ব্রেকিং

x

ট্রাভেল পারমিটের ব্যবস্থা করা হবে খোকার জন্য: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

রবিবার, ০৩ নভেম্বর ২০১৯ | ৩:৪৬ অপরাহ্ণ


ট্রাভেল পারমিটের ব্যবস্থা করা হবে খোকার জন্য: পররাষ্ট্র প্রতিমন্ত্রী
পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, ফাইল ছবি

নিউ ইয়র্কে গুরুতর অসুস্থ বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকাকে দেশে ফেরাতে বাংলাদেশ মিশনের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

তিন জানিয়েছেন, নিউ ইয়র্কে সাদেক হোসেন খোকার পরিবার ‘ট্রাভেল পারমিট’-এর জন্য আবেদন করলে আমাদের মিশন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

আজ রবিবার বেলা আড়াইটার দিকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম নিজের ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে এ বিষয়টি জানিয়েছেন।

তিনি লিখেছেন, ‘নিউ ইয়র্কে সাদেক হোসেন খোকার পরিবার ‘ট্রাভেল পারমিট’-এর জন্য আবেদন করলে আমাদের মিশন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। তিনি এবং তার স্ত্রীর যেহেতু পাসপোর্ট নেই সেহেতু আন্তর্জাতিক ভাবে অন্য দেশ থেকে নিজের দেশে ফিরার এটাই একমাত্র ব্যবস্থা।’

সাদেক হোসেন খোকার বিষয়টি মানবিক দৃষ্টিকোন থেকে দেখা হবে জানিয়ে তিনি লিখেছেন, ‘তিনি এবং তার স্ত্রীর নামে মামলা আছে এবং গ্রেফতারি পরোয়ানাও থাকতে পারে (আমি নিশ্চিত নই) কিন্তু মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয়ের সাথে কথা বলে যা জেনেছি, তাদের আগমনের পর বিষয়টি মানবিক দৃষ্টিকোণ থেকে দেখা হবে।’



উল্লেখ্য গুরুতর অসুস্থ অবস্থায় নিউ ইয়র্কে চিকিৎসাধীন সাদেক হোসেন খোকাকে দেশে ফিরিয়ে আনতে সরকারকে উদ্যোগ নেওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া সাদেক হোসেন খোকার পরিবারের পক্ষ থেকেও তাঁকে পাসপোর্ট প্রদান করে দেশে ফিরিয়ে আনার আহ্বান জানানো হয়েছে। তবে আজ পররাষ্ট্র প্রতিমন্ত্রী পাসপোর্ট প্রদান করার বিষয়টি উল্লেখ না করলেও ‘ট্রাভেল পারমিট’ প্রদানের বিষয়টি নিশ্চিত করলেন।

বাংলাদেশ সময়: ৩:৪৬ অপরাহ্ণ | রবিবার, ০৩ নভেম্বর ২০১৯

যোগাযোগ২৪.কম |

আসামির জবানবন্দিতে আবরার হত্যার বীভৎস বর্ণনা

Development by: Jogajog Media Inc.

বাংলা বাংলা English English