ব্রেকিং

x

প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর নৈতিকতা নিয়ে প্রশ্ন তুলেছে শিক্ষার্থীরা

‘এটি অগ্রহণযোগ্য’: শিক্ষার্থীরা WE চ্যারিটি কেলেঙ্কারির বিরুদ্ধে ট্রুডো সরকারকে দায়ী করে

@rafiquebhuiyan, Jogajog24

বৃহস্পতিবার, ২৩ জুলাই ২০২০ | ১:০৭ পূর্বাহ্ণ


‘এটি অগ্রহণযোগ্য’: শিক্ষার্থীরা WE চ্যারিটি কেলেঙ্কারির বিরুদ্ধে ট্রুডো সরকারকে দায়ী করে
ছবি-সংগৃহীত

মাধ্যমিক ও পোস্ট-সেকেন্ডারি শিক্ষার্থীদের প্রতিনিধিত্ব করে এমন দুটি গ্রুপ জাস্টিন ট্রুডোর লিবারালদের স্বেচ্ছাসেবীর কর্মসূচি বাদ দেয়ার এবং অন্যান্য শিক্ষার্থী সমর্থনে $ 900 মিলিয়ন ডলার তহবিলের যোগান দেয়ার আহ্বান জানিয়েছে।

এপ্রিলে লিবারেলরা প্রথম প্রকাশিত কর্মসূচিতে শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবীর ঘন্টার পরিমাণের ভিত্তিতে শিক্ষার্থীদের পড়াশোনার ব্যয় $ 5,000 ডলার প্রদানের প্রস্তাব করেছিল।

তবে দলটি এটি পরিচালনা করার জন্য নির্বাচিত হওয়ার পরে এর রোলআউট এ হোঁচট খেয়েছে, WE চ্যারিটি চালাতে যেয়ে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর নৈতিকতা নিয়ে প্রশ্ন তুলেছে শিক্ষার্থীরা ।

কানাডিয়ান ফেডারেশন অফ স্টুডেন্টস এবং কানাডিয়ান অ্যালায়েন্স অফ স্টুডেন্ট অ্যাসোসিয়েশন গুলি বলছে এটি প্রোগ্রামটি পরিষ্কার করে দিয়েছে যে শিক্ষার্থীরা যে আর্থিক সহায়তা খুঁজছে তা সরবরাহ করবে না।

কানাডিয়ান ফেডারেশন অফ স্টুডেন্টস (সিএফএস)  সতর্ক করে যে শিক্ষার্থীরা অনুদান গ্রহণের জন্য পর্যাপ্ত সময় সংগ্রহ করতে অক্ষম কারণ এটি প্রায় আগস্টের এবং প্রোগ্রাম কখন চালু হবে সে সম্পর্কে কোনও স্পষ্টতা নেই।



“ছাত্ররা এপ্রিল থেকে এই প্রোগ্রামটি চালু হওয়ার জন্য অপেক্ষা করেছে এবং এখন তাদের আরও দীর্ঘ অপেক্ষা করতে হবে বলে জানিয়েছে,” জাতীয় চেয়ার সোফিয়া দেসকালজি এক বিবৃতিতে বলেছেন। “এটা অগ্রহণযোগ্য.”

সিএফএস লিবারালদের কর্মসূচির বাইরে থাকা শিক্ষার্থীদের জন্য জরুরি সুবিধার জন্য প্রোগ্রামটির জন্য বাজেটের সমস্ত অর্থ রাখার জন্য বলছে।

কানাডিয়ান অ্যালায়েন্স অফ স্টুডেন্ট অ্যাসোসিয়েশন (কাসা) বলেছে যে টাকাটি প্রত্যাবর্তনকারী শিক্ষার্থীদের সহায়তা করার জন্য পুনঃনির্দেশ করা উচিত, তবে ব্যবহারের কোনও পদ্ধতি নির্দিষ্ট করে না।

কানাডিয়ান অ্যালায়েন্স অফ স্টুডেন্ট অ্যাসোসিয়েশন (কাসা) বলেছে যে টাকাটি প্রত্যাবর্তনকারী শিক্ষার্থীদের সহায়তা করার জন্য পুনঃনির্দেশ করা উচিত, তবে ব্যবহারের কোনও পদ্ধতি নির্দিষ্ট করে না।

এই গ্রুপের চেয়ারম্যান ব্রাইন ডি চাস্টেলাইন এক বিবৃতিতে বলেছেন, “শিক্ষার্থীরা সরকারের কাছ থেকে আর্থিক সহায়তার প্রত্যাশা করে এবং তাদের শিক্ষাগত অগ্রযাত্রা অব্যাহত রাখতে এর উপর নির্ভর করে”।

“শিক্ষার্থীদের সঠিক দিক নির্দেশনা দেওয়ার ক্ষেত্রে সরকারের সময়োপযোগী হওয়া দরকার এবং যাতে কোনও শিক্ষার্থী পিছিয়ে না থাকে তা নিশ্চিত করা উচিত।”

WE চ্যারিটির ছাত্র-স্বেচ্ছাসেবক প্রোগ্রাম পরিচালনার বাতিল চুক্তি নিয়ে অর্থমন্ত্রী বিল মরনউয়ের হাউস অফ কমন্স কমিটিতে উপস্থিত হওয়ার আগে এই আহ্বান জানানো হয়েছে।

মরনউ মন্ত্রিপরিষদের আলোচনা থেকে নিজেকে সরিয়ে না নেওয়ার জন্য এবং চুক্তির বিষয়ে ভোট দেওয়ার জন্য ক্ষমা চেয়েছেন, কারণ তার কন্যারা WE এর সাথে সংস্থার নেতাদের সাথে চুক্তিতে কাজ করে এমন এক ব্যক্তির সাথে সম্পর্ক রেখেছেন।

বাংলাদেশ সময়: ১:০৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ জুলাই ২০২০

যোগাযোগ২৪.কম |

আসামির জবানবন্দিতে আবরার হত্যার বীভৎস বর্ণনা

Development by: Jogajog Media Inc.

বাংলা বাংলা English English