বৃহস্পতিবার, জানুয়ারি ২৮, ২০২১
Home আন্তর্জাতিক জার্মানিতে ৩ মসজিদ খালি করে দিয়েছে পুলিশ

জার্মানিতে ৩ মসজিদ খালি করে দিয়েছে পুলিশ

যোগাযোগ ডেস্কঃ

জার্মানিতে কমপক্ষে তিনটি মসজিদ খালি করে দিয়েছে পুলিশ। নিরাপত্তার খাতিরেই এসব মসজিদ আপাতত বন্ধ করে দেয়া হয়েছে বলে জানা গেছে।

গতকাল বৃহস্পতিবার ই-মেইলের মাধ্যমে জার্মানির বেশ কিছু মসজিদে বোমা হামলার হুমকি দেয়া হয়। এর পরই দেশটির বিভিন্ন মসজিদে প্রশিক্ষিত কুকুর দিয়ে তল্লাশি চালায় পুলিশ।

এদের মধ্যে ওই তিনটি মসজিদে যেতে স্থানীয় মুসল্লিদের নিষেধ করে দেয় দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। খবর আনাদোলুর।

সংবাদ সংস্থাটি জানায়, দক্ষিণ জার্মানির বেভারিয়াতে দুটি মসজিদ, পেসিং ও ফ্রেইমানের দুটি মসজিদে এবং রাইন ওয়েস্টফেলিয়া রাজ্যের উত্তরাঞ্চলের ইসারলোন শহরের একটি মসজিদে ই-মেইলে হুমকি পাঠায় একটি ডানপন্থী সংগঠন।

এ ছাড়া বৃহস্পতিবার জার্মানির কলোনি সিটিতে অবস্থিত সবচেয়ে বড় মসজিদেও একই ধরনের ই-মেইল পাঠিয়েছে সংগঠনটি।

এসব ই-মেইলে নামাজরত মুসলিমদের ওপর হামলা চালানোর হুমকি দেয়া হয়েছে। ডানপন্থী ওই সংগঠনটি সেখানে লিখেছে, জার্মানের জেলে অন্তরীণ তাদের সংগঠনের সদস্যদের না ছেড়ে দিলে এসব মসজিদে বোমা হামলা চালানো হবে।

ইসারলোন শহরের মসজিদে নামাজের জায়গায় বোমা রাখা আছে বলে ই-মেইলে হুমকি দিয়েছে তারা।

এমন খবরে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী দ্রুত এসব মসজিদে তল্লাশি চালায়। তবে তল্লাশিতে কোনো মসজিদেও সন্দেহজনক কিছুই পাওয়া যায়নি।

স্থানীয়দের বক্তব্য, বোমা হামলা চালানোর এমন হুমকি নিছক ধাপ্পাবাজি ও ভুয়া। তবু নিরাপত্তার খাতিরে তিনটি মসজিদ খালি করে দেয় পুলিশ।

কেননা সাম্প্রতিক সময়ে জার্মানিতে ডানপন্থী কিছু সাম্প্রদায়িক সংগঠন মুসলিমবিরোধী অপপ্রচারে নেমেছে। এতে সেখানে মুসলিমদের প্রতি হিংসাত্মক মনোভাব বেড়ে গেছে। ফলস্বরূপ মুসলিমদের প্রতি ঘৃণামূলক হামলার ঘটনাও ঘটছে।

জার্মানির পুলিশের জরিপ অনুযায়ী, ২০১৮ সালে মুসলিমদের প্রতি ঘৃণামূলক ৮১৩টি অপরাধের রেকর্ড পেয়েছে তারা। এর মধ্যে শারীরিক হেনস্তা, হুমকি দিয়ে চিঠি এবং মৌখিকভাবে আক্রমণের ঘটনাও ঘটেছে। এসব হামলায় দেশটির ৫৪ মুসলিম নাগরিক আহত হয়েছেন।

সূত্রঃ যুগান্তর 

সর্বশেষ

কানাডায় আগস্ট মাস থেকে ভ্যাকসিন পাবে সাধারণ মানুষ

অটোয়া শহরটির পরিশেষে দিনে ১০৮০০ জনকে টিকা দেওয়ার ক্ষমতা থাকবে তবে রোলআউট ভ্যাকসিন সরবরাহের উপর নির্ভর করে । অটোয়ার বেশিরভাগ লোককে COVID-19-এর বিরুদ্ধে টিকা দেওয়ার...

হঠাৎ বিস্ফোরণ সৌদি আরবে!

সৌদি আরবের রাজধানী রিয়াদেয় হঠাৎ ব্যাপক বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠল। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গতকাল মঙ্গলবার (২৬ জানুয়ারি) স্থানীয় সময় বেলা ১টার দিকে এ বিস্ফোরণের ঘটনা...

চসিক নির্বাচনে লালখানবাজারে সংঘর্ষে আহত ২১

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে নগরীর লালখানবাজার ওয়ার্ডে আওয়ামী লীগ, বিএনপি ও বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীর অনুসারীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে তিন পক্ষের অন্তত ২১ জন...

এক ফ্রেমে বাইডেন ও নরসিংদীর ফারাহ

বাইডেন প্রশাসনে যুক্ত হয়েছে আরো এক বাংলাদেশি-আমেরিকানের নাম। যুক্তরাষ্ট্রের কৃষি মন্ত্রণালয়ের অধীন পল্লী উন্নয়ন সচিবালয়ের আন্ডার সেক্রেটারির চিফ অব স্টাফ হিসেবে নিযুক্ত হয়েছেন বাংলাদেশি...