ব্রেকিং

x

কোনো ডাস্টবিন থাকবে না তিন-চার বছরের মধ্যে: মেয়র নাছির

রবিবার, ০৩ নভেম্বর ২০১৯ | ৪:৪৮ অপরাহ্ণ


কোনো ডাস্টবিন থাকবে না তিন-চার বছরের মধ্যে: মেয়র নাছির
মেয়র আ জ ম নাছির উদ্দীন। ফাইল ছবি

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, তিন-চার বছরের মধ্যে নগরে কোনো ডাস্টবিন থাকবে না। ইতিমধ্যে ১ হাজার ৩৫০টি ডাস্টবিনের মধ্যে প্রায় ৬০০টি অপসারণ করা হয়েছে। ময়লা-আবর্জনা বাসাবাড়ি থেকে সংগ্রহ করে সরাসরি ডাম্পিং স্টেশনে নিয়ে যাওয়া হচ্ছে।

গতকাল শনিবার রাতে চট্টগ্রাম সিটি করপোরেশনের পূর্ব মাদারবাড়ি ওয়ার্ডের কাউন্সিলর মাজহারুল ইসলাম আয়োজিত ‘জনতার মুখোমুখি জনপ্রতিনিধি’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র নাছির এসব কথা বলেন। ওয়ার্ড-সংলগ্ন মাঠে এই অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে মেয়র নাছির বলেন, সিটি করপোরেশনে সমস্যার পাহাড় জমেছিল। এক দিনে সবকিছু করা সম্ভব নয়। ধীরে ধীরে সব কাজ বাস্তবায়ন করা হচ্ছে।

চট্টগ্রাম নগরকে শতভাগ আলোকায়ন করার জন্য ২৬০ কোটি টাকার একটি প্রকল্প নেওয়া হয়েছে বলে অনুষ্ঠানে জানান মেয়র। তিনি বলেন, যদি নগরবাসী আস্থা রাখেন, সুযোগ দেন, তাহলে ‘ক্লিন ও গ্রিন সিটি’ শতভাগ বাস্তবায়ন করা হবে। এ জন্য নগরবাসীর সহযোগিতা প্রয়োজন।

ওয়ার্ডের বাসিন্দাদের গৃহকর নিয়মিত পরিশোধের অনুরোধ জানিয়ে মেয়র নাছির বলেন, বছরে করপোরেশনের ব্যয় হয় ২৭০ কোটি টাকা। কিন্তু সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের গৃহকর আসে ১৫০ কোটি টাকা। এর মধ্যে আদায় হয়েছে ১২৩ কোটি টাকা।



প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রকল্প সহায়তা না দিলে একটি ইটও বসানো সম্ভব হতো না বলে মন্তব্য করেন মেয়র নাছির উদ্দীন। তিনি বলেন, গত ৪ বছরে ২ হাজার ৭০০ কোটি টাকার কাজ করা হয়েছে। আরও ২ হাজার ৩০০ কোটি টাকার কাজ চলমান রয়েছে।

কাউন্সিলর মাজহারুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর নিলু নাগ ও সাবেক কাউন্সিলর রেখা আলম চৌধুরী।

অনুষ্ঠানে এলাকার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সংগঠক, সমাজসেবক, মহল্লা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ৪:৪৮ অপরাহ্ণ | রবিবার, ০৩ নভেম্বর ২০১৯

যোগাযোগ২৪.কম |

Development by: webnewsdesign.com