ব্রেকিং

x

ধর্ষকের ফাঁসির দাবিতে বিক্ষোভের দ্বিতীয় দিনে ঢাবি

মঙ্গলবার, ০৭ জানুয়ারি ২০২০ | ৩:৫৫ অপরাহ্ণ


ধর্ষকের ফাঁসির দাবিতে বিক্ষোভের দ্বিতীয় দিনে ঢাবি
৭ জানুয়ারি ২০২০, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থী ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন। ছবিঃ সংগৃহীত

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় প্রতিবাদের দ্বিতীয় দিনে আজ (৭ জানুয়ারি) আবারও ক্যাম্পাসে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

তারা ‘ধর্ষকের ফাঁসি চাই’ সম্বলিত ব্যানারও বহন করছেন।

ঘটনাস্থল থেকে আমাদের আলোকচিত্রী প্রবীর দাশ জানিয়েছেন, ক্যাম্পাসে রোকেয়া হলের সামনের রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন হাজার খানেক শিক্ষার্থী। তারা ধর্ষকের ফাঁসি দাবি করে স্লোগান দিচ্ছেন।

এছাড়াও, শিক্ষার্থী ধর্ষণের প্রতিবাদে ও ধর্ষকের শাস্তির দাবিতে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের সামনে অনশনে বসেছেন চার শিক্ষার্থী। সেখানে সমর্থন জানিয়ে আরও এক শিক্ষার্থী অনশনকারীদের সঙ্গে অবস্থান করছেন।

অনশনকারীদের দুজন- মৃত্তিকা বিভাগের শিক্ষার্থী ও ডাকসু সদস্য সাইফুল ইসলাম এবং দর্শন বিভাগের শিক্ষার্থী সিফাত বলেন, তারা ধর্ষকদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে চান।



তাদের চার দফা দাবির মধ্যে রয়েছে: অবিলম্বে ধর্ষককে গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে হবে। ঘটনার সুষ্ঠু বিচার নিশ্চিতে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন অভিভাবকের ভূমিকা পালন করবে।

ধর্ষণের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে সরকারি ও বেসরকারি উদ্যোগ গ্রহণ করা হোক এবং দ্রুত বিচার ট্রাইব্যুনালে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করতে হবে।

বাংলাদেশ সময়: ৩:৫৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৭ জানুয়ারি ২০২০

যোগাযোগ২৪.কম |

আসামির জবানবন্দিতে আবরার হত্যার বীভৎস বর্ণনা

Development by: Jogajog Media Inc.

বাংলা বাংলা English English