ব্রেকিং

x

ঢাবি থেকে শারমিনকে বরখাস্ত

রবিবার, ২৬ জুলাই ২০২০ | ১০:০৫ অপরাহ্ণ


ঢাবি থেকে শারমিনকে বরখাস্ত
ঢাবি থেকে শারমিনকে বরখাস্ত। ছবিঃ সংগৃহীত

অপরাজিতা ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সহকারী রেজিস্ট্রার শারমিন জাহানকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নকল এন-৯৫ মাস্ক সরবরাহের মামলায় রিমান্ডে থাকা অবস্থায় এ সিদ্ধান্ত নেয় ঢাবি প্রশাসন।

আজ রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার শারমিন জাহানের শিক্ষা ছুটিতে থাকা অবস্থায় বিশ্ববিদ্যালয়ের অনুমতি ব্যতিত ব্যবসা প্রতিষ্ঠান গড়ে ব্যবসা-বাণিজ্য পরিচালনা বিশ্ববিদ্যালয়ের বিধি-বিধান ও চাকরি শৃঙ্খলা পরিপন্থী।

অধিকন্তু বিএসএমএমইউ নকল এন-৯৫ মাস্ক সরবরাহের অভিযোগে তার বিরুদ্ধে নিয়মিত মামলা হওয়ায় ও পুলিশ রিমান্ডে থাকায় তিনি বিশ্ববিদ্যালয়ের মর্যাদা ও ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন।



এমতাবস্থায় তাকে বিশ্ববিদ্যালয়ের চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। একইসঙ্গে তাকে ৭ কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য নোটিশ প্রদান করা হয়েছে।

জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রশাসন-১ শাখায় সহকারী রেজিস্ট্রার হিসাবে কর্মরত শারমিন। তবে ২০১৬ সাল থে‌কে ‌শিক্ষা ছু‌টি‌তে আছেন তিনি। করোনা মহামারির কারণে চীন থেকে দে‌শে ফিরে পরিচালনা করছিলেন মাস্ক সরবরাহকারী প্রতিষ্ঠান অপরা‌জিতা ইন্টারন্যাশনাল।

বিএসএমএমইউ হাসপাতালে নকল এন-৯৫ মাস্ক সরবরাহের অভিযোগে গত শুক্রবার রাতে শাহবাগ এলাকা থেকে শারমিনকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। সূত্রঃ একুশেটিভি। সম্পাদনা র/ভূঁ। ম ২৬০৭/১২

বাংলাদেশ সময়: ১০:০৫ অপরাহ্ণ | রবিবার, ২৬ জুলাই ২০২০

যোগাযোগ২৪.কম |

আসামির জবানবন্দিতে আবরার হত্যার বীভৎস বর্ণনা

Development by: Jogajog Media Inc.

বাংলা বাংলা English English