রবিবার, জানুয়ারি ১৭, ২০২১
Home শিক্ষাঙ্গন জবিতে অনুষ্ঠিত হয় দীক্ষা পূর্ব "ওয়ান-ডে-ক্যাম্প"

জবিতে অনুষ্ঠিত হয় দীক্ষা পূর্ব “ওয়ান-ডে-ক্যাম্প”

জবি প্রতিনিধিঃ
আজ ২৭জুলাই, ২০১৯ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে রোভার-ইন-কাউন্সিল ২০১৯-২০ এর দীক্ষা পূর্ব ওয়ান-ডে-ক্যাম্প অনুষ্ঠিত হয়।
উক্ত ওয়ান-ডে-ক্যাম্পের সভাপতিত্ব করেন জবি রোভার-ইন-কাউন্সিলের সভাপতি মো:আহসান হাবীব,সম্পাদক মো:ইমতিয়াজ মাহমুদ, প্রোগ্রাম সমন্বয়কারী ছিলেন মো:কামরুল হাছান,মো:সাঈদ মাহাদী সেকেন্দার,এছাড়াও অন্যান্য দায়িত্বে ছিলেন মামুনুর রশিদ,মোল্লা মামুন হাসান,আলমগীর হোসাইন,হাসান আলী,মো:বিলাল হোসাইন, সাদিয়া আক্তার,নুসরাত জাহান ইভা,মো:নবাব হোসেন,আরিফুর রহমান,নাজমুল হাসান মুন্না এছাড়া আরও উপস্থিত ছিলেন সিনিয়র রোভার মেট সহ অন্যান্য সাবেক রোভার স্কাউট সদস্যরা।
সকাল ৭:৩০মিনিটে স্কাউট পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করলেন জগন্ননাথ বিশ্ববিদ্যালয়ের রোভার-ইন-কাউন্সিলের সভাপতি মো:আহসান হাবীব।
সহচরদের  ৭টি উপদলে ভাগ করে শুরু হয় প্রার্থনা সঙ্গীত,স্বাস্থ্য রক্ষার ৬টি স্কাউট পি.টি. ও অন্যান্য কার্যক্রম। নাস্তার বিরতির পর সেশনে বেসিক স্কাউটিং, অনুমান পদ্ধতি এবং ৭টি স্টেশনে উপদলগুলোকে রোভার স্কাউটিং সম্পর্কে ব্যবহারিক শেখানো হয়।দুপুরের খাবারের বিরতির পর লগবই,ক্যাম্প ফায়ার ও তাঁবু জলসা,হাইকিং প্রশিক্ষণ দেয়া হয়।
অনুষ্ঠানে ঘোষণা করা হয় জবি রোভার-ইন-কাউন্সিলের স্কাউটের দীক্ষা অনুষ্ঠান অনুষ্ঠিত হবে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে তাই আগামী পহেলা আগষ্টের মধ্যেই রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।
পরবর্তীতে হাইকিং এর পর বিশ্রাম  ও মজার খেলা এবং সিনিয়র রোভার স্কাউটদের স্কাউট সম্পর্কিত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

 

 

নাজিয়া আফরোজ।

সর্বশেষ

করোনা ভ্যাকসিনে যে কোন দেশের তুলনায় কানাডা বেশি সুরক্ষিত

কানাডার টরন্টোতে ৮৯ বছর বয়সী গিসেল ল্যাভস্কের ছবিগুলি তার কালো কার্ডিগানের আস্তিনে গড়াচ্ছে যা কানাডায় প্রথম ব্যক্তি হয়ে উঠেছে যে একটি করোনভাইরাস টিকা গ্রহণ...

যুক্তরাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে প্রেসিডেন্ট ট্রাম্পের সমর্থকদের সহিংসতার ঘটনাকে কেন্দ্র করে পদত্যাগ করলেন দেশটির স্বাস্থ্য ও মানব সেবা বিষয়ক মন্ত্রী অ্যালেক্স আজার। মার্কিন আইনসভা ক্যাপিটল...

বিশ্বে করোনা আক্রান্ত প্রায় সাড়ে ৯ কোটি মানুষ

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কবলে বিপর্যস্ত সারাবিশ্ব, যেখানে আবারও ভয়ংকর হতে শুরু করছে এই ভাইরাস। বর্তমানে বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৯ কোটি...

যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ছাড়াল ৪ লাখ

মার্কিন যুক্তরাষ্ট্রে গণহারে টিকা প্রয়োগ শুরু হলেও থামছে না তাণ্ডব। গত একদিনেও প্রায় আড়াই লাখ মানুষ ভাইরাসটির শিকার হয়েছেন। নতুন করে প্রাণহানি ঘটেছে ৪...