মঙ্গলবার, জানুয়ারি ১৯, ২০২১
Home প্রধান খবর গ্যাসের মূল্য বৃদ্ধি ব্যবসায়ীদের পকেট ভারী করার জন্যঃ মির্জা ফখরুল

গ্যাসের মূল্য বৃদ্ধি ব্যবসায়ীদের পকেট ভারী করার জন্যঃ মির্জা ফখরুল

যোগাযোগ ডেস্কঃ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এলএনজি গ্যাস ব্যবসায়ীদের পকেট ভারী করতে মূল্য বৃদ্ধি করা হয়েছে। 

সোমবার ( ১ জুলাই ) জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃর্শত মুক্তির দাবিতে এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার বাংলাদেশ (এ্যাব) আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এই দাম বাড়ানো হয়েছে শুধু যারা ব্যবসায়ী, যারা এলএনজি গ্যাস আমদানি করছে তাদের জন্য। অত্যন্ত সুপরিকল্পিতভাবে লুট করা অর্থ দিয়ে তারা তাদের ভবিষ্যৎ নির্মাণ করছে। এই বাজেটের নাম করে তারা ট্যাক্স আরোপ করছে। মধ্যবিত্ত, নিম্নবিত্ত ও সাধারণ মানুষের পকেট কেটে নিয়ে তারা সম্পদ বৃদ্ধি করছে। তারা একদিকে বিদেশে সম্পদের পাহাড় গড়ে তুলছে। অন্যদিকে সাধারণ মানুষ গরিব থেকে গরীব হচ্ছে এবং ধনী গরীবের ব্যবধান আরও বাড়ছে।

বিএনপি মহাসচিব বলেন, বাজেট এর মাধ্যমে তারা একদিকে যেমন জনগণের সম্পদ লুট করে নিচ্ছে, অন্যদিকে গ্যাসের দাম বাড়িয়ে মানুষকে আরো বেশি করে সঙ্কটে ফেলে দিয়েছে।

তিনি আরও বলেন, তিনি বলেন, আজকে আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। প্রকাশ্য দিবালোকে সকলের  চোখের সামনে কুপিয়ে হত্যা করা হচ্ছে। ধর্ষণ, লুট, অপহরণ করা হচ্ছে। কোথাও কোনো বিচার নেই, কোনো ধরনের স্বাস্তিমূলক ব্যবস্থাও নেই। বিএনপি মহাসচিব বলেন, যেভাবে আদালতের অজুহাত দেখিয়ে খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে। ঠিক একইভাবে আইনশৃঙ্খলা বাহিনী ও অন্যান্য প্রতিষ্ঠানের নিয়ন্ত্রণ করে একদলীয় শাসন ব্যবস্থা চাপিয়ে দিয়েছে জনগণের উপরে।

মির্জা আলমগীর বলেন, এই সরকারের যারা প্রতিপক্ষ, যারা বিরোধিতা করছে তাদের হাজার হাজার নেতাকর্মীকে কারাগারে আবদ্ধ করে রাখা হয়েছে। মিথ্যা মামলা দেয়া হয়েছে। সারাদেশে ২৬ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা আছে। মামলার সংখ্যা এক লাখের উপরে।

দেড় হাজারের উপরে মানুষকে গুম করা হয়েছে, হত্যা করা হয়েছে। প্রকৌশলী হারুনুর রশিদের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, শওকত মাহমুদ, বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী, সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম বাচ্চু, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান, তাঁতী দলের যুগ্ম আহবায়ক ড. কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ

লকডাউনে ক্যাপিটল হিল

নিরাপত্তা হুমকির জেরে ক্যাপিটল হিলে জারি করা হয়েছে লকডাউন। তবে জো বাইডেনের শপথ গ্রহণের পরও নিরাপত্তা ঝুঁকির বিষয়ে সতর্ক করেছেন নিরাপত্তা বিশ্লেষকরা। নবনির্বাচিত প্রেসিডেন্ট জো...

মেলানিয়া ট্রাম্পের বিদায়ী বার্তা

আগামীকাল ২০ জানুয়ারি মার্কিন নতুন প্রেসিডেন্ট হিসেবে শপথ নিচ্ছেন জো বাইডেন। ক্ষমতা ছাড়ছে ডোনাল্ড ট্রাম্প প্রশাসন। বিদায়বেলায় মার্কিনীদের উদ্দেশ্যে বার্তা দিয়েছেন ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প।...

কাতারের সঙ্গে মিসর ও আমিরাতের ফ্লাইট চালু

কাতারের সঙ্গে সরাসরি ফ্লাইট চালু করেছে সংযুক্ত আরব আমিরাত ও মিসর। প্রতিবেশী দেশটির বিরুদ্ধে আরোপ করা অবরোধ সাড়ে তিন বছর পর চলতি মাসে উঠিয়ে...

দেশে আরও ২০ জনের মৃত্যু, শনাক্ত ৭০২

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘন্টায় আরও ২০ জনের মৃত্যু হয়েছে। ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে ৭ হাজার ৯৪২ জন হয়েছে। এছাড়া নতুন রোগী...