শনিবার, জানুয়ারি ২৩, ২০২১
Home বাংলাদেশ তামাশা বুঝে না এডিস মশাঃ অর্থমন্ত্রী

তামাশা বুঝে না এডিস মশাঃ অর্থমন্ত্রী

যোগাযোগ ডেস্কঃ

মহামারী আকার ধারণ করেছে ডেঙ্গু আর এই ডেঙ্গুকে প্রতিরোধ করতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সতর্ক থাকার আহবান জানিয়েছেন অর্থমন্ত্রী  আ হ ম মুস্তফা কামাল। তিনি আরও বলেন, “এডিস মশা তামাশা বুঝে না। কাজেই এ মশা নিয়ে কেউ হাসি তামাশা করবেন না। যারা এ রোগে আক্রান্ত হয়েছেন, শুধু তারাই বুঝেন এ রোগের যাতনা।”

অর্থমন্ত্রী আজ সোমবার দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন। নিজের আক্রান্ত হওয়া ও সুস্থ হয়ে ওঠার বিবরণ দিয়ে তিনি বলেন, এ রোগের কী যাতনা, সেটা আমি বুঝি। এখন কিছুটা ধকল কাটিয়ে উঠেছি।

মুস্তফা কামাল বলেন, মশক নিধন নিয়ে একেকজন একেক কথা বলছেন। এটা মোটেও ঠিক না। জনগণকে সঠিক তথ্য জানানো আমাদের সবারই দায়িত্ব। সবাইকে নিয়েই আমাদের এ পরিস্থিতি মোকাবিলা করতে হবে।

ওষুধের কার্যকারিতা হারানো প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, ওষুধ কিনতে আমরা অর্থের ছাড় দেই। কাজেই আমাদেরও এ বিষয়ে কিছু দায়দায়িত্ব রয়েছে। আমাদের দেশে ওষুধে মশা মরছে না। এমনকি ভারত, শ্রীলঙ্কা ও ফিলিপাইনেও ওষুধে মশা মরছে না। আমাদের দেশের চেয়ে ওইসব দেশের অবস্থা আরো ভয়াবহ। কাজেই আমাদের এ বিষয়ে নতুন করে চিন্তা করতে হবে।

মুস্তফা কামাল বলেন, আগামী সেপ্টেম্বর পর্যন্ত দেশের আবহাওয়া এমন থাকবে। এই সময়ের মধ্যে পরিস্থিতি কী অবস্থায় দাঁড়ায়, সেদিকে আমাদের সবারই নজর রাখতে হবে। ডেঙ্গু থেকে জাতিকে মুক্ত রাখতে নতুন কী পদ্ধতি অবলম্বন করা যায়, সেটা নিয়ে বিশেষজ্ঞদের ভাবতে হবে।

অর্থমন্ত্রী বলেন, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে অসংখ্য মানুষ হাসপাতালে ভর্তি হয়েছেন। চিকিৎসকরাও এ রোগে আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন। কাজেই এটাকে কোনো অবস্থায় ছোট করে দেখা যাবে না।

সুত্রঃ এনটিভি

 

সর্বশেষ

কোস্টগার্ডকে বিদেশি জাহাজে গুলি করার অনুমোদন দিল চীন

চীন সরকার নতুন একটি আইন পাস করেছে যাতে দেশটির কোস্টগার্ডকে বিদেশী জাহাজের ওপর গুলি করার অনুমতি দেয়া হয়েছে। চীনের আশপাশের সমুদ্রসীমায় যেসব উত্তেজনা রয়েছে...

এই প্রথম লকডাউনে হংকং

প্রাণঘাতী করোনার সংক্রমণ রোধে বিশ্বের অধিকাংশ দেশে দফায় দফায় লকডাউন আরোপ হলেও এ থেকে মুক্ত ছিল হংকং। তাদেরকেও শেষ পর্যন্ত লকডাউনের পথে হাঁটতে হলো।...

টিকা নিরাপদ দাবি করে ভয় না পাওয়ার আহ্বান মোদির

ভারতে এক সপ্তাহ আগে প্রয়োগ শুরু হলেও ছোঁয়া যাচ্ছে না প্রত্যাশিত সংখ্যা। নানা পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়ায় মুখ ফিরিয়ে নিচ্ছেন দেশটির চিকিৎসকদের একটি বড় অংশও।...

৭০ হাজার পরিবারকে পাকা ঘর হস্তান্তর করেন প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ঘোষিত মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে আধা পাকা ঘর এবং জমি দেওয়া হলো গৃহহীনদের। শনিবার সকালে দেশের ৪৯২টি উপজেলার ৭০...