সোমবার, জানুয়ারি ২৫, ২০২১
Home বাংলাদেশ জেলার খবর নদীতে বাঁধ নেই, প্লাবিত গ্রাম : বাঁধ নির্মাণের আশ্বাস জেলা প্রশাসকের

নদীতে বাঁধ নেই, প্লাবিত গ্রাম : বাঁধ নির্মাণের আশ্বাস জেলা প্রশাসকের

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি

 

নদীতে বাঁধ না থাকায় বন্যা হলেই প্লাবিত হয় চুনারুঘাট উপজেলার রাজার বাজার, আলী রাজাপুর, আশ্রাবপুর, গঙ্গানগর, রাণীরকোট সহ আশপাশের বেশ কয়েকটি গ্রাম।

 

তলিয়ে যায় রাস্তা-ঘাট ও আবাদি জমি। আবার অনেকের বসত ভিটায় পর্যন্ত পানি উঠে গিয়ে ভেঙ্গে যায় ঘর-দরজা। জন চলাচলে বেড়ে যায় দুর্ভোগ।

 

যা রোধকল্পে বেড়িবাঁধ নির্মান একান্ত প্রয়োজন মনে করে স্থানীয় ইউপি চেয়ারম আলহাজ্ব আবেদ হাসনাত চৌধুরী সনজু হবিগঞ্জের জেলা প্রশাসকের বরাবর আবেদন করেন।

 

বিষয়টি আমলে নিয়ে (২৬ জুলাই) শুক্রবার দুপুর বেলায় সরেজমিনে এলাকাগুলো পরিদর্শন করেন জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ।

 

পরিদর্শন শেষে তিনি বলেন, ওই এলাকায় বেড়িবাঁধ নির্মানের প্রয়োজন রয়েছে। এর জন্য তিনি যথাযত কর্তৃপক্ষের সাথে যোগাযোগ সাপেক্ষ বাঁধ নির্মাণে ব্যবস্থা গ্রহন করবেন।

 

এসময় তার সঙ্গে ছিলেন, চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈন উদ্দিন ইকবাল, উপজেলা সহকারী ভূমি কমিশনার স.ম আজহারুল ইসলাম, উপজেলা প্রকৌশলী মিশুক কুমার দত্ত, চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ শেখ নাজমুল হক, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুদ রানা, উপজেলা প্রকল্প বাস্থবায়ন কর্মকর্তা মনিরুজ্জামান জমাদ্দার, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবেদ হাসনাত চৌধুরী সনজু, সাংবাদিক শাকিল চৌধুরী, প্রদীপ দাশ সাগর ও সার্ভেয়ার মনিরুজ্জামান প্রমূখ।

 

এরপর তারা উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের বিভিন্ন সরকারি স্থাপনাও পরিদর্শন করেন। যার মধ্যে জমি আছে ঘর নেই ও দুর্যোগ সহনীয় ঘর নির্মানের কাজ, প্রস্তাবিত পুলিশ পাড়ির স্থান পরিদর্শন ও ঢাকা সিলেট পুরাতন মহাসড়কের বন্যায় ক্ষতিগ্রস্ত মেরামত কাজ উল্লেখযোগ্য।

 

এম এস জিলানী আখনজী
চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি

সর্বশেষ

বাংলাদেশের চেয়ে ধর্ষণের ঘটনা বেশি ঘটে যুক্তরাষ্ট্রে: পররাষ্ট্রমন্ত্রী

অ্যামেরিকায়, বাংলাদেশের চেয়ে ধর্ষণের ঘটনা বেশি ঘটলেও খবরের শিরোনাম হয় বাংলাদেশ। আজ রোববার(২৪ জানুয়ারি) বিকেলে আমেরিকার চেম্বার অ্যামচাম আয়োজিত এক ভার্চুয়াল অনুষ্ঠানে যোগ দিয়েএকথা বলেন...

মানুষকে সুশৃঙ্খল করে নামাজ

আল্লাহতায়ালার আনুগত্যের সর্বোত্তম নিদর্শন নামাজ। একজন মুসলিমের জন্য ঈমান আনার পর, ঈমানের দাবিতে সত্যবাদী হওয়ার প্রমাণ হলো- নামাজ। নামাজই একজন মুসলিম ও অমুসলিমের মাঝে...

ব্যায়াম নাকি ডায়েট, ওজন হ্রাসে ভালো কোনটি ?

ব্যায়াম এবং ডায়েট; ওজন হ্রাস করার দুটি ভিত্তি। ডায়েট এবং ব্যায়াম ছাড়া ওজন কমানো অনেকটা স্বপ্নের মতই ব্যাপার। তবে এই দুই পদ্ধতির মধ্যে ওজন...

বর্তমান পরিস্থিতিতে বেড়াতে গেলে যা করণীয়

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে গোটা বিশ্বেই জীবনযাত্রা পরিবর্তিত হয়েছে। উৎসব, আয়োজনের পাশাপাশি অনেকেই এ কারণে বিভিন্ন জায়গায় বেড়ানোর পরিকল্পনা বাতিল করেছেন। তবে বিশ্ব জুড়ে করোনাভাইরাসের...