বুধবার, ডিসেম্বর ২, ২০২০
Home কানাডা সংবাদ কানাডায় টরন্টোতে ৩য় মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল ২৬, ২৭ ও ২৮ জুলাই

কানাডায় টরন্টোতে ৩য় মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল ২৬, ২৭ ও ২৮ জুলাই

- Advertisement -

আগামী ২৬, ২৭ ও ২৮ জুলাই তিন দিনব্যাপী, টরন্টো ফিল্ম ফোরাম এর আয়োজনে “৩য় মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল, টরন্টো -২০১৯” আয়োজিত হতে যাচ্ছে। এবারের চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে ১৫টি ভাষার প্রায় ২০টি স্বল্পদৈর্ঘ্য কাহিনীচিত্র, প্রামাণ্যচিত্র, এবং পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ।

৩য় মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল, টরন্টো – ২০১৯ অনুষ্ঠিত হবে ১৯১৪ সালে টরেন্টোয় প্রতিষ্ঠিত কানাডার ২য় প্রাচীনতম মুভি থিয়েটার ২২৩৬ কুইন স্ট্রীট, টরন্টোর “ফক্স থিয়েটার” এ। এবারের ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশের প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু। উদ্বোধনী দিনে তাঁর অতি সম্প্রতি নির্মিত চলচ্চিত্র “আলফা” প্রদর্শিত হবে।

এ চলচ্চিত্র উৎসবে আরো উপস্থিত থাকবেন টরন্টো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল (TIFF) এর অন্যতম প্রতিষ্ঠাতা Henk Van Der Kolk ও ঋত্বিক ঘটক পরিচালিত “তিতাস একটি নদীর নাম” চলচ্চিত্রের প্রযোজক হাবিবুর রহমান খান। এ ছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে থাকবেন বিভিন্ন দেশ ও ভাষার চলচ্চিত্র নির্মাতাবৃন্দ।

এই ফিল্ম ফেস্টিভ্যালে বিভিন্ন ভাষা-ভাষী ও সংস্কৃতির চলচ্চিত্রের সাথে বাংলাদেশের তরুণদের একটি উল্লেখযোগ্য সংখ্যক চলচ্চিত্র প্রদর্শিত হবে।

বর্তমান বিশ্বে জাতি-গোষ্ঠী নির্বিশেষে সব মানুষের মধ্যে সৌহার্দ্য ও সম্প্রীতি বাড়ানোর জন্য মাল্টিকালচারাল স্পিরিট এক গুরুত্বপূর্ণ ইতিবাচক ভূমিকা পালন করতে পারে। চলচ্চিত্র বিষয়ক সংগঠন হিসেবে টরন্টো ফিল্ম ফোরাম, চলচ্চিত্রের মাধ্যমে এই মাল্টিকালচারাল স্পিরিটটি সবার কাছে পৌঁছে দেওয়াই তাদের লক্ষ।

৩য় মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল উপভোগ করতে কোন টিকিট লাগবে না, এটি কানাডাবাসীর জন্য উন্মুক্ত থাকবে।

উল্লেখ্য, ২০১৭ সালের ৩০শে জুন, ১লা জুলাই ও ২রা জুলাই এ অনুষ্ঠিত ১ম মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল, টরন্টো’তে ১৪টি ভাষার ২৮টি চলচ্চিত্র প্রদর্শিত হয় এবং ২০১৮ সালের ৩০শে জুন, ১লা জুলাই ও ২রা জুলাই এ অনুষ্ঠিত ২য় মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল, টরন্টো’তে ২১টি ভাষার ৩৬টি চলচ্চিত্র প্রদর্শিত হয়।

সর্বশেষ

The app is wholly free, even if you will pay for month that is cheap -to- dues to help you to get into more...

Article writing is my favourite kind of authorship, even though I've dabbled inside the rapid story genre a small. 1 writer may tackle a...

যুক্তরাষ্ট্র ফের সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

মহামারি করোনা ভাইরাসের ধাক্কায় বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। গত একদিনে প্রাণহানিতে অতীতের সব রেকর্ড ছাড়িয়েছে দেশটি। নতুন করে ২৬শ’ মার্কিনির মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা বেড়ে...

বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়ে ১৪ লাখ ৭৩ হাজার

বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাস আবারও ভয়ঙ্কর হতে শুরু করছে। গত একদিনেও ৮ হাজারের বেশি মানুষের প্রাণ ঝরেছে ভাইরাসটিতে। ফলে মৃতের সংখ্যা ১৪ লাখ ৭৩ হাজার...

বিজ্ঞানী হত্যাকাণ্ডের ঘটনায় বহু ক্লু পাওয়া গেছে: গোয়েন্দা মন্ত্রী

ইরানের গোয়েন্দা বিষয়ক  বলেছেন, দেশের শীর্ষ পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদে হত্যাকাণ্ডের ঘটনায় এরইমধ্যে বহু রকমের ক্লু পাওয়া গেছে। গত শুক্রবার রাজধানী তেহরানের কাছে ইরানের উপ-প্রতিরক্ষামন্ত্রী...