রবিবার, অক্টোবর ২৫, ২০২০
Home আন্তর্জাতিক ট্রাম্পের ব্রিটিশ ভার্সন বরিস জনসন; ইরানী গণমাধ্যম

ট্রাম্পের ব্রিটিশ ভার্সন বরিস জনসন; ইরানী গণমাধ্যম

- Advertisement -

আন্তর্জাতিক ডেস্কঃ

বরিস জনসনের ব্রিটিশ প্রধানমন্ত্রী হওয়ার খবর অনেকটা তির্যক দৃষ্টিভঙ্গিতে ফলাও করে প্রচার করেছে ইরানি গণমাধ্যম।

বুধবার দেশটির পত্রিকাগুলো প্রথম পাতার ছয় কলাম, কোনো কোনোটি আট কলামে এই খবর ছেপেছে। দুই দেশের মধ্যে পরস্পর তেল ট্যাংকার জব্দ নিয়ে অচলাবস্থার মধ্যে প্রধানমন্ত্রী হলেন বরিস।

পত্রিকাগুলোর খবরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তুলনা করা হয়েছে ব্রিটেনের সাবেক এই পররাষ্ট্রমন্ত্রীকে।

দেশটির সংস্কারপন্থী পত্রিকা সাজানদাগির খবরে তাকে ‘ব্রিটিশ ট্রাম্প’ বলে আখ্যায়িত করেছে। পুরো একটি পাতাজুড়ে বরিস জনসনের ছবি ছাপিয়েছে পত্রিকাটি।

আর বরিস জনসনের পেছনের ওয়ালে ট্রাম্পের গড়নের ছায়া ফেলে একটি সম্পাদিত ছবি প্রকাশ করেছে রক্ষণশীল খবরের কাগজ জাম-ই-জাম।

রক্ষণশীল আরেক পত্রিকার শিরোনাম ‘কট্টরপন্থীদের ভোটে নির্বাচিত’ প্রধানমন্ত্রী শিরোনাম দিয়ে খবর ছেপেছে। পত্রিকাটি ভবিষ্যদ্বাণী দিয়েছে, বরিস জনসনের মেয়াদ হবে খুবই স্বল্প সময়ের।

অতিরক্ষণশীল রেসালাত একটি কার্টুন প্রকাশ করেছে লন্ডনের এই সাবেক মেয়রের। তাতে দেখা গেছে, ব্রিটিশ পরিচারক বরিস জনসন ওভাল অফিসে ডেস্কে বসা ট্রাম্পের মাথা মৃদু চাপড়ে দিচ্ছে।

তাদের শিরোনাম ছিল, বি-টিমের এখন পাঁচ সদস্য। তেহরানের প্রতি কট্টর মনোভাব দেখানো যুক্তরাষ্ট্র ও তার মিত্র দেশের কর্মকর্তাদের বোঝাতে বি-টিম শব্দটি প্রায়ই ব্যবহার করেন ইরানি পররাষ্ট্র মন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফ।

বি-টিমের পাঁচ সদস্য হলেন, যুক্তরাষ্ট্রের নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন, ইসরাইলি প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু, সৌদি সিংহাসনের উত্তরসূরি মোহাম্মদ বিন সালমান, আবু ধাবির যুবরাজ মোহাম্মদ বিন জায়েদ। আর সর্বশেষ তাদের সঙ্গে যুক্ত হলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

সূ ত্রঃ এ এফ পি

সর্বশেষ

রোহিঙ্গা সহায়তার জন‌্য সাড়ে ৯ কোটি টাকা দেবে ইইউ

ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) রোহিঙ্গা শরণার্থীদের সহায়তার জন‌্য ৯ কোটি ৬০ লাখ টাকা দেওয়ার ঘোষণা দিয়েছে। রোববার (২৫ অক্টোবর) ঢাকার ইইউ অফিস থেকে পাঠানো এক...

চীনের দাবি মেটাতে সিন্ধুর দুই দ্বীপ উপহার দিচ্ছে পাকিস্তান?

পাকিস্তানে ইমরান খানের সরকার সিন্ধু প্রদেশের সরকার বা সেখানকার জনগণের সম্মতি ছাড়াই এই প্রদেশের অন্তর্ভুক্ত বুদ্ধো ও বুন্দল দ্বীপ একতরফাভাবে নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করছে...

দেশে আরও ২৩ জনের মৃত্যু, শনাক্ত ১৩০৮

করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘন্টায় আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেছেন ৫ হাজার ৮০৩ জন। এ সময়ের...

আগামীকাল বিজয়া দশমী দিয়ে শারদীয় দুর্গোৎসবের সমাপ্তি

আগামীকাল সোমবার বিজয়া দশমী। এ দিনে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের পাঁচদিনব্যাপি দুর্গাপূজার আনুষ্ঠানিক সমাপ্তি ঘটবে। চন্ডীপাঠ, বোধন এবং দেবীর অধিবাসের মধ্য দিয়ে ২২...