বৃহস্পতিবার, জানুয়ারি ২৮, ২০২১
Home টপ নিউজ খালেদা জিয়া মুক্ত থাকলে অবৈধ নির্বাচন হতে পারতো না : সেলিমা

খালেদা জিয়া মুক্ত থাকলে অবৈধ নির্বাচন হতে পারতো না : সেলিমা

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্ত থাকলে এই অবৈধ নির্বাচন হতে পারতো না। তিনি মুক্ত থাকলে সরকার একদলীয় শাসন কায়েম করতে পারত না। তাই সরকার নির্বাচনের আগ মুহূর্তে প্রতিহিংসা মূলক মিথ্যা মামলায় সাজা দিয়ে দেশনেত্রীকে দীর্ঘ দিন যাবত অন্যায়ভাবে কারাগারে আটকে রেখেছেন।

শনিবার দুপুর ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ।

সেলিমা রহমান বলেন, আপনারা দেখছেন ভয়ংকর  আতংকে আজ সারাদেশ কাঁপছে। আজ কথা বলার স্বাধীনতা নাই, ন্যায় বিচার নাই। আজ শিক্ষা ব্যবস্থাকে ধংশ করে দেয়া হয়েছে। আজকে আছে খুন, গুম,ধর্ষন, দুর্নীতি ও শেয়ারবাজার লুট। তিনি বলেন, নারী সমাজের আজকে জীবনের কোন নিরাপত্তা নেই। আপনারা দেখেছিলেন শিক্ষা খাতে নারীদের কতটা অগ্রগতি হয়েছিলো। কিন্তু আজকে কিশোরীরা স্কুল কলেজে যেতে ভয় পায়। কেন ভয় পায়? কারণ আজকে শিক্ষকের উপর আক্রমন হচ্ছে কিন্তু এর কোন বিচার হচ্ছে না। ক্ষমতার প্রভাব এবং দুর্নীতির মধ্য দিয়ে তারা এসকল কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, বিশ্বাজিৎকে প্রকাশ্য দিবালোকে হত্যা করা হয়েছিল। আদালতে তাদের বিচারও হয়েছিল। তারা ক্ষমতার প্রভাবের সাথে জড়িত ছিলো। আজকে তাদের কার কি হয়েছে তা আমরা জানি না। সাগর-রুনী হত্যা,তনু হত্যা,নুসরাত হত্যা একের পর এক হত্যাকান্ড ঘটে যাচ্ছে। প্রতিটা হত্যাকান্ডের পর আন্দোলন হয়, সরকার বলে কাউকে ছাড় দেয়া হবে না। কিন্তু আস্তে আস্তে সরকার সব ভুলে যায়। তিনি বলেন, আজকে বরগুনায় প্রকাশ্যে দিবালোকে রাজপথে রাফিকে কুপিয়ে হত্যা করা হয়েছে। রাফি হত্যাকারী নয়ন-বয়ন অনেকদিন যাবত অপরাধ সংগঠিত করে আসছিলো কিন্তু আইনশৃঙ্খলা বাহিনী তাদের গ্রেফতার নাম করে অপরাধ করতে সহযোগিতা করেছিল।

সেলিমা রহমান বলেন, আজকে আইনশৃঙ্খলা বাহিনী সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। কারণ বাংলাদেশের এই অবৈধ সরকার যারা মিডনাইট নির্বাচন করে ক্ষমতায় এসে অবৈধভাবে সংসদ চালাচ্ছে তারা এসব কন্ট্রোল করতে পারছে না। কারণ তারা নিজেরাই অনৈতিক, তাদের মধ্যে কোন বিবেকবোধ নাই। সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা ভাবছেন এরকম মানববন্ধন দিয়ে কি হবে? আপনারা যেসকল খুন,গুম, ধর্ষন ও অন্যায়ভাবে যেসকল কারাগারে আটকে রেখেছেন তাদের কোটি কোটি পরিবার আজকে সব যায়গায় উত্তাপ ছড়াচ্ছে। সেই উত্তাপ ভয়ংকর উত্তাপ, সেই উত্তাপে আপনারা জিততে পারবেন না।

তিনি বলেন,বাজেটে কোন আয় ব্যায়ের ভারসাম্য নেই। বাজেটে গরীবের উপর চাপানো হয়েছে করের বোঝা। এই বাজেট দেয়ার পরও বাংলাদেশের জনগন উত্তপ্ত, তারা ক্ষোভ প্রকাশ করছে। কাজেই আমরা জানি জনগন আজকে সচেতন। তাই এ অবস্থা আর চলতে পারে না, চলতে দেয়া হবে না। সেলিমা বলেন, আসুন সারাদেশের জনগনকে একত্রিত করে আমরা প্রতিরোধ গড়ে তুলি। ইনশাআল্লাহ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি হবে ও একটি সুষ্ঠ নির্বাচন দিতে বাধ্য করা হবে এবং দেশে সুশাসন ও গণতন্ত্র প্রতিষ্ঠা করা হবে।

সর্বশেষ

রেজাইনা সিটি কাউন্সিলে বিজ্ঞাপন নিষেধাজ্ঞা প্রত্যাহার

জীবাশ্ম জ্বালানী উত্পাদক এবং বিক্রেতাদের নগর ইভেন্টগুলি স্পনসর বা নগরীর সম্পত্তির বিজ্ঞাপনে নিষেধাজ্ঞার একটি প্রস্তাব রেজিনার সিটি কাউন্সিলে সর্বসম্মতিক্রমে প্রত্যাহার করা হয়েছে। এক সপ্তাহ আগে...

কানাডায় আগস্ট মাস থেকে ভ্যাকসিন পাবে সাধারণ মানুষ

অটোয়া শহরটির পরিশেষে দিনে ১০৮০০ জনকে টিকা দেওয়ার ক্ষমতা থাকবে তবে রোলআউট ভ্যাকসিন সরবরাহের উপর নির্ভর করে । অটোয়ার বেশিরভাগ লোককে COVID-19-এর বিরুদ্ধে টিকা দেওয়ার...

হঠাৎ বিস্ফোরণ সৌদি আরবে!

সৌদি আরবের রাজধানী রিয়াদেয় হঠাৎ ব্যাপক বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠল। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গতকাল মঙ্গলবার (২৬ জানুয়ারি) স্থানীয় সময় বেলা ১টার দিকে এ বিস্ফোরণের ঘটনা...

চসিক নির্বাচনে লালখানবাজারে সংঘর্ষে আহত ২১

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে নগরীর লালখানবাজার ওয়ার্ডে আওয়ামী লীগ, বিএনপি ও বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীর অনুসারীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে তিন পক্ষের অন্তত ২১ জন...