বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০
Home আন্তর্জাতিক দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট হতে ট্রাম্পের প্রচারণা শুরু

দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট হতে ট্রাম্পের প্রচারণা শুরু

- Advertisement -

দ্বিতীয়বারের মতো যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার স্বপ্ন নিয়ে প্রচারণা শুরু করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ২০২০ সালের নভেম্বরে এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা।

মঙ্গলবার (১৮ জুন) স্থানীয় সময় রাতে ফ্লোরিডা অঙ্গরাজ্যের অরল্যান্ডোতে এক সমাবেশের মাধ্যমে রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট ট্রাম্প তার প্রচারণা শুরু করেন। সমাবেশে ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সসহ রিপাবলিকান শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

নির্বাচনের আগাম জরিপে ট্রাম্পকে সম্ভাব্য অনেক ডেমোক্র্যাট প্রার্থী থেকে পিছিয়ে রাখা হচ্ছে।

ট্রাম্প ডেমোক্র্যাটিক পার্টির নেতাদের সমালোচনা করে বলেন, আমরা জানি তারা দেশটাকে ধ্বংস করতে চায়। এটা কোনোভাবেই হতে দেওয়া যাবে না।

ট্রাম্প বলেন, একটি ভঙ্গুর রাজনৈতিক প্রতিষ্ঠানকে একত্রে আমরা জনগণের জন্য পুনরুদ্ধার করতে চাই। আপনারা আমার দলের পাশে থাকলে আমরা অনেক দূর এগিয়ে যেতে পারবো।

অভিবাসন নীতি বিষয়ে তীব্র সমালোচনার মুখে থাকা ট্রাম্প উল্টো এ বিষয়ে ডেমোক্র্যাটদের ষড়যন্ত্রের বিষয়ে জনগণকে সচেতন থাকার অনুরোধ করেন।

তিনি বলেন, যদি ২০২০ সালে আমাদের দেশে ডেমোক্র্যাট প্রেসিডেন্ট নির্বাচিত হয় তাহলে আমি ভাবতেও পারছি না কী দুর্ভোগ আমাদের জন্য অপেক্ষা করছে। তারা ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে বাক-স্বাধীনতা খর্ব তো করবেই, সঙ্গে সঙ্গে আইনকে ব্যবহার করবে প্রতিপক্ষকে দমনের হাতিয়ার হিসেবে।

২০১৬ সালে ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটনকে হারিয়ে প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হন ধনকুবের ডোনাল্ড ট্রাম্প।

সর্বশেষ

নৌ ধর্মঘট প্রত্যাহার

মালিক ও শ্রমিকপক্ষের আলোচনার পর নৌ ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন শ্রমিকরা। ১১ দফা দাবিতে দেশব্যাপী পণ্যবাহী নৌযান ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন...

চ্যানেল এস টেলিভিশনের মাধবদী প্রতিনিধি সুমন পালের পিতার পরলোক গমন

মাধবদী প্রেসক্লাবের সদস্য সুমন পালের পিতা সুবোধ পাল(৬৫) ক্যান্সারে আক্রান্ত হয়ে আজ ২১ অক্টোবর বুধবার দিবাগত রাতে বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পরলোক...

কাঁচাবাজারে সরকার নির্ধারিত দামে মিলছে না আলু

দেশের বাজারে আলুর দাম হঠাৎ বেড়ে যাবার প্রেক্ষিতে সরকার প্রতি কেজি আলুর পাইকারী মূল্য ৩০ টাকা ও খুচরা মূল্য ৩৫ টাকা নির্ধারণ করে দিয়েছে।...

(এলপিএল) দল কিনলেন সালমান খানের ভাই সোহেল খান

আইপিএলের সঙ্গে বলিউডের সখ্যতা পুরনো। শাহরুখ খান ও জুহি চাওলার মালিকানায় রয়েছে কলকাতা নাইট রাইডার্স। কিংস ইলেভেন পাঞ্জাবের মালিকানা রয়েছে প্রীতি জিন্তার হাতে। এছাড়া সম্প্রতি...