রবিবার, নভেম্বর ১, ২০২০
Home টপ নিউজ চবিতে পুলিশ-ছাত্রলীগ সংঘর্ষে রণক্ষেত্র, আহত ২০

চবিতে পুলিশ-ছাত্রলীগ সংঘর্ষে রণক্ষেত্র, আহত ২০

- Advertisement -

ট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের একাংশের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে লাগানো তালা খুলতে গেলে পুলিশের সঙ্গে এ সংঘর্ষ বাঁধে। এতে ১ জন কনস্টেবলসহ ছাত্রলীগের ২০ জন কর্মী আহত হয়েছে। পরিস্থিতি শান্ত করতে পুলিশ প্রায় ২৫ রাউন্ড টিয়ারশেল ছোড়ে।

রবিবার বেলা সাড়ে ১১টা ৪৫ মিনিট থেকে ১২টা ৪৫ মিনিট পর্যন্ত এ সংঘর্ষ হয়।

জানা যায়, অবরোধের শুরুতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা লাগিয়ে বিক্ষোভ করেন ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। বেলা সাড়ে ১১টায় হাটহাজারী থানার ওসি বেলাল উদ্দিন তাদের তালা খুলতে বলেন। এসময় তারা তালা  খুলতে অস্বীকৃতি জানায়। পুলিশ লাঠিচার্জ করলে ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষ বাঁধে।

ছত্রভঙ্গ হয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা শাহজালাল হলের সামনের সড়কে অবস্থান নিয়ে পুলিশকে লক্ষ্য করে ঢিল ছোড়ে। পুলিশও টিয়ারশেল ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

সংঘর্ষের সময় পুলিশের এক কনস্টেবল ও ছাত্রলীগের তিনজন আহত হয়েছেন। তাদের বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে অতিরিক্ত পুলিশ সুপার চট্টগ্রাম (উত্তর) মশিউদ্দৌলা রেজা বলেন, কিছু বহিষ্কৃত ও উচ্ছৃঙ্খল শিক্ষার্থীরা হাতাহাতি শুরু করে। আমরা যথাযথ চেষ্টা করেছি বোঝানোর জন্য। কিছু নেতা-কর্মী বুঝার চেষ্টা করলেও অন্যরা না বুঝে হাতাহাতি শুরু করে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মৃধু লাঠিচার্জ, জলকামান ও টিয়ারশেল নিক্ষেপ করা হয়। পরিস্থিতি এখন আমাদের নিয়ন্ত্রণে।

এ বিষয়ে জানতে চাইলে শাখা ছাত্রলীগ নেতা সাদাফ কবির বলেন, আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ হামলা চালিয়েছে। আমরা এর সুষ্ঠু বিচার দাবি করছি। হামলায় আমাদের ২০ থেকে ৩০ জন নেতা-কর্মী আহত হয়েছে।

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ

সুনামগঞ্জে দাম্পত্য জীবনে কলহের জেরে স্ত্রীকে গলা কেটে হত্যা

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় পারিবারিক অস্বচ্ছলতা ও দাম্পত্য জীবনে কলহের জেরে সামিয়া বেগম নামের এক গৃহবধূকে গলা কেটে হত্যা করেছে পাষণ্ড স্বামী। আজ শনিবার ভোররাতে...

সকলের সম্মিলিত প্রচেষ্টাই দেশ থেকে চিরতরে দারিদ্র্য মুক্ত হবেঃ প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দারিদ্র বিমোচনে সরকারের পাশাপাশি দেশের বিত্তবানদের সাধারণ জনগণের পাশে দাঁড়ানোর আহ্বান পুনর্ব্যক্ত করে বলেছেন, সকলের সম্মিলিত প্রচেষ্টাই দেশ থেকে চিরতরে দারিদ্র্য...

সৌদির মসজিদুল হারামের একটি গেটে গাড়িহামলার ঘটনা ঘটেছে

সৌদি আরবের মক্কায় মসজিদুল হারামের একটি গেটে গাড়িহামলার ঘটনা ঘটেছে। কয়েকটি ব্যারিকেড ভেঙে মসজিদুল হারামের ফাহাদ গেটে আঘাত করে একটি গাড়িটি। তবে এ ঘটনায়...

করোনার কারণে সাত মাস পর কাল থেকে উন্মুক্ত হচ্ছে সুন্দরবন

করোনা মহামারির কারণে টানা সাত মাস বন্ধ থাকার পর কাল থেকে বিশ্ব ঐতিহ্য ম্যানগ্রোভ ফরেস্ট সুন্দরবনের দ্বার উন্মুক্ত হচ্ছে। তবে শর্ত সাপেক্ষে ১ নভেম্বর থেকে...