বুধবার, জানুয়ারি ২০, ২০২১
Home প্রধান খবর নবনির্বাচিত বরিসকে জাতীয় ফল শুভেচ্ছা উপহার দিলেন প্রধানমন্ত্রী

নবনির্বাচিত বরিসকে জাতীয় ফল শুভেচ্ছা উপহার দিলেন প্রধানমন্ত্রী

যোগাযোগ ডেস্কঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী বরিস জনসনকে বাংলাদেশের ফজলি আম ও ফুল উপহার দিয়েছেন। সরকারি সফরে বর্তমানে লন্ডনে অবস্থান করছেন প্রধানমন্ত্রী।

এর আগে এক বার্তায় যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ায় বৃহস্পতিবার বরিস জনসনকে আন্তরিক অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

স্থানীয় সময় সকালে লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের দুইজন কর্মকর্তা যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ১০ নং ডাউনিং স্ট্রিটে এই আম ও ফল পৌঁছে দেন। এরপর ১০ নং ডাইনিং স্ট্রিটের কর্মকর্তারা আন্তরিকতার সঙ্গে এগুলো গ্রহণ করেন বলে জানান প্রেস সচিব।

রানি দ্বিতীয় এলিজাবেথ এবং বাকিংহাম প্যালেসে প্রিন্স চার্লসকেও আম ও ফুল উপহার পাঠিয়েছেন শেখ হাসিনা।

শুভেচ্ছা বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়া উপলক্ষে আপনি আমার এবং বাংলাদেশ সরকার ও জনগণের আন্তরিক অভিনন্দন গ্রহণ করুন।

তিনি বলেন, যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী হিসেবে আপনার দায়িত্ব গ্রহণ আপনার দেশকে ঐক্য, সমৃদ্ধি ও গতিশীলতার নতুন উচ্চতায় নিয়ে যেতে আপনার নেতৃত্বে যুক্তরাজ্যের জনগণের দৃঢ় আস্থা ও বিশ্বাসের প্রতিফলন।

বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে একটি বিশেষ সম্পর্ক রয়েছে, যা গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার অভিন্ন মূল্যবোধ এবং যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশি জনগোষ্ঠীর কল্যাণের গভীরে প্রোথিত- বলেছেন শেখ হাসিনা।

ইউরোপের বিভিন্ন দেশে বাংলাদেশ নিযুক্ত হাইকমিশনার ও রাষ্ট্রদূতদের সম্মেলন এবং অন্যান্য অনুষ্ঠানে যোগদান করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৯ জুলাই লন্ডন পৌঁছেন। এরপর গত ২২ জুলাই লন্ডনের একটি হাসপাতালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাম চোথে একটি সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়।

আগামী ৫ আগস্ট প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

সূ ত্র : বা স স

সর্বশেষ

শপথ নিতে ক্যাপিটল হিলে বাইডেন-কামালা

শপথ নিতে ক্যাপিটল হিল চত্ত্বরে পৌঁছেছেন নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন এবং নির্বাচিত ভাইস প্রেসিডেন্ট ভাই জো বাইডেন। স্থানীয় সময় সকাল সাতটায় তারা ক্যাপিটল হিলে...

ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউস ত্যাগ করেছেন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বুধবার চূড়ান্তভাবে হোয়াইট হাউস ত্যাগ করেছেন, হোয়াইট হাউসের চিরাচরিত রীতি ভঙ্গ করে তার উত্তরসূরি জো বাইডেনের উদ্বোধন অনুষ্ঠান পাশ কাটিয়ে...

শেষ থেকেই শুরু করলেন সাকিব

প্রায় ১বছর পর মিরপুরে ফিরলো আন্তর্জাতিক ক্রিকেট। সেই সাথে নিষেধাজ্ঞা থেকেও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেন সাকিব আল হাসান। ২২ গজে ফিরেই ৪৪ বল করে মাত্র...