তিনদিনে ১৪ জেলে অপহৃত

বুধবার, ১১ সেপ্টেম্বর ২০১৯

তিনদিনে ১৪ জেলে অপহৃত

মুক্তিপণের আদায়ের লক্ষ্যে সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে মাছ শিকার করতে যাওয়া ১৪ জেলেকে অপহরণ করেছে সুন্দরবনের অপহরণকারীরা।

জানা গেছে, অপহরণকারীরা বনদস্যু আমিনুর বাহিনী সদস্য। ১০ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুরের দিকে পশ্চিম সুন্দরবনের দোঁবেকী মনসা ভেটীপাড়া খাল এবং ৮ ও ৯ সেপ্টেম্বর কোবাদক এলাকা থেকে এসব জেলেদের অপহরণ করা হয়।

এদের মধ্যে মধ্যে ৬ জনের নাম জানা গেছে। তারা হলেন- রাজ্জাক ওরফে রাজু, এমপি সজল, আবু নাসির, আনারুল, হেলালুজ্জামান ও শাহা আলমের নাম জানা গেছে। বাকিদের নাম-পরিচয় তাৎক্ষণিক জানা যায়নি। তবে ফিরে আসা জেলেদের দাবি, আরও অন্তত ৮ জনকে অপহরণ করেছে বনদস্যুরা।

অপহৃত জেলেদের স্বজনরা জানান, ৮ সেপ্টেম্বর দোবেকী এলাকায় মাছ ধরার সময় বনদস্যু আমিনুর বাহিনীর পরিচয়ে ৭ সদস্যের একটি দল শাহআলম ও তার ভাইসহ তিনজনকে ধরে নিয়ে যায়। পরবর্তীতে ৯ সেপ্টেম্বর কোবাদক এলাকা থেকে পাঁচ জেলেকে জিম্মি করে তারা। এ সময় দুইজনকে মারপিট করে ০১৯৫৩৭২৫৬৫০ এই নম্বরে যোগাযোগ করতে বলে বনদস্যুরা।

এছাড়া ১০ সেপ্টেম্বর সকালে বুড়িগোয়ালিনী স্টেশন থেকে পাশ নিয়ে সুন্দরবনে ঢোকার পরপরই একই বাহিনীর সদস্য পরিচয়ে সজলসহ ৬ জেলেকে অপহরণ করা হয়।

এ ব্যাপারে শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল হুদা জানান, জেলে অপহরণের বিষয়ে কেউ থানায় কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

বাংলাদেশ সময়: রাত ১:০৯ | বুধবার, ১১ সেপ্টেম্বর ২০১৯

যোগাযোগ২৪.কম |

Development by: webnewsdesign.com