ব্রেকিং

x

ক্লাব বিশ্বকাপ চ্যাম্পিয়ন লিভারপুল

রবিবার, ২২ ডিসেম্বর ২০১৯ | ৪:৩৬ অপরাহ্ণ


ক্লাব বিশ্বকাপ চ্যাম্পিয়ন লিভারপুল
ক্লাব বিশ্বকাপ চ্যাম্পিয়ন লিভারপুল, ছবিঃ সংগৃহীত

অবশেষে ইংলিশ ক্লাবের দ্বিতীয় দল হিসেবে ক্লাব বিশ্বকাপ জয় করে নিলো লিভারপুল। ১৪ বছর আগে আসা সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হলেও এবার ব্রাজিলের ক্লাব ফ্লেমিঙ্গোকে অতিরিক্ত সময়ের খেলায় ১-০ ব্যবধানে হারিয়ে ক্লাব বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

২০০৫ সালের আসরের ফাইনালে ব্রাজিলের ক্লাব সাও পাওলোর কাছে হেরে যায় লিভারপুল। আর মাঝের সময়ে আর উয়েফা চ্যাম্পিয়নস লিগ জিততে পারেনি ইংলিশ দলটি। যার ফলে সুযোগ মেলেনি ক্লাব বিশ্বকাপ খেলার। চ্যাম্পিয়নস লিগের গত আসরে চ্যাম্পিয়ন হওয়ায় ১৪ বছর পর তারা আবার সুযোগ পেয়েছে ক্লাব ফুটবলের বিশ্ব আসরে খেলার। এবার আর বাজিমাত করতে ভুল করেনি লিভারপুল।

এর আগে ইংলিশ ক্লাবগুলোর মধ্যে কেবলমাত্র ম্যানচেস্টার ইউনাইটেড ক্লাব বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে।

এবার তারা হারিয়েছে ব্রাজিলের ক্লাব ফ্লেমিঙ্গোকে, তাও কি-না এক ব্রাজিলিয়ানের করা গোলেই। অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে ১-০ ব্যবধানেই জিতেছে লিভারপুল। গোলটি করেছেন রবার্তো ফিরমিনো।

কাতারের খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামের ম্যাচটি অতিরিক্ত সময়ে গড়ালেও ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটেই জয় পেতে পারতো লিভারপুল যদি ৭৭ মিনিটের মাথায় মোহামেদ সালাহর বল জালে জড়ানোর পর অফসাইডের বাঁশি না বাজত। কিন্তু সালাহর এই অপূর্ণতাকে পূর্ণ করেন রবার্তো ফিরমিনো। নিজ দেশ ব্রাজিলের ক্লাব ফ্লেমিঙ্গোর বিরুদ্ধে অতিরিক্ত সময়ের প্রথমার্ধেই গোল করেন তিনি। এরপর সালাহর আরেকটি শট রুখে দেন ফ্লেমিঙ্গোর গোল রক্ষক। তাই শেষ পর্যন্ত ১-০ ব্যবধানের জয়েই শিরোপা নিয়ে সন্তুষ্ট থাকতে হলো লিভারপুলকে!



বাংলাদেশ সময়: ৪:৩৬ অপরাহ্ণ | রবিবার, ২২ ডিসেম্বর ২০১৯

যোগাযোগ২৪.কম |

Development by: webnewsdesign.com