ব্রেকিং

x

কোহলির হাত ফসকে বেঁচে গেলেন মুশফিক

বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ | ১:১৯ অপরাহ্ণ


কোহলির হাত ফসকে বেঁচে গেলেন মুশফিক
মুশফিকুর রহিম, ছবি: সংগৃহীত

মধ্যাহ্নের আগে বিরাট কোহলির হাত ফসকে গিয়েছিল মুশফিকুর রহিমের উইকেট। আর বিরতির পর অশ্বিনের ওভারে আরো একবার জীবন ফিরে পেলেন বাংলাদেশের এই অভিজ্ঞ ব্যাটসম্যান। ক্যাচ মিসের ধরণ ছিল একই রকম। কোহলির মতো আজিঙ্কে রাহানেও স্লিপে ছিলেন। অশ্বিনের প্রথম বলটি মুশফিকের ব্যাটে লেগে রাহানের হাতে বন্দি হতেই ভারসাম্য হারিয়ে সেটি ফেলে দেন। ব্যক্তিগত ১৪ রানে আবারো বেঁচে গেলেন মুশফিক।

এর আগে ৩ রানে কোহলির হাতে বন্দি হন এই অভিজ্ঞ ব্যাটসম্যান। কিন্তু সেটি মুঠোবন্দি করে রাখতে পারেননি ভারত অধিনায়ক। বলটি ফসকে পড়ে যায় হাত থেকে। হতবাক বিরাট তখন জিভ কেটে আফসোস করেন। নতুন জীবন পান মুশফিক। ব্যাট করছেন ১৭ রান নিয়ে। আর মুমিনুল আছেন ২৬ রান নিয়ে।

দলের সংগ্রহ এখন ৩ উইকেটে ৯৩ রান।

সকালে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। ইন্দোরের হলকার স্টেডিয়ামে সকাল ১০টায় ম্যাচটি শুরু হয়।



দু’জন পেসার নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। আবু জায়েদ ও এবাদত হোসেন। স্পিনারদের মধ্যে আছেন তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ।

অন্যদিকে ভারত তাদের বোলিং ডিপার্টমেন্ট সাজিয়েছে তিন পেসার নিয়ে। উমেশ যাদব, মোহাম্মাদ শামি ও ইশান্ত শর্মাকে নিয়ে। স্পিনে আছেন রবিচন্দন অশ্বিন ও রবিন্দ্র জাদেজা।

সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার কারণে হঠাৎই এই সফরের আগে টেস্ট নেতৃত্ব এসে পড়ে মুমিনুলের কাঁধে। তার নেতৃত্বেই টেস্ট চ্যাম্পিয়নশিপের যুগেও পথচলা শুরু হলো বাংলাদেশের।

বাংলাদেশ একাদশ : মুমিনুল হক (অধিনায়ক), ইমরুল কায়েস, সাদমান ইসলাম, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ ও এবাদত হোসেন।

ভারত একাদশ : বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, ঋদ্ধিমান সাহা, রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ সামি, ইশান্ত শর্মা ও উমেশ যাদব।

বাংলাদেশ সময়: ১:১৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯

যোগাযোগ২৪.কম |

৪৯ বছর পরও স্বাধীন বাংলাদেশ পাইনি: ফখরুল
নরসিংদীতে বিশিষ্ট শিক্ষাবিদ আলহাজ্ব এম.এ হান্নান স্যার ইন্তেকাল করেন

Development by: webnewsdesign.com