ব্রেকিং

x

‘জঙ্গি আস্তানা’ থেকে বিশ্ববিদ্যালয় শিক্ষক ও ব্যাংক কর্মকর্তা আটক

সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯

-->
‘জঙ্গি আস্তানা’ থেকে বিশ্ববিদ্যালয় শিক্ষক ও ব্যাংক কর্মকর্তা আটক
জঙ্গি আস্তানা সন্দেহে ফতুল্লায় একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ

ঢাকার কাছে নারায়ণগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে পুলিশ যে অভিযান চালিয়েছে সেখান থেকে দুইজন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং একজন ব্যাংক কর্মকর্তাকে আটক করেছে।

পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের কর্মকর্তারা বলছেন, আটককৃতদের মধ্যে দুইজন আপন ভাই এবং আরেকজন ছোট ভাইয়ের স্ত্রী।


আপন দুই ভাই প্রকৌশলী এবং ছোট ভাইয়ের স্ত্রী একটি বেসরকারি ব্যাংকে কর্মরত রয়েছে বলে পুলিশ বলছে। কর্মকর্তারা বলছেন, আটককৃতদের মধ্যে বড়ভাই ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। ছোটভাই একসময় একটি সরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করলেও পরে চাকরি ছেড়ে দেন। আর ছোট ভাইয়ের স্ত্রী একটি সরকারি ব্যাংকে চাকরী করেন।

যে বাড়ি থেকে পুলিশ তাদের আটক করেছে সেটির মালিক বাংলাদেশ ব্যাংকের সাবেক এক ঊর্ধ্বতন কর্মকর্তা। গ্রেফতারকৃতরা তার দুই ছেলে এবং একজন পুত্রবধূ।পুলিশ দাবি করছে সে বাড়িতে বিস্ফোরক পাওয়া গেছে।

কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম সাংবাদিকদের জানিয়েছেন, সম্প্রতি ঢাকায় পুলিশকে লক্ষ্য করে যেসব বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে সেগুলোর সাথে নারায়ণগঞ্জে উদ্ধার করা বিস্ফোরকের মিল রয়েছে। মধ্যপ্রাচ্য-ভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট গ্রুপ এসব হামলার সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে।

গ্রেফতারকৃতরা এই বাড়িতে বসে জঙ্গি সংগঠনের সাথে নানাভাবে যোগাযোগ রাখতো বলে পুলিশ দাবি করছে। কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেছেন, যাদের গ্রেফতার করা হয়েছে তাদের বিস্তারিত পরিচয় জানার জন্য জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

জঙ্গি আস্তানা সন্দেহে সোমবার সকালে পুলিশ বাড়িটি ঘিরে ফেলে। নারায়ণগঞ্জের সদর উপজেলার ফতুল্লা এলাকায় এই বাড়িটি অবস্থিত।

বাংলাদেশ সময়: ১০:৪৩ পূর্বাহ্ণ | সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯

যোগাযোগ২৪.কম |


আসামির জবানবন্দিতে আবরার হত্যার বীভৎস বর্ণনা

Development by: webnewsdesign.com