ব্রেকিং

x

জাবি ভিসির দুর্নীতির তথ্য-উপাত্ত যাবে শিক্ষামন্ত্রীর কাছে

শুক্রবার, ০৮ নভেম্বর ২০১৯ | ৪:০৬ অপরাহ্ণ


জাবি ভিসির দুর্নীতির তথ্য-উপাত্ত যাবে শিক্ষামন্ত্রীর কাছে
৮ নভেম্বর ২০১৯, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ‘উপাচার্য অপসারণ মঞ্চ’র সামনে রাস্তার ওপর শিক্ষার্থীরা প্রতিবাদী চিত্রপট আঁকছেন। ছবি: সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দুর্নীতির তদন্তের স্বার্থে আন্দোলনকারী শিক্ষার্থী-শিক্ষকদের হাতে আসা তথ্য-উপাত্তগুলো আজ (৮ নভেম্বর) সন্ধ্যায় শিক্ষামন্ত্রীর দপ্তরে জমা দেওয়া হবে বলে জানানো হয়েছে আন্দোলনকারীদের পক্ষ থেকে।

দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’র মুখপাত্র দর্শন বিভাগের অধ্যাপক রায়হান রাইন আজ দুপুর দেড়টায় বলেন, “জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দুর্নীতির তদন্তের স্বার্থে আমাদের হাতে আসা তথ্য উপাত্তগুলো আজ সন্ধ্যায় শিক্ষামন্ত্রীর দপ্তরে জমা দিবো।”

“প্রচুর তথ্য পাচ্ছি। সেগুলো একত্র করতে বেশ বেগ পেতে হচ্ছে,” যোগ করেন অধ্যাপক রাইন।

দুর্নীতিবিরোধী আন্দোলনকারীরা ক্যাম্পাসে তাদের অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছেন। পাশাপাশি, শিক্ষার্থীরা আঁকছেন প্রতিবাদী চিত্রপট।

ঘটনাস্থল থেকে আমাদের জাবি সংবাদদাতা জানান, সকাল ১০টা থেকে পুরাতন রেজিস্ট্রার্ড ভবনের সামনে ‘উপাচার্য অপসারণ মঞ্চ’-এ আন্দোলনকারী শিক্ষার্থী-শিক্ষকরা অবস্থান কর্মসূচী পালন করেন।



পাশাপাশি, মঞ্চের সামনে রাস্তার ওপর শিক্ষার্থীরা প্রতিবাদী চিত্রপট আঁকছেন। তারা সেই পটচিত্রে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের নানান কর্মকাণ্ডের ছবি এঁকে দুর্নীতির প্রতিবাদ জানাচ্ছেন।

সেই পটচিত্র নিয়ে দুপুরের পর একটি বিক্ষোভ মিছিলের আয়োজন করা হবে বলেও আন্দোলনকারীদের পক্ষ থেকে জানানো হয়।

একই সঙ্গে আন্দোলনকারীরা বিশ্ববিদ্যালয়ে দুর্নীতির তথ্য-উপাত্ত সংগ্রহ ও সংকলন করে সরকারের বিভিন্ন বিভাগে উপস্থাপনের প্রস্তুতি নেওয়া হচ্ছে বলেও তিনি জানান।

বাংলাদেশ সময়: ৪:০৬ অপরাহ্ণ | শুক্রবার, ০৮ নভেম্বর ২০১৯

যোগাযোগ২৪.কম |

Development by: webnewsdesign.com