কারন মীর জাফর,গোলাম আজম,নিজামি, মুজাহিদ মুসলমান বলে সব মুসলমান কিন্তু রাজাকার বা দেশের সাথে বেঈমানী করেনি।

আবার প্রিয়া সাহা দেশদ্রোহী হলে সব হিন্দু দেশ দ্রোহী হবে সেটা মনে করাও বোকামী কারন এখানে ব্যক্তি অপরাধ করেছে সম্প্রদায় নয় তবে সম্প্রদায় যদি সম্প্রদায় বিবেচনা করে অপরাধকেই ডিফেন্ট করে তবে তখন সম্প্রদায়ও অপরাধী হবে যেমন জামায়াতে ইসলামী।

প্রিয় সাহা যে কাজটি করেছে অসাম্রদায়িক শক্তির মধ্যও বিভাজন তৈরী করলো,দেশের দ্বিতীয় বৃহত্তর ধর্ম গোষ্ঠিকে সাম্প্রদায়িকতার টার্গেট বানালো,দেশের আমেরিকা সাম্রাজ্যবাদ বিরোধী শক্তির কাছে ট্রাম্পকে জনপ্রিয় করে তুললে হয়তো এ প্রেমে তারা নতুন স্লোগান দিবে “লাল ব্যারিকেট ভেঙ্গে ফেলোশ্বেত ব্যারিকেট গড়ে তোল।

প্রিয়া সাহা এমন একজন নারী যার কয়েকটা বাক্য পুরো দেশের অস্তিত্বকে নাড়া দিলো এবং একটি মনতাস্তি্বক বিভাজন রেখা তৈরী করলো।

একজন প্রিয়া সাহা যাতে দশজন না হয় সেই কামনা করি,ক্ষমতা,পাওয়া না পাওয়া,লোভ লালসা ভুলে দেশটাকে ভালবাসি ও অর্জিত স্বাধীনতাকে রক্ষা করি

 

লেখক

শফিকুর রহমান, ‍সরকারী কর্মকর্তা

সর্বশেষ

লকডাউনে ক্যাপিটল হিল

নিরাপত্তা হুমকির জেরে ক্যাপিটল হিলে জারি করা হয়েছে লকডাউন। তবে জো বাইডেনের শপথ গ্রহণের পরও নিরাপত্তা ঝুঁকির বিষয়ে সতর্ক করেছেন নিরাপত্তা বিশ্লেষকরা। নবনির্বাচিত প্রেসিডেন্ট জো...

মেলানিয়া ট্রাম্পের বিদায়ী বার্তা

আগামীকাল ২০ জানুয়ারি মার্কিন নতুন প্রেসিডেন্ট হিসেবে শপথ নিচ্ছেন জো বাইডেন। ক্ষমতা ছাড়ছে ডোনাল্ড ট্রাম্প প্রশাসন। বিদায়বেলায় মার্কিনীদের উদ্দেশ্যে বার্তা দিয়েছেন ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প।...

কাতারের সঙ্গে মিসর ও আমিরাতের ফ্লাইট চালু

কাতারের সঙ্গে সরাসরি ফ্লাইট চালু করেছে সংযুক্ত আরব আমিরাত ও মিসর। প্রতিবেশী দেশটির বিরুদ্ধে আরোপ করা অবরোধ সাড়ে তিন বছর পর চলতি মাসে উঠিয়ে...

দেশে আরও ২০ জনের মৃত্যু, শনাক্ত ৭০২

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘন্টায় আরও ২০ জনের মৃত্যু হয়েছে। ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে ৭ হাজার ৯৪২ জন হয়েছে। এছাড়া নতুন রোগী...