মঙ্গলবার, অক্টোবর ২৭, ২০২০
Home others কোথায়, কখন ঢাকায় ঈদের জামাত?

কোথায়, কখন ঢাকায় ঈদের জামাত?

- Advertisement -

ঢাকায় পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে আটটায় জাতীয় ঈদগাহ মাঠে। তবে আবহাওয়াজনিত কারণে কোনো বিরুপ পরিস্থিতির তৈরি প্রধান জামাত জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সকাল নয়টায় অনুষ্ঠিত হবে।

বায়তুল মোকাররম মসজিদে ঈদের পাঁচটি জামাত হবে। সময়সূচি অনুসারে, প্রথম জামাত সকাল ৭টায়, দ্বিতীয় জামাত সকাল ৮টায়, তৃতীয় জামাত সকাল ৯টায়, চতুর্থ জামাত সকাল ১০টায় এবং পঞ্চম ও সর্বশেষ জামাত বেলা পৌনে ১১টায় অনুষ্ঠিত হবে।

এছাড়া জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় একমাত্র জামাতটি সকাল আটটায় অনুষ্ঠিত হবে। কারওয়ান বাজারের আম্বর শাহ শাহি মসজিদে ঈদের দুটি জামাত হবে। প্রথমটি সকাল আটটায়, দ্বিতীয়টি সকাল নয়টায়। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে ঈদের দুটি জামাত হবে। প্রথম জামাত হবে সকাল আটটায়, দ্বিতীয় জামাত হবে সকাল নয়টায়। মগবাজার বিটিসিএল (সাবেক টিঅ্যান্ডটি) কলোনি জামে মসজিদে জামাত হবে সকাল আটটায়। ঢাকা বিশ্ববিদ্যালয় খেলার মাঠে জামাত হবে সকাল সাড়ে সাতটায়।

কাজীপাড়া কেন্দ্রীয় জামে মসজিদে তিনটি জামাত যথাক্রমে সকাল সাতটা, পৌনে আটটা ও সকাল সোয়া আটটায় অনুষ্ঠিত হবে। ১১ নম্বর মিরপুর মসজিদ বায়তুল ফালাহ কমপ্লেক্সে প্রথম জামাত সকাল সাড়ে সাতটায় ও দ্বিতীয় জামাত সকাল সাড়ে আটটায় অনুষ্ঠিত হবে।

আরমানিটোলা মাঠে জামাত হবে সকাল নয়টায়। দেওয়ানবাগ শরিফের বাবে রহমতে তিনটি ঈদের জামাত হবে। প্রথম জামাতটি সকাল ৮টায়, দ্বিতীয়টি সকাল সাড়ে ৯টায় ও শেষ জামাতটি সকাল ১০টায় হবে। মাতুয়াইল দরবারে মোজাদ্দেদিয়ায় সকাল সাড়ে আটটায় ও নয়টায় দুটি জামাত অনুষ্ঠিত হবে। সায়েদাবাদ চিশতিয়া সাইদিয়া দরবার শরিফে ঈদের জামাত হবে সকাল আটটায়। পল্লীমা সংসদ মাঠে সকাল পৌনে আটটায়। মোহাম্মদপুর জয়েন্ট কোয়ার্টার জামে মসজিদে ঈদের দুটি জামাত হবে। প্রথমটি সকাল আটটায়, দ্বিতীয়টি নয়টায়। ধলপুর নারিকেলবাগান বড় জামে মসজিদে দুটি জামাত হবে। প্রথমটি সকাল সাতটায়, দ্বিতীয়টি আটটায়। সায়েদাবাদ আরজুশাহ দরবার শরিফে তিনটি জামাত হবে। প্রথমে সকাল সাড়ে সাতটায়, এরপর সাড়ে আটটায়, সর্বশেষ সকাল সাড়ে নয়টায়।

খিলক্ষেত কুর্মিটোলা উচ্চবিদ্যালয় ও কলেজ ঈদগাহ ময়দানে সকাল আটটা ও সকাল পৌনে নয়টায় দুটি জামাত হবে। মিরপুর ১২ নম্বর সেকশনের হারুন মোল্লাহ্ ঈদগাহ, পার্ক ও খেলার মাঠে ও লক্ষ্মীবাজারের মিয়া সাহেবের ময়দান খানকা শরিফ জামে মসজিদে সকাল সোয়া সাতটায় জামাত অনুষ্ঠিত হবে। মোহাম্মদপুরের মসজিদ-এ-তৈয়্যেবিয়ায় সকাল আটটা ও সকাল নয়টায় দুটি জামাত হবে। মীরবাড়ী আদি জামে (মাদবরবাড়ি) জামে মসজিদ ও যাত্রাবাড়ীর উত্তর কুতুবখালী জামে মসজিদে ঈদের জামাত হবে সকাল সাড়ে সাতটায়। যাত্রাবাড়ীর উত্তর কুতুবখালী জামে মসজিদে দুটি জামাত হবে। প্রথমটি সাড়ে সাতটায়, দ্বিতীয়টি সাড়ে আটটায়।

এলিফ্যান্ট রোডের অ্যারোপ্লেন মসজিদ, মালিবাগের আবুজর গিফারী কলেজ মাঠ, পশ্চিম আগারগাঁও দারুল ইমান জামে মসজিদ, গেন্ডারিয়া ইস্ট অ্যান্ড ক্লাব মাঠে সকাল আটটায়; কলাবাগানের বশিরউদ্দিন রোড জামে মসজিদ, ২/২ দারুস সালাম মিরপুর ফুরফুরা দরবারের মারকাজে ইশাআতে ইসলাম মসজিদ কমপ্লেক্স, কামরাঙ্গীরচর কেন্দ্রীয় ঈদগাহ ময়দান, নারিন্দার মশুরীখোলা শাহ্ সাহেব বাড়ি জামে মসজিদ, লক্ষ্মীবাজার নুরানি জামে মসজিদ এবং বনানী কেন্দ্রীয় জামে মসজিদে সকাল সাড়ে আটটায় ঈদের জামাত হবে।

সর্বশেষ

পলাতক সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম!

নৌবাহিনীর কর্মকর্তা লেফটেন্যান্ট ওয়াসিমকে মারধরের ঘটনায় গা ঢাকা দিয়েছেন সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম। সোমবার (২৬ অক্টোবর) দিনব্যাপী পুরান ঢাকার বড় কাটরায় হাজী সেলিমের...

ফরাসি পণ্য বয়কট করতে তুরস্কের জনগণের প্রতি এরদোগানের আহ্বান

বিশ্বনবী হযরত মুহাম্মাদ (সা.)কে অবমাননা করে দেয়া ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরনের বক্তব্য দেয়ায় ফরাসি পণ্য বর্জন করতে তুরস্কের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট...

নবী-রাসুলরা মানবজাতির মহান শিক্ষক তাদের সম্মান রক্ষা করা সবার দায়িত্ব

নবী-রাসুলরা মানবজাতির মহান শিক্ষক। মানবসভ্যতার সূচনা থেকে তার উন্নয়ন ও বিকাশে তাঁদের অবদান অসামান্য। মানবজাতির জন্য নবীদের আত্মত্যাগ, বিসর্জন ও অবদানের জন্য আল্লাহ ইহকাল...

একদিনে আরও ২০ জনের মৃত্যু, শনাক্ত ১৩৩৫

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে একদিনে আরও ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ৮৩৮ জনে। এছাড়া নতুন রোগী শনাক্ত হয়েছে ১...