বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০
Home রাজনীতি খালেদা সিএমএইচে যাবেন নাঃ ফখরুল

খালেদা সিএমএইচে যাবেন নাঃ ফখরুল

- Advertisement -

‘শেখ হাসিনাকে যদি স্কয়ারে নিতে পারেন। প্যারোলে বিদেশে পাঠাতে পারেন। নাসিমা সাহেবকে যদি ল্যাবএইডে নিতে পারেন। জলিল সাহেবকে ল্যাবএইডে দিতে পারেন তাহলে দেশনেত্রীকে ইউনাইটেডে দেবেন না কেন, কারণ কী? কারণ একটাই, অাপনারা তার ক্ষতি করতে চান। তার জীবন বিপন্ন করতে চান। সেই কারণে অাপনারা এ পথ বেঁচে নিয়েছেন।’, বলে মন্তব্য করেন  বিএনপির মহসচিব মির্জা ফখরুল ইসলাম অালমগীর।

আজ রোববার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাসেবা নেবেন না বলেও জানান তিনি।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা অাগের থেকে অবনতি ঘটেছে জানিয়ে মির্জা ফখরুল বলেন, গতকাল (শনিবার) যতটুকু জানতে পেয়েছি উনি এখন সাহায্য ছাড়া হাঁটতে পারছেন না। ব্যক্তিগত কাজকর্ম করার জন্য সাহায্যের প্রয়োজন হচ্ছে। যে চোখে অপারেশন হয়েছে তা অারও লাল হচ্ছে। ঘাড়ের ব্যথা এতই বৃদ্ধি পেয়েছে যে, বাম হাতের অাঙুলগুলো সার্বক্ষণিক ব্যথা করছে। এ কারণে হাত দিয়ে তিনি স্বাভাবিক কাজকর্ম করতে পারছেন না। কোমড়ের ব্যথা বাম পায়ের তলা পর্যন্ত ছড়িয়েছে। এটা খুবই মারাত্মক।

বিএনপির এ নেতা বলেন, দীর্ঘদিন ধরে উনার দুই হাঁটু প্রতিস্থাপন করা। এটাকে নরমাল এক্সরে মেশিনে, নরমাল সিটি স্ক্যান বা নরমাল এমঅারআইতে হবে না। এ জন্য স্পেশাল এমআরঅাই, স্পেশাল সিটি স্ক্যান ও স্পেশাল হসপিটালাইজেশন প্রয়োজন। এসব জিনিসগুলো দিতে সরকার কোনোভাবেই রাজি হচ্ছে না। এক মুহূর্ত বিলম্ব না করে অাজকেই তাকে হাসপাতালে নেওয়া দরকার।

ফখরুলের দাবি, খালেদা জিয়াকে যেভাবে নিঃসঙ্গ রাখা হয়েছে এটা মানবাধিকারের বিপক্ষে, জেল কোডের বিপক্ষে। একজন বন্দিকে নির্জনভাবে রাখতে পারেন না। এটা বেঅাইনি। জেল কোডে কোথাও বলা নাই যে, অামি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিতে পারব না।

বিএনপির মহাসচিব বলেন, খালেদা জিয়া সরকারের কাস্টডিতে অাছেন। বিনা চিকিৎসায় তার কিছু হলে দায় সরকারকে নিতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

দলের আন্দোলন প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, তত্ত্বাবধায়ক সরকার বাতিলের পর থেকে আমাদের আন্দোলন চলছে, যা এমন এক পর্যায়ে পৌঁছেছে অামাদের বিজয় অনিবার্য।

তাছাড়াও সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা অাব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ

২৪ ঘণ্টায় আজও ২৪ জনের মৃত্যু, শনাক্ত ১৬৯৬

প্রাণঘাতী করোনাভাইরাস (কভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৫ হাজার ৭৪৭ জনে...

ট্রাম্পের ব্যাংক অ্যাকাউন্ট চীনে, যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তার বিষয়: পেলোসি

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি বলেছেন, চীনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ব্যাংক অ্যাকাউন্ট থাকার ঘটনাটি সরাসরি যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তার সঙ্গে সংশ্লিষ্ট বিষয়। তিনি এ...

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে কি ইরান হস্তক্ষেপ করছে?

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগ আবারও প্রত্যাখ্যান করেছে ইসলামি প্রজাতন্ত্র ইরান। জাতিসংঘে অবস্থিত ইরানি মিশনের মুখপাত্র আলী রেজা মিরইউসেফি বলেছেন, “মার্কিন দাবি ভিত্তিহীন।...

তৃতীয় দিনে গড়াল নৌ ধর্মঘট

নৌপথে সন্ত্রাস বন্ধ, বেতন-ভাতা বৃদ্ধিসহ ১১ দফা দাবিতে তৃতীয় দিনের মতো চলছে নৌযান শ্রমিকদের ধর্মঘট। দাবি পূরণ না হলে ধর্মঘট অব্যাহত থাকবে বলে জানিয়েছেন...