ব্রেকিং

x

কানাডার মন্ট্রিয়লে ৫ম বাংলা মেলা উৎসব অনুষ্ঠিত

শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯


কানাডার মন্ট্রিয়লে ৫ম বাংলা মেলা উৎসব অনুষ্ঠিত

নিজেদের আচার সংস্কৃতিকে অনন্য উচ্চতায় পৌছে দেয়ার সংকল্প এবং কানাডার নতুন প্রজন্মের বাংলাদেশীদের যাদের জন্ম ও বেড়ে ওঠা কানাডাতেই তাদের মধ্যে আবহমান বাংলার হাজার বছরের ঐতিহ্যে লালিত কৃষ্টির সাথে পরিচয় করিয়ে দেবার এক সুবিশাল প্ল্যাটফর্ম বাংলা মেলা।

ছবি- বাংলা মেলার দর্শকদের একাংশ

তারই ধারাবাহিকতায় গত পহেলা সেপ্টেম্বর মন্ট্রিয়লের পার্ক হাওয়ার্ডে অনুষ্ঠিত হলো ৫ম বাংলা মেলা উৎসব। মন্ট্রিয়লবাসীর প্রাণবন্ত উপস্থিতিতে বিশাল আয়োজনে চার সহস্রাধিক দর্শক সমাগমে নাচে গানে ভরপুর এক বাংলা মেলা অনুষ্ঠিত হয়।


ছবি- বাংলাদেশ প্যারেড

অনুষ্ঠানে বাংলাদেশ থেকে আগত বাংলা লোকসংগীতের কিংবদন্তি আবদুল আলীমের সুযোগ্য কন্যা নূরজাহান আলীম এবং বাউল বাদশা সুফি সাধক শফি মন্ডল এর গানে এক রাশ মুগ্ধতা নিয়ে মেলা উপভোগ করেন মন্ট্রিয়লবাসী। একে  একে রেকর্ড গানে তারা দর্শকদের মাতিয়ে রাখেন পুরো অনুষ্ঠান ।পাশাপাশি মন্ট্রিয়ল এর ব্যান্ড দল লোকজ গান পরিবেশন করে। এছাড়াও নাচ, ম্যাজিক শো, শিশুদের চিত্রান্কন প্রতিযোগীতা, ফ্যাশন শো অনুষ্টিত হয়। প্রতিবারের মত মেলায় শিশুদের জন্য ফ্রি রাইডস এর ব্যবস্থা পোষাক, কি হাবার সহ রকমারী পণ্যের প্রায় ২৫টির মত স্টল ছিল। মেলায় আগত অনেকেই নিজেদের পছন্দমত কেনাকাটা করেছেন।

 

ছবি – আব্দুল হেলাল বাংলা মেলার একজন স্পন্সার

বিকেল ৪.০০টায়  বাংলাদেশ প্যারেডের মাধ্যমে বাংলা মেলা উৎসব শুরু হয়। এরপর বাংলাদেশ ও কানাডার জাতীয় সংগীত এর মাধ্যমে মেলা মূল উৎসব শুরু হয়। এ বছর মেলায় প্রথমবারের মত মন্ট্রিয়লে ব্যাবসায় বিশেষ সাফল্যের জন্য এ্যাওয়ার্ড প্রদান করা হয়।  মার্চ-স্বদেশ  গ্রুপ ২০১৯  কে  এ্যাওয়ার্ড  তুলে দেন অতিথি বাউল শিল্পী শফি মন্ডল।

বাংলা মেলা উৎসবের এক পর্যায়ে বক্তব্য রাখেন –

এছাড়াও বক্তব্য রাখেন কানাডার মাননীয় প্রধান মন্ত্রী জাস্টীন ট্রুডোর শুভেচ্ছা বাণী পাঠ করেন ডিপুটি পার্লামেন্ট মেম্বার মার্ক মিলার, ব্যোরো মেয়র জিলিয়ানা ফোমাগালি, বাংলাদেশ-কানাডা এসোসিয়েশনের সভাপতি এম ছাদেক আহমেদ চৌধুরী শিবলী, সাঃ সম্পাদক জামাল নাসের, ৫ম বাংলা মেলার কনভেনর ইঞ্জিনিয়ার এ. হেলাল, সদস্য সচিব রাহুল আমীন রুবেল, আব্দুল মান্নান, মমিনুল চৌধুরী উজ্জ্বল প্রমূখ। বাংলাদেশ থেকে উড়িয়ে আনা হয়েছে বাউল শিল্পী শফী মন্ডল ও আব্দুল আলীম তনয়া নুরজাহান আলীমকে। বাংলা মেলায় লোকে লোকারন্নো হয়ে ছোট্ট একটি বাংলাদেশ পরিনত হয়েছিল সেদিন।
৫ম বাংলা মেলায় উপস্থাপন করেন লাবলু আকনসহ নতুন প্রজন্মের শাহীন খান, তাহিয়াত চৌধুরী, ফিজা মে ও ফারিহা মৃর্দা।

বাংলাদেশ সময়: ৩:৩৪ অপরাহ্ণ | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯

যোগাযোগ২৪.কম |


আসামির জবানবন্দিতে আবরার হত্যার বীভৎস বর্ণনা

Development by: webnewsdesign.com