মঙ্গলবার, ডিসেম্বর ১, ২০২০
Home বাংলাদেশ জেলার খবর জয়পুরহাটে সরকারী নির্দেশনা অমান্য করে খোলা বাজারে গ্যাস সিলিন্ডার বিক্রি

জয়পুরহাটে সরকারী নির্দেশনা অমান্য করে খোলা বাজারে গ্যাস সিলিন্ডার বিক্রি

- Advertisement -

জয়পুরহাট প্রতিনিধিঃ

জয়পুরহাটে গত ১ বছরের ৩০টি গ্যাস সিলিন্ডারের বিস্ফোরনের ঘটনা ঘটেছে। আর এ ঘটনায় অন্তত ১৫জন আহতঃ তথ্য ফায়ার সার্ভিস।

জয়পুরহাটে সরকারী নির্দেশনা কে অমান্য করে খোলা বাজারে বিক্রি হচ্ছে গ্যাস সিলিন্ডার। অনুমদন ছাড়া যত্রতত্র ও মেয়াদ উত্তির্ন এসব গ্যাস সিলিন্ডার বিক্রি হওয়ায় বাড়ছে দূর্ঘটনা। আর তাই সাইসেন্স ছাড়া খোলা বাজারে গ্যাস সিলিন্ডার বিক্রি বন্ধের দাবি জানিয়েছেন ব্যবসায়ীরা।

তথ্য নিয়ে জানা যায়, জয়পুরহাটে অনুমদ ছাড়াই ঔষধের দোকান, মুদির দোকান, কাপড়ের দোকানসহ জেলার অন্তত আড়াইশ পয়েন্টে খোলা বাজারে বিক্রি হচ্ছে এসব গ্যাস সিলিন্ডার। রাস্তার পাশে ঝুকিপূর্ণ ভাবে রাখা হচ্ছে এসব সিলিন্ডার ফলে প্রতিফনিয়তই ঘটছে ছোট বড় দূর্ঘটনা।

জয়পুরহাটের আমতলী এলাকার একজন সচেতন নাগরিক মাসুম বিল্লাহ জানান, এসব গ্যাস সিলিন্ডার যেখানে সেখানে বিক্রির ফলে এবং রাস্তার ধারে রাখার ফলে আমরা অনেক ভয়ে ভয়ে রাস্তাদিয়ে হাটাচলা করি। কারন যে কোন মূহুর্তে ঘটতে পারে দূর্ঘটনা। আমরা চাই দ্রুত প্রশাসন এই বিষয়টির প্রতি নজর দিয়ে এসবের ব্যবস্থা নিবেন।

জয়পুরহাট শহরের বাটারমোড় এলাকার সাইসেন্স ধারী ব্যবসায়ীক এলপি গ্যাস বিক্রেতা আজমুল হোসেন জানান, অনুমদ ছাড়া যারা খোলা বাজারে গ্যাস বিক্রি করছে তাদের শাস্তি হওয়া উচিত। কারন আমরা টাকা দিয়ে লাইসেন্স করে আমাদের ব্যবস্যা শুরু করেছি, আর তারা যেখানে সেখানেই গ্যাস বিক্রি করছে এর দ্রæত প্রতিকার চাই । সেই সাথে সাইসেন্স ছাড়া এসব গ্যাস বিক্রি বন্ধের দাবিও জানিয়েছেন তিনি।

জয়পুরহাট ফায়ার সার্ভিসের ওয়ার হাউজ ইন্সপেক্টর, সিরাজুল ইসলাম ইসলাম জানান, নিয়ম না মেনে গ্যাস বিপনন ও পরিবহন মারাত্বক ঝুকিপূর্ন । আর এর ফলে প্রতিনিয়তই ঘটছে দূঘটনা। শুধু তাই নয় জয়পুরহাটে গত ১ বছরের ৩০টি গ্যাস সিলিন্ডারের বিস্ফোরনের ঘটনা ঘটেছে। আর এ ঘটনায় অন্তত ১৫জন আহত হয়েছেন বলেও জানান তিনি।

জয়পুরহাট জেলা প্রশাসক মোঃ জাকির হোসেন জানান, দার্য পদার্থ আইন ও সংরক্ষনের সু-নিদিষ্ট নিয়ম থাকলেও অনেকেই ঠিকমতো মানছেন না। তবে এ ব্যাপারে দ্রুত আইনগত পদক্ষেন নেওয়া হবে বলেও জানালেন জেলা প্রশাসক।
প্রশাসন দ্রুত এই বিষয়টি নিয়ে প্রদক্ষেপ নিবেশ এমনই প্রত্যাশা জয়পুরহাটের সচেতন নাগরিকের।

আল মামুন, জয়পুরহাট প্রতিনিধিঃ

সর্বশেষ

ইরানি বিজ্ঞানী হত্যায় ব্যবহৃত হয়েছে ইসরাইলি অস্ত্র

ইসলামি প্রজাতন্ত্র ইরানের বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদে-কে হত্যা করা হয়েছে দখলদার ইসরাইলে তৈরি অস্ত্রের সাহায্যে। হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্রের ভগ্নাংশ বিশ্লেষণের পর এ বিষয়ে...

বাড়নো হয়েছে আয়কর রিটার্ন জমার সময়

ব্যক্তিশ্রেণির করদাতাদের আয়কর ও রিটার্ন জমা দেওয়ার সময়সীমা বাড়ানো হয়েছে। আজ জমা দেওয়ার শেষ সময় থাকলেও আরও এক মাস বাড়ানো হয়েছে। সোমবার (৩০ নভেম্বর) দুপুরে...

দেশে আরেও ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ২৫২৫

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরেও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৬ হাজার ৬৪৪ জনে। এছাড়া নতুন করে রোগী...

ঘরের বাইরে মাস্ক না পরলে হতে পারে জেলও

প্রাণঘাতী করোনাভাইরাসের মধ্যে ঘরের বাইরে মাস্ক ছাড়া বের হলে ভ্রাম্যমাণ আদালতের সাজায় কারাগারেও যেতে হতে পারে। আর করোনার তিন কোটি টিকা বিনামূল্যে বিতরণ করবে...