ব্রেকিং

x

কাজকে কাজ হিসেবেই দেখি: তমা মীর্জা

শুক্রবার, ০১ নভেম্বর ২০১৯ | ১:২১ PM


কাজকে কাজ হিসেবেই দেখি: তমা মীর্জা
চিত্র নায়িকা তমা মীর্জা, ফাইল ছবি

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়িকা তমা মীর্জা। শাহনেওয়াজ কাকলী পরিচালিত ‘নদীজন’ চলচ্চিত্রে অভিনয় করে তিনি পেয়েছেন এই পুরস্কার। কয়েক বছরের ক্যারিয়ারে অভিনয় করেছেন বেশ কয়েকটি চলচ্চিত্রে। এখন নতুন একটি চলচ্চিত্রে অভিনয় করছেন তিনি। পাশাপাশি দুটি অনুষ্ঠান উপস্থাপনা করছেন, যা প্রচারিত হচ্ছে দুটি টিভি চ্যানেলে। তমা মীর্জার সাক্ষাৎকারটি নিচে তুলে ধরা হলো।

আপনার নতুন চলচ্চিত্রের খবর জানতে চাই?



আমি ‘ফ্রম বাংলাদেশ’ শিরোনামে নতুন একটি চলচ্চিত্রে অভিনয় করছি। এরইমধ্যে প্রথম লটের শুটিং শেষ করেছি। এটি পরিচালনা করছেন শাহনেওয়াজ কাকলী। প্রথমবার শুটিং করেছি কালিয়াকৈর এ। আগামী ১০ নভেম্বর থেকে গাজীপুর জেলার পূবাইল এই চলচ্চিত্রের দ্বিতীয় লটের শুটিং শুরু করবো। আপাতত এটিই আমার চলচ্চিত্রের নতুন খবর। এটি নিয়েই বেশকিছুদিন ব্যস্ত থাকবো।

‘ফ্রম বাংলাদেশ’ কি ধরণের চলচ্চিত্র?

‘ফ্রম বাংলাদেশ’ সিনেমাটি মূলত মুক্তিযুদ্ধের গল্পের সিনেমা। সরাসরি মুক্তিযুদ্ধ দেখানো হবে না। কিন্তু, মুক্তিযুদ্ধের গল্প বলা হবে এতে। এই সিনেমায় বিশেষ একটি চরিত্রে অভিনয় করবেন ফেরদৌসী মজুমদার। তিনি একটি হিন্দু বাড়ির প্রধানের চরিত্রে অভিনয় করছেন। আমার স্বামীর চরিত্রে অভিনয় করছেন আশীষ খন্দকার। যিনি কী না হিন্দু বাড়িতে কাজ করেন।

আপনার চরিত্রের বিশেষ দিকটি কী?

সুফিয়া নামের একটি চরিত্র করছি। এর বিশেষ দিক হলো- একেবারেই নতুন ধরণের চরিত্র এটি। এখন পুরোটা প্রকাশ করতে নিষেধ আছে। এই ধরণের চরিত্র কখনোই করা হয়নি। হিন্দু বাড়িতে আমিও কাজ করি। ননগ্ল্যামারাস একটি চরিত্র। অনেক চ্যালেঞ্জিং একটি চরিত্র। মেকআপ দিয়ে আমাকে এমনভাবে উপস্থাপন করা হচ্ছে, যা দেখে আমি নিজেই নিজেকে চিনতে পারছি না। অভিনয় করার অনেক সুযোগ আছে। আমি মনে করি, সুফিয়া চরিত্রটি আমার ক্যারিয়ারে নতুন সফলতা হিসেবে যোগ হবে।

সাধারণত গ্ল্যামারাস চলচ্চিত্রে অভিনয় করেন, সেখানে ননগ্ল্যামারাস চরিত্র কতোটুকু কমফোর্ট ফিল করেন?

দেখুন, একজন শিল্পী হলো কাদামাটি। শিল্পীর কাজ যেকোনো চরিত্রে অভিনয় করা। আমি গ্ল্যামারাস ও ননগ্ল্যামারাস সব ধরণের চরিত্রে অভিনয় করতে চাই। ‘নদীজন’ চলচ্চিত্রে যখন ননগ্ল্যামারাস চরিত্রে অভিনয় করি তখন অনেকেই আমাকে হতাশার কথা বলেছিলেন। আমি কিন্তু ভয় পাইনি। অনেক চ্যালেঞ্জিং কাজ ছিলো ‘নদীজন’র চরিত্রটি। পরিচালক শাহনেওয়াজ কাকলী ধরে ধরে কাজটি যত্ন নিয়ে করেছিলেন। ওই কাজটি করেই তো জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলাম। কষ্টের ফসল ছিলো সেটি। এজন্য আমি সব ধরণের চরিত্র করতে চাই।

আপনি তো উপস্থাপনাও করছেন?

দুটি টিভি চ্যানেলে দুটি অনুষ্ঠান উপস্থাপনা করছি। একটি প্রচার হচ্ছে দেশ টিভিতে। অনুষ্ঠানটির নাম ‘প্রিয়তমার প্রিয়মুখ’। এশিয়ান টিভিতে আমার উপস্থাপনায় প্রচারিত হচ্ছে ‘মেক মি বিউটিফুল’। উপস্থাপনা শখ করেই করা। তবে, এখন খুব উপভোগ করছি।

ওয়েব সিরিজে কাজ করছেন অনেকেই, আপনার কি এই কাজটি করা হবে?

ওয়েব সিরিজের অফার পাচ্ছি। চূড়ান্তও করেছি একটি কাজ। সামনে শুটিং করবো। আসলে ভালো কিছু কাজ ওয়েব সিরিজেও করতে চাই।

আপনি চলচ্চিত্রের পাশাপাশি মডেলিং করেন, নাটকও করছেন মাঝে মাঝে, আবার উপস্থাপনা ও নাচও করতে দেখা যায়, সব মাধ্যমেই কি কাজ করতে চান?

আমি কাজকে কাজ হিসেবেই দেখি। সত্যি কথা বলতে, চলচ্চিত্র দিয়ে আমার পরিচিতি। তবে, সব মাধ্যমেই কাজ করতে চাই। সব ধরণের কাজ দিয়ে দর্শকদের ভালোবাসা চাই।

শেষ প্রশ্ন, আপনার মতে ভালোবাসা মানে কী?

ভালোবাসা মানে বিশ্বাস। যে ভালোবাসায় বিশ্বাস আছে সেই ভালোবাসার কোনো মৃত্যু নেই।

বাংলাদেশ সময়: ১:২১ PM | শুক্রবার, ০১ নভেম্বর ২০১৯

যোগাযোগ২৪.কম |

ফিলিস্তিন ইস্যুতে জাতিসংঘে ভোট; আমেরিকা-ইসরায়েলের বিপক্ষে কানাডা
কাওরানবাজারে ৮০ টাকায় নতুন পেঁয়াজ
নির্যাতনের শিকার সেই সুমি সৌদি পুলিশের হেফাজতে

Development by: webnewsdesign.com