ব্রেকিং

x

তালেবানের রকেট হামলায় আফগানিস্তানের নিহত ২৩ জন বেসামরিক নাগরিক

মঙ্গলবার, ৩০ জুন ২০২০ | ১০:৪৩ পূর্বাহ্ণ


তালেবানের রকেট হামলায় আফগানিস্তানের নিহত ২৩ জন বেসামরিক নাগরিক
ছবি- সংগৃহীত

আফগানিস্তানের তালেবান অধ্যুষিত একটি পশুর হাটে জঙ্গি হামলায় নিহত হন ২৩ জন বেসামরিক নাগরিক। হামলার ঘটনা ঘটে দেশটির দক্ষিণাঞ্চলীয় হেলমান্দ প্রদেশে। নিহতদের মধ্যে বেশ কয়েকজন শিশুও রয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে।

খবরে বলা হয়, আফগান সরকার হামলায় হতাহতের সংখ্যা নিশ্চিত করেছে। হেলমান্দের সাঙ্গিন জেলায় প্রতি সপ্তাহে একটি উন্মুক্ত পশুর হাটের আয়োজন করা হয়। ওই হাটকে লক্ষ্য করেই রকেট হামলা চালায় জঙ্গিরা। হাটে আশেপাশের এলাকার মানুষ ভেড়া ও ছাগল বিক্রি করতে জড়ো হয়েছিলেন।

আফগান সরকার নিশ্চিত করেন। তালেবানরা ওই হামলা চালিয়েছে। হেলমান্দ গভর্নরের এক মুখপাত্র জানান, তালেবানের সদস্যরা হাট লক্ষ্য করে একের পর এক রকেট নিক্ষেপ করতে থাকে যা হাটের মধ্যে বিস্ফোরিত হয়। এতে শিশুসহ ২৩ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

আফগান সংবাদমাধ্যম টোলোনিউজ প্রাদেশিক গভর্নরের কার্যালয়ের বিবৃতি উদ্ধৃত করে জানিয়েছে, ঘটনাটি ঘটেছে জোল বাজার এলাকায়। সেখানে গাড়িবোমা বিস্ফোরিত হয় রকেট হামলার পর। এর আগে রবিবার হেলমান্দ প্রদেশেই ওয়াশার জেলায় সড়কের পাশে পুঁতে রাখা একটি বোমা বিস্ফোরণে ছয় বেসামরিক নিহত হন। উলে­খ্য, আফগানিস্তানের জাতিসংঘ সহযোগিতা মিশন জানিয়েছে, শুধুমাত্র এপ্রিল মাসেই ২০৮ বেসামরিক বেসামরিক নাগরিককে হত্যা করেছে তালেবান। সুত্রঃ আল জাজিরা। সম্পাদনা ম\হ। না ৩০০৬\০২



বাংলাদেশ সময়: ১০:৪৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ৩০ জুন ২০২০

যোগাযোগ২৪.কম |

আসামির জবানবন্দিতে আবরার হত্যার বীভৎস বর্ণনা

Development by: Jogajog Media Inc.

বাংলা বাংলা English English