বৃহস্পতিবার, অক্টোবর ২৯, ২০২০
Home খেলাধুলা দেশে ফিরেছে বাংলাদেশ দল

দেশে ফিরেছে বাংলাদেশ দল

- Advertisement -

পাকিস্তানের কাছে হার দিয়ে শেষ হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ। শেষ চারে খেলার স্বপ্ন নিয়ে আসরে অংশ নিলেও মাশরাফি-সাকিবদের সেই স্বপ্নপূরণ হয়নি। তারপরও কম সাফল্য পায়নি লাল-সবুজের দল। কিছু প্রাপ্তি ও কিছুটা হতাশা নিয়ে আজ রোববার ঢাকায় ফিরেছেন টাইগাররা।

এমিরেটসের একটি ফ্লাইটে ঢাকায় আসে টিম বাংলাদেশ। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে মাশরাফিদের বহনকারী বিমান।

স্ত্রী-সন্তানকে নিয়ে ইউরোপ সফর করবেন বিশ্বকাপে দুর্দান্ত সময় পার করা সাকিব আল হাসান। তাই দলের সঙ্গে ফিরেননি তিনি।

আর মেহেদী হাসান মিরাজ ইংল্যান্ডে থাকছেন কিছুদিন। টুর্নামেন্টের মাঝপথে মিরাজের স্ত্রী যান বিশ্বকাপের দেশে। টানা খেলার মধ্যে থাকায় স্ত্রীকে সময় দেওয়া হয়নি মিরাজের। এই কারণে লম্বা টুর্নামেন্ট শেষে কিছুদিন স্ত্রীকে নিয়ে ঘুরে বেড়াবেন তরুণ এই অলরাউন্ডার। সাব্বির রহমানও ইংল্যান্ডে থাকছেন কিছুদিন। এ ছাড়া বিশ্বকাপে একটি ম্যাচও ‍না খেলা আবু জায়েদ রাহিও দলের সঙ্গে ফিরেননি। এই কয়েকজন বাদে বাকিরা ফিরেছেন দেশে।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও ইংল্যান্ড-ওয়েলসে বিশ্বকাপ খেলার উদ্দেশে গত ১ মে দেশ ছেড়েছিল বাংলাদেশ ক্রিকেট দল। প্রায় সোয়া দুই মাসের লম্বা সফর শেষে আজ দেশে ফিরেন তারা।

আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের চ্যাম্পিয়ন হলেও, বিশ্বকাপে বড় সাফল্য পায়নি বাংলাদেশ। লর্ডসে শেষ ম্যাচে পাকিস্তানের কাছে ৯৪ রানে হেরে যায় বাংলাদেশ।

নয় ম্যাচ খেলে তিন জয়ে সাত পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে থেকে বিশ্বকাপ শেষ করে বাংলাদেশ। ম্যাচটি ছিল বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ ম্যাচ।

সর্বশেষ

ইসলাম নিয়ে ম্যাক্রঁ’র বিতর্কিত মন্তব্যে ভারতের সমর্থন

ফ্রান্সে সম্প্রতি ক্লাসরুমে মহানবী (সাঃ)’র কার্টুন দেখানোর সূত্রে একজন স্কুল শিক্ষকের শিরচ্ছেদের ঘটনার পর ইসলাম ধর্ম নিয়ে প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রঁর সাম্প্রতিক কিছু মন্তব্যের বিরুদ্ধে...

শিগগিরই ঢাকায় সফরে আসছেন এরদোয়ান

নিজেদের দূতাবাস উদ্বোধন করতে শিগগিরই ঢাকায় আসছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী। পরিস্থিতির উন্নতি হলে দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ান মুজিববর্ষের অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশে আসার ব্যাপারে...

পদ্যতাগের দাবি উপেক্ষা করে পদে থাকবেন থাই প্রধানমন্ত্রী

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রাইয়ুথ চান-ওচা পদত্যাগের দাবি নাকচ করে দিয়েছেন। তিনি বলেছেন, তার পদত্যাগের দাবিতে বিক্ষোভ হলেও তিনি ক্ষমতা না ছেড়ে বরং প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন...

প্রতারণা মামলায় গ্রেপ্তারের পর জামিন পেল দেবাশীষ বিশ্বাস

প্রতারণা অভিযোগে বুধবার (২৮ অক্টোবর) গ্রেপ্তার হন চলচ্চিত্র পরিচালক দেবাশীষ বিশ্বাস। তবে এর কিছুক্ষণ পরে শর্ত সাপেক্ষে জামিন পেয়েছেন এই নির্মাতা। জানা গেছে, ২০১৯ সালের...