ব্রেকিং

x

টেস্টে আফগানদের গুঁড়িয়ে ওয়েস্ট ইন্ডিজ

শুক্রবার, ২৯ নভেম্বর ২০১৯ | ২:২৬ অপরাহ্ণ


টেস্টে আফগানদের গুঁড়িয়ে ওয়েস্ট ইন্ডিজ
আফগানদের গুঁড়িয়ে ওয়েস্ট ইন্ডিজ, ছবিঃ সংগৃহীত

শুক্রবার (২৯ নভেম্বর) লক্ষ্ণৌতে সিরিজের একমাত্র টেস্টে আফগানিস্তানকে সোয়া দুই দিনের মধ্যে গুঁড়িয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। জিতেছে ৯ উইকেটের বিশাল ব্যবধানে।

ম্যাচের ফল কী হবে তার ধারণা পাওয়া গিয়েছিল আগের দিনই। ফলে তৃতীয় দিনে আফগানিস্তানের লেজের দিকের ব্যাটসম্যানরা কতক্ষণ টিকতে পারেন সেটাই ছিল দেখার। তবে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার জ্বলে ওঠায় তাদের লড়াই শেষ হয় দ্রুত। এরপর ছোট লক্ষ্য তাড়ার কাজটা সহজেই সেরেছে অতিথিরা।

আগের দিনের ৭ উইকেটে ১০৯ রান নিয়ে দিনের খেলা শুরু করে আফগানিস্তান। ১১ রান তুলতেই বাকি ৩ উইকেট হারায় রশিদ খানের দল। সবগুলো উইকেটই নেন পেসার হোল্ডার। ক্যারিবিয়ানদের সামনে দাঁড়ায় ৩১ রানের লক্ষ্য। ১ উইকেট হারিয়েই তা পেরিয়ে যায় দলটি। এদিন সবমিলিয়ে খেলা হয় ১৩.৩ ওভার।

সকালে নিজের প্রথম বলেই প্রতিপক্ষ দলনেতা রশিদের উইকেট তুলে নেন হোল্ডার। এরপর ইয়ামিন আহমাদজাই ও আফসার জাজাইকে পরপর দুই ওভারে আউট করে আফগানদের ১২০ রানে গুটিয়ে দেন তিনি। হোল্ডারের পাশাপাশি ৩টি করে উইকেট পান রাহকিম কর্নওয়াল আর রোস্টন চেজও।

লক্ষ্য তাড়ায় দলীয় ২২ রানে আমির হামজার বলে বিদায় নেন ক্রেইগ ব্র্যাথওয়েট। তিনি করেন ৮ রান। আরেক ওপেনার জন ক্যাম্পবেল ১৯ ও শেই হোপ ৬ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।



দুই ইনিংস মিলিয়ে ১২১ রানে ১০ উইকেট নিয়ে ম্যাচসেরার পুরস্কার জেতেন উইন্ডিজের দীর্ঘদেহী অফ স্পিনার কর্নওয়াল।

সংক্ষিপ্ত স্কোর:

আফগানিস্তান প্রথম ইনিংস: ১৮৭

ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস: ২৭৭

আফগানিস্তান দ্বিতীয় ইনিংস: (আগের দিন ১০৯/৭) ৪৩.১ ওভারে ১২০ (আফসার ৭, রশিদ ১, ইয়ামিন ১, জহির ০*; রোচ ০/৫, হোল্ডার ৩/২০, ওয়ারিকান ০/৩১, কর্নওয়াল ৩/৪৬, চেজ ৩/১০)

ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ইনিংস: (লক্ষ্য ৩১) ৬.২ ওভারে ৩৩/১ (ব্র্যাথওয়েট ৮, ক্যাম্পবেল ১৯*, হোপ ৬*; ইয়ামিন ০/৮, জাভেদ ০/৯, হামজা ১/৫, রশিদ ০/১১)

ফল: ওয়েস্ট ইন্ডিজ ৯ উইকেটে জয়ী।

বাংলাদেশ সময়: ২:২৬ অপরাহ্ণ | শুক্রবার, ২৯ নভেম্বর ২০১৯

যোগাযোগ২৪.কম |

৪৯ বছর পরও স্বাধীন বাংলাদেশ পাইনি: ফখরুল
নরসিংদীতে বিশিষ্ট শিক্ষাবিদ আলহাজ্ব এম.এ হান্নান স্যার ইন্তেকাল করেন

Development by: webnewsdesign.com