বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০
Home টেক বার্তা কেবল ছাড়া টিভি দেখা যাবে ‘আকাশ ডিটিএইচ’ সেবায়

কেবল ছাড়া টিভি দেখা যাবে ‘আকাশ ডিটিএইচ’ সেবায়

- Advertisement -

দেশে প্রথমবারের মতো কেবল ছাড়া টিভি দেখার সুবিধা আনছে ‘আকাশ ডিটিএইচ’। বিশ্বমানের ডিটিএইচ (ডিরেক্ট টু হোম) নিয়ে এসেছে বেক্সিমকো কমিউনিকেশন লিমিটেড। এ সেবা ‘আকাশ’ ব্র্যান্ড নামে বাজারজাত করা হবে।

বৃহস্পতিবার (১৬ মে) রাজধানীর গুলশানের একটি হোটেলে ডিটিএইচ সেবা আকাশের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

দেশে অনেক আধুনিক টিভি থাকলেও দর্শকরা ডিটিএইচ প্রযুক্তি সেবা গ্রহণের অবাধ স্বাধীনতা পাননি। দেশের প্রথম এবং একমাত্র আইনসম্মত ডিটিএইচ অপারেটর আকাশ। এটি পে-টিভি শিল্পের সনাতন ধারা পরিবর্তন এবং অনন্য এক উচ্চতায় নিয়ে যেতে প্রতিশ্রুতিবদ্ধ।

আকাশ ডিটিএইচর এককালীন সংযোগ খরচ ছয় হাজার ৪৯৯ টাকা। সংযোগ সামগ্রীর মধ্যে রয়েছে অত্যাধুনিক এইচডি সেট টপ বক্স, গ্রাহকবান্ধব ও বহুমুখী ব্যবহার উপযোগী রিমোট কন্ট্রোল, তাপ ও বৃষ্টি প্রতিরোধী ইউনিভার্সাল কেইউ ব্যান্ড ডিশ এবং অন্যান্য অ্যাক্সেসরিজ। সীমিত সময়ের জন্য বিনামূল্যে ইনস্টলেশন এবং এক মাসের সাবস্ক্রিপশন পাওয়া যাবে। এছাড়া সার্বক্ষণিক ২৪/৭ গ্রাহক সেবার জন্য কল সেন্টার এবং পেশাদার ইনস্টলেশন ও বিক্রয় পরবর্তী সেবা নিশ্চিত করবে আকাশ।

বেক্সিমকো কমিউনিকেশন লিমিটেডের পক্ষ থেকে জানানো হয়, বিশ্বব্যাপী পে-টিভি শিল্পে ডিটিএইচ একটি উচ্চতর প্রযুক্তি। দেশের দর্শকদের প্রয়োজন মেটাতে দেশি-বিদেশি জনপ্রিয় চ্যানেল সম্প্রচারের বড় সংগ্রহ এনেছে আকাশ, যা টিভি দেখার স্বাদ ও অভিজ্ঞতা বদলে দেবে।

সর্বোচ্চ মানের ছবি ও শব্দের নিশ্চয়তা এবং শতাধিক চ্যানেল দিয়ে সেবা চালু করেছে আকাশ ডিটিএইচ। ভ্যাটসহ মাসিক ৩৯৯ টাকায় এ সেবা উপভোগ করতে পারবেন গ্রাহকরা। শিগগিরই আরও নতুন চ্যানেল এবং ভিডিও অন ডিমান্ড ও প্রোগ্রাম রেকর্ডিংয়ের মত নতুন সেবা-ফিচার যুক্ত করা হবে। বিদ্যমান ফিচারগুলোর মধ্যে রয়েছে প্রোগ্রাম রিমাইন্ডার, ফেভারিট প্রোগ্রাম লিস্টিং, প্যারেন্টাল কন্ট্রোল।

১৯ মে থেকে দেশের ২০ জেলায় আকাশ ডিটিএইএচ বাণিজ্যিকভাবে পাওয়া যাবে। জেলাগুলো হলো ঢাকা, ময়মনসিংহ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, নরসিংদী, গাজীপুর, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, কুমিল্লা, নোয়াখালী, ফেনী, কক্সবাজার, চট্রগ্রাম, খাগড়াছড়ি, রাঙামাটি, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া এবং সুনামগঞ্জ। শিগগিরই দেশের অন্য জেলায়ও অনুমোদিত খুচরা বিক্রেতাদের কাছ থেকে ডিটিএইচ পাওয়া যাবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা এবং বেক্সিমকো কমিউনিকেশন্সের ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমান, বেক্সিমকো কমিউনিকেশন্সের চেয়ারম্যান শায়ান এফ রহমান, প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ডিএস ফায়সাল হায়দার প্রমুখ।

সর্বশেষ

নৌ ধর্মঘট প্রত্যাহার

মালিক ও শ্রমিকপক্ষের আলোচনার পর নৌ ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন শ্রমিকরা। ১১ দফা দাবিতে দেশব্যাপী পণ্যবাহী নৌযান ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন...

চ্যানেল এস টেলিভিশনের মাধবদী প্রতিনিধি সুমন পালের পিতার পরলোক গমন

মাধবদী প্রেসক্লাবের সদস্য সুমন পালের পিতা সুবোধ পাল(৬৫) ক্যান্সারে আক্রান্ত হয়ে আজ ২১ অক্টোবর বুধবার দিবাগত রাতে বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পরলোক...

কাঁচাবাজারে সরকার নির্ধারিত দামে মিলছে না আলু

দেশের বাজারে আলুর দাম হঠাৎ বেড়ে যাবার প্রেক্ষিতে সরকার প্রতি কেজি আলুর পাইকারী মূল্য ৩০ টাকা ও খুচরা মূল্য ৩৫ টাকা নির্ধারণ করে দিয়েছে।...

(এলপিএল) দল কিনলেন সালমান খানের ভাই সোহেল খান

আইপিএলের সঙ্গে বলিউডের সখ্যতা পুরনো। শাহরুখ খান ও জুহি চাওলার মালিকানায় রয়েছে কলকাতা নাইট রাইডার্স। কিংস ইলেভেন পাঞ্জাবের মালিকানা রয়েছে প্রীতি জিন্তার হাতে। এছাড়া সম্প্রতি...