শুক্রবার, অক্টোবর ২৩, ২০২০
Home বাংলাদেশ তামাশা বুঝে না এডিস মশাঃ অর্থমন্ত্রী

তামাশা বুঝে না এডিস মশাঃ অর্থমন্ত্রী

- Advertisement -

যোগাযোগ ডেস্কঃ

মহামারী আকার ধারণ করেছে ডেঙ্গু আর এই ডেঙ্গুকে প্রতিরোধ করতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সতর্ক থাকার আহবান জানিয়েছেন অর্থমন্ত্রী  আ হ ম মুস্তফা কামাল। তিনি আরও বলেন, “এডিস মশা তামাশা বুঝে না। কাজেই এ মশা নিয়ে কেউ হাসি তামাশা করবেন না। যারা এ রোগে আক্রান্ত হয়েছেন, শুধু তারাই বুঝেন এ রোগের যাতনা।”

অর্থমন্ত্রী আজ সোমবার দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন। নিজের আক্রান্ত হওয়া ও সুস্থ হয়ে ওঠার বিবরণ দিয়ে তিনি বলেন, এ রোগের কী যাতনা, সেটা আমি বুঝি। এখন কিছুটা ধকল কাটিয়ে উঠেছি।

মুস্তফা কামাল বলেন, মশক নিধন নিয়ে একেকজন একেক কথা বলছেন। এটা মোটেও ঠিক না। জনগণকে সঠিক তথ্য জানানো আমাদের সবারই দায়িত্ব। সবাইকে নিয়েই আমাদের এ পরিস্থিতি মোকাবিলা করতে হবে।

ওষুধের কার্যকারিতা হারানো প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, ওষুধ কিনতে আমরা অর্থের ছাড় দেই। কাজেই আমাদেরও এ বিষয়ে কিছু দায়দায়িত্ব রয়েছে। আমাদের দেশে ওষুধে মশা মরছে না। এমনকি ভারত, শ্রীলঙ্কা ও ফিলিপাইনেও ওষুধে মশা মরছে না। আমাদের দেশের চেয়ে ওইসব দেশের অবস্থা আরো ভয়াবহ। কাজেই আমাদের এ বিষয়ে নতুন করে চিন্তা করতে হবে।

মুস্তফা কামাল বলেন, আগামী সেপ্টেম্বর পর্যন্ত দেশের আবহাওয়া এমন থাকবে। এই সময়ের মধ্যে পরিস্থিতি কী অবস্থায় দাঁড়ায়, সেদিকে আমাদের সবারই নজর রাখতে হবে। ডেঙ্গু থেকে জাতিকে মুক্ত রাখতে নতুন কী পদ্ধতি অবলম্বন করা যায়, সেটা নিয়ে বিশেষজ্ঞদের ভাবতে হবে।

অর্থমন্ত্রী বলেন, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে অসংখ্য মানুষ হাসপাতালে ভর্তি হয়েছেন। চিকিৎসকরাও এ রোগে আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন। কাজেই এটাকে কোনো অবস্থায় ছোট করে দেখা যাবে না।

সুত্রঃ এনটিভি

 

সর্বশেষ

নৌ ধর্মঘট প্রত্যাহার

মালিক ও শ্রমিকপক্ষের আলোচনার পর নৌ ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন শ্রমিকরা। ১১ দফা দাবিতে দেশব্যাপী পণ্যবাহী নৌযান ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন...

চ্যানেল এস টেলিভিশনের মাধবদী প্রতিনিধি সুমন পালের পিতার পরলোক গমন

মাধবদী প্রেসক্লাবের সদস্য সুমন পালের পিতা সুবোধ পাল(৬৫) ক্যান্সারে আক্রান্ত হয়ে আজ ২১ অক্টোবর বুধবার দিবাগত রাতে বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পরলোক...

কাঁচাবাজারে সরকার নির্ধারিত দামে মিলছে না আলু

দেশের বাজারে আলুর দাম হঠাৎ বেড়ে যাবার প্রেক্ষিতে সরকার প্রতি কেজি আলুর পাইকারী মূল্য ৩০ টাকা ও খুচরা মূল্য ৩৫ টাকা নির্ধারণ করে দিয়েছে।...

(এলপিএল) দল কিনলেন সালমান খানের ভাই সোহেল খান

আইপিএলের সঙ্গে বলিউডের সখ্যতা পুরনো। শাহরুখ খান ও জুহি চাওলার মালিকানায় রয়েছে কলকাতা নাইট রাইডার্স। কিংস ইলেভেন পাঞ্জাবের মালিকানা রয়েছে প্রীতি জিন্তার হাতে। এছাড়া সম্প্রতি...