ব্রেকিং

x

কুলাউড়ায় চোরাকারবারি ও বিজিবির সংঘর্ষ

বৃহস্পতিবার, ০৭ নভেম্বর ২০১৯ | ৯:০৫ AM


কুলাউড়ায় চোরাকারবারি ও বিজিবির সংঘর্ষ
ফাইল ছবি

মৌলভীবাজারের কুলাউড়ায় চোরাকারবারিদের হামলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) চার সদস্য আহত হয়েছেন। বুধবার সন্ধ্যায় উপজেলার শরীফপুর ইউনিয়নের সীমান্তবর্তী ইটারঘাট বাজার এলাকায় এই ঘটনা ঘটে। আহত বিজিবি সদস্যদের শ্রীমঙ্গলে অবস্থিত বিজিবির ৪৬ ব্যাটালিয়নের সদর দপ্তরে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিজিবির শরীফপুর ক্যাম্পের ছয় সদস্যের একটি টহল দল ইটারঘাট বাজার এলাকা থেকে লোকমান মিয়া (৪২) নামে এক চোরাকারবারিকে আটক করে। সে সময় তিনি বিজিবি সদস্যদের সঙ্গে কথা-কাটাকাটি শুরু করেন। একপর্যায়ে লোকমানের সহযোগী ২০ থেকে ২৫ জন লোক সেখানে জড়ো হয়ে তাঁকে ছিনিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা চালান। বিজিবির সদস্যরা বাধা দিলে লোকজন তাঁদের লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকেন। এতে বিজিবির চারজন সদস্যের মাথা ফেটে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিজিবি ১৩ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। এরপর লোকমান ও তাঁর সহযোগীরা পালিয়ে যান। পরে শ্রীমঙ্গলের ব্যাটালিয়ন সদর দপ্তর থেকে বিজিবির দুটি দল ঘটনাস্থলে যায়। তাঁরা আহত সদস্যদের উদ্ধার করে সেখানে নিয়ে যায়। এ দিকে ঘটনার সময় ইটারঘাট বাজারের লোকজন আতঙ্কিত হয়ে ছোটাছুটি শুরু করেন। ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে ফেলেন।

বিজিবির ৫২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আরিফুল হক রাত সাড়ে ১১টার দিকে মুঠোফোনে প্রথম আলোকে বলেন, লোকমান এলাকার চিহ্নিত চোরাকারবারি। হামলায় জড়িত অন্যান্যরাও চোরাকারবারের সঙ্গে যুক্ত বলে জানা গেছে। লোকমানের বিরুদ্ধে মাদকসহ বিভিন্ন ধরনের পণ্য চোরাচালানের অভিযোগ রয়েছে। এ ব্যাপারে কুলাউড়া থানায় মামলার প্রস্তুতি চলছে। তবে আহত বিজিবির সদস্যদের নাম প্রকাশে তিনি অপারগতা প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ৯:০৫ AM | বৃহস্পতিবার, ০৭ নভেম্বর ২০১৯

যোগাযোগ২৪.কম |

দূরত্ব শুধু সাড়ে ৪’শ কিলোর নয়; দুরত্ব ঋতুরও
প্রতিপক্ষের “হুমকি” মোস্তাফিজকে ছাড়াই বাংলাদেশের একাদশ
নির্যাতনের শিকার সেই সুমি সৌদি পুলিশের হেফাজতে

Development by: webnewsdesign.com