ব্রেকিং

x

জানুয়ারিতে চার দল নিয়েই সৌদিতে হচ্ছে সুপার কোপা

মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ | ৪:৩১ অপরাহ্ণ


জানুয়ারিতে চার দল নিয়েই সৌদিতে হচ্ছে সুপার কোপা
সুপার কোপা কাপ, ছবিঃ সংগৃহীত

আগেই জানা গিয়েছিল, স্প্যানিশ সুপার কোপার নিয়মটা বদলে যাচ্ছে। শেষ পর্যন্ত ৩৭ বছর ধরে চলে আসা নিয়ম বদলের আনুষ্ঠানিক ঘোষণা দিল স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ)। এবার সুপার কোপা অনুষ্ঠিত হবে চার দলের। বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, অ্যাতলেতিকো মাদ্রিদ ও ভ্যালেন্সিয়াকে নিয়ে প্রথমবারের মতো সৌদি আরবের কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এ টুর্নামেন্ট।

আগামী বছরের জানুয়ারিতে হবে সুপার কাপ। সোমবার (১১ নভেম্বর) এক বিজ্ঞপ্তির মাধ্যমে আনুষ্ঠানিক ঘোষণাটি দেয় স্প্যানিশ ফুটবল ফেডারেশন। এতদিন ধরে লা লিগা চ্যাম্পিয়ন আর কোপা দেল রে চ্যাম্পিয়নের মাঝে হতো স্প্যানিশ সুপার কাপের ফাইনাল। এ নিয়ম থেকে সরে এসে এবার হবে চার দলের টুর্নামেন্টে। আগের মৌসুমের লা লিগার শীর্ষ দুই দল এবং কোপা দেল রে বিজয়ী ও রানার্স আপ দল খেলবে এ প্রতিযোগিতায়। তবে লা লিগার শীর্ষ দলগুলো যদি কোপা দেল রের ফাইনালিস্টও হয়, তাহলে লা লিগার তৃতীয় ও চতুর্থ দলকে নিয়ে হবে এই টুর্নামেন্ট।

বেশ জাঁকজমকপূর্ণ আয়োজনেই ড্র অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত ছিলেন বেশ কিছু তারকা খেলোয়াড়ও। উপস্থিত ছিলেন রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোস, বার্সেলোনার দ্বিতীয় অধিনায়ক সার্জিও বুসকেতস, ভ্যালেন্সিয়ার হোসে লুইস গায়া ও অ্যাতলেতিকো মাদ্রিদের সাউল নিগুয়েজ। সেমিফাইনালে বার্সেলোনা কঠিন প্রতিপক্ষই পেয়েছে। লড়তে হবে অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে। আগামী ৮ জানুয়ারি রিয়াল মাদ্রিদ ও ভ্যালেন্সিয়ার মধ্যে হবে প্রথম সেমিফাইনাল। পরদিন দ্বিতীয় সেমিফাইনালে বার্সার প্রতিপক্ষ অ্যাতলেতিকো। ১২ জানুয়ারি হবে ফাইনাল।

নতুন এ নিয়মের পরিকল্পনার শুরু থেকেই নানা সমালোচনা হয়ে আসছিল। এমনকি দেশটির সরকারের একজন মন্ত্রীও সমালোচনা করেছিলেন। বলা হচ্ছে, বাড়তি অর্থ উপার্জনকে লক্ষ্য করেই নেওয়া হয়েছে এমন উদ্যোগ। স্প্যানিশ গণমাধ্যমের সংবাদ অনুযায়ী, নতুন নিয়মের কারণে প্রতি বছর ফেডারেশনের আয় হবে প্রায় ২৯ মিলিয়ন থেকে ৩৪ মিলিয়ন পাউন্ড! অনেকে আবার সৌদি আরবে এই টুর্নামেন্ট আয়োজন নিয়েও আপত্তি জানিয়ে আসছেন।



বাংলাদেশ সময়: ৪:৩১ অপরাহ্ণ | মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯

যোগাযোগ২৪.কম |

৪৯ বছর পরও স্বাধীন বাংলাদেশ পাইনি: ফখরুল
নরসিংদীতে বিশিষ্ট শিক্ষাবিদ আলহাজ্ব এম.এ হান্নান স্যার ইন্তেকাল করেন

Development by: webnewsdesign.com