রবিবার, জানুয়ারি ২৪, ২০২১
Home আন্তর্জাতিক ট্রাম্পের ব্রিটিশ ভার্সন বরিস জনসন; ইরানী গণমাধ্যম

ট্রাম্পের ব্রিটিশ ভার্সন বরিস জনসন; ইরানী গণমাধ্যম

আন্তর্জাতিক ডেস্কঃ

বরিস জনসনের ব্রিটিশ প্রধানমন্ত্রী হওয়ার খবর অনেকটা তির্যক দৃষ্টিভঙ্গিতে ফলাও করে প্রচার করেছে ইরানি গণমাধ্যম।

বুধবার দেশটির পত্রিকাগুলো প্রথম পাতার ছয় কলাম, কোনো কোনোটি আট কলামে এই খবর ছেপেছে। দুই দেশের মধ্যে পরস্পর তেল ট্যাংকার জব্দ নিয়ে অচলাবস্থার মধ্যে প্রধানমন্ত্রী হলেন বরিস।

পত্রিকাগুলোর খবরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তুলনা করা হয়েছে ব্রিটেনের সাবেক এই পররাষ্ট্রমন্ত্রীকে।

দেশটির সংস্কারপন্থী পত্রিকা সাজানদাগির খবরে তাকে ‘ব্রিটিশ ট্রাম্প’ বলে আখ্যায়িত করেছে। পুরো একটি পাতাজুড়ে বরিস জনসনের ছবি ছাপিয়েছে পত্রিকাটি।

আর বরিস জনসনের পেছনের ওয়ালে ট্রাম্পের গড়নের ছায়া ফেলে একটি সম্পাদিত ছবি প্রকাশ করেছে রক্ষণশীল খবরের কাগজ জাম-ই-জাম।

রক্ষণশীল আরেক পত্রিকার শিরোনাম ‘কট্টরপন্থীদের ভোটে নির্বাচিত’ প্রধানমন্ত্রী শিরোনাম দিয়ে খবর ছেপেছে। পত্রিকাটি ভবিষ্যদ্বাণী দিয়েছে, বরিস জনসনের মেয়াদ হবে খুবই স্বল্প সময়ের।

অতিরক্ষণশীল রেসালাত একটি কার্টুন প্রকাশ করেছে লন্ডনের এই সাবেক মেয়রের। তাতে দেখা গেছে, ব্রিটিশ পরিচারক বরিস জনসন ওভাল অফিসে ডেস্কে বসা ট্রাম্পের মাথা মৃদু চাপড়ে দিচ্ছে।

তাদের শিরোনাম ছিল, বি-টিমের এখন পাঁচ সদস্য। তেহরানের প্রতি কট্টর মনোভাব দেখানো যুক্তরাষ্ট্র ও তার মিত্র দেশের কর্মকর্তাদের বোঝাতে বি-টিম শব্দটি প্রায়ই ব্যবহার করেন ইরানি পররাষ্ট্র মন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফ।

বি-টিমের পাঁচ সদস্য হলেন, যুক্তরাষ্ট্রের নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন, ইসরাইলি প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু, সৌদি সিংহাসনের উত্তরসূরি মোহাম্মদ বিন সালমান, আবু ধাবির যুবরাজ মোহাম্মদ বিন জায়েদ। আর সর্বশেষ তাদের সঙ্গে যুক্ত হলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

সূ ত্রঃ এ এফ পি

সর্বশেষ

চলতি মাসেই করোনা টিকা দেওয়া শুরু করছে ইরান

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি জানিয়েছেন, চলতি মাসেই দেশটিতে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি শুরু হবে। তিনি বলেছেন, আগামী দু এক সপ্তাহের মধ্যেই তার দেশে মহামারী...

তুরস্কের জাহাজে জলদস্যুদের হামলা: নিহত ১, অপহৃত ১৫ জন

গিনি উপকূলে তুরস্কের একটি কার্গো জাহাজের জলদস্যুদের হামলা হয়েছে। এতে আজারবাইজানের এক নাবিক নিহত হয়েছেন এবং জাহাজ থেকে ১৫ জনকে অপহরণ করেছে জলদস্যুরা। তুরস্কের গণমাধ্যম...

সিরিয়ার তেল চুরি করে ইসরাইলে পাঠাচ্ছে আমেরিকা: সাবেক মার্কিন রাষ্ট্রদূত

সিরিয়ার জনগণের তেল চুরি করে মার্কিন সেনারা অন্য কোথাও পাচার করছে তবে ধারণা করা যায় সম্ভবত ইহুদিবাদী ইসরাইলেই তা পাঠানো হচ্ছে। ইরানের স্যাটেলাইট টেলিভিশন...

বয়ানের মাধ্যমে করোনার টিকার ভয় দূর করছেন ব্রিটেনের ইমামরা

করোনা টিকা নিয়ে মানুষের মনে সংশয় দূর করতে এবার ইমামদের দ্বারস্থ হলো ব্রিটেন। দেশটির মসজিদের ইমামরা জুমার নামাজে করোনার টিকা নিয়ে মানুষের ভয় দূর...