ব্রেকিং

x

টস জিতে সাত ব্যাটসম্যান নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ | ১২:৪৮ অপরাহ্ণ


টস জিতে সাত ব্যাটসম্যান নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ
ছবি: সংগৃহীত

অধিনায়কত্বের শুরুতেই টস ভাগ্য পক্ষে এলো মুমিনুল হকের। ইন্দোরে ব্যাটিংয়ের জন্য শুরুতে বেশ ভালো থাকা উইকেটে টস জিতে প্রত্যাশিতভাবে ব্যাটিং বেছে নিয়েছেন তিনি। বাংলাদেশের এগারোতম টেস্ট অধিনায়ক হিসেবে টস করতে নেমেছিলেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) অষ্টম দল হিসেবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের যাত্রা শুরু করছে বাংলাদেশ।

ইন্দোরের হল্কার স্টেডিয়ামের উইকেটে আছে ঘাসের ছোঁয়া। এখানে পেসাররা পেতে পারেন সুবিধা। আবার বল ব্যাটে আসায় ব্যাটসম্যানদের জন্যও আছে রান। সময় গড়ালে এই উইকেট থেকে সুবিধা পাবেন স্পিনাররাও।

টস জেতার পর মুমিনুল বলেছেন, ‘উইকেট শক্ত আছে, তাই প্রথমে ব্যাটিং করছি। যদিও উইকেট চতুর্থ ইনিংসে ভাঙার সম্ভাবনা আছে। বাংলাদেশকে নেতৃত্ব দিতে পেরে গর্বিত। খুব অল্প কয়েকজনই এটা করতে পেরেছে।’

বাংলাদেশ খেলতে নামছে সাত বিশেষজ্ঞ ব্যাটসম্যান নিয়ে। সঙ্গে রয়েছেন দুই স্পিনার তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ এবং দুই পেসার আবু জায়েদ রাহি ও ইবাদত হোসেন।



আগের দিন সংবাদ সম্মেলনে ভারত দলনেতা বিরাট কোহলি বলেছিলেন, তাদের জন্য হুমকি হতে পারেন মোস্তাফিজুর রহমান। কিন্তু নিজেকে হারিয়ে খুঁজতে থাকা এই বাঁহাতি পেসারকে একাদশেই রাখেনি বাংলাদেশ।

কোহলি আরও ইঙ্গিত দিয়েছিলেন, তারা নামতে পারেন তিন পেসার নিয়ে। তার কথার প্রতিফলন ঘটেছে ভারতের একাদশ নির্বাচনে। ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি ও উমেশ যাদবকে নিয়ে মাঠে নামছে স্বাগতিকরা।

২০১৬ সালের অক্টোবরে টেস্ট ক্রিকেটে অভিষেক হয় হল্কার স্টেডিয়ামের। ভারতের মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড। ঘরের মাঠে অনুমিতভাবেই কিউইদের নাস্তানাবুদ করেছিলেন কোহলিরা, জিতেছিলেন ৩২১ রানের বিশাল ব্যবধানে। এখন পর্যন্ত এই মাঠে ওই একটি টেস্ট ম্যাচই অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ একাদশ:

ইমরুল কায়েস, সাদমান ইসলাম, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহি, ইবাদত হোসেন।

ভারত একাদশ:

রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে, রবীন্দ্র জাদেজা, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, উমেশ যাদব।

বাংলাদেশ সময়: ১২:৪৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯

যোগাযোগ২৪.কম |

আসামির জবানবন্দিতে আবরার হত্যার বীভৎস বর্ণনা

Development by: Jogajog Media Inc.

বাংলা বাংলা English English