ব্রেকিং

x

নান্দাইলের ইউনুসের কোনো আক্ষেপ নেই

বৃহস্পতিবার, ৩১ অক্টোবর ২০১৯ | ১:৫৬ PM


নান্দাইলের ইউনুসের কোনো আক্ষেপ নেই
আসাদুজ্জামান নূর, ফাইল ছবি

আসাদুজ্জামান নূর গুণী অভিনেতা। দর্শকদের কাছে কখনও তিনি ‘বাকের ভাই’, কখনো ‘মীর্জা’, কখনও ‘নান্দাইলের ইউনুস’। কাজের স্বীকৃতি হিসেবে পেয়েছেন স্বাধীনতা পুরস্কার। সম্প্রতি, তিনি বাংলাদেশ আবৃতি সমন্বয় পরিষদের সভাপতি নির্বাচিত হয়েছেন সপ্তমবারের মতো।

নন্দিত এই শিল্পী ও রাজনীতিবিদের জন্মদিন আজ (৩১ অক্টোবর)। এখন তিনি দেশের বাইরে রয়েছেন। বিদেশ যাওয়ার আগে জন্মদিন নিয়ে কথা বলেছেন দ্য ডেইলি স্টারের সঙ্গে।

জন্মদিন এলে কেমন লাগে, এই সময়ে এসে?

আমার কোনো আক্ষেপ নেই- জন্মদিন এলে এই কথাটি ভাবি। এতোদিন ধরে যে জীবন আমি কাটিয়েছি এবং এখনো কাটাচ্ছি, একটা কাজের মধ্যে দিয়ে সময় পার করেছি। এখনও কাজের মধ্যেই আছি। কাজের মধ্যে দিয়ে সব সময় অগ্রসর হওয়ার চেষ্টা করেছি। সততা, চেষ্টা ও ভালোবাসা নিয়ে কাজ করে এসেছি। তাই জন্মদিনে এই ভাবনা কাজ করে যে- আমার কোনো আক্ষেপ নেই।

তাহলে কোনো আফসোস কাজ করে না আপনার মাঝে?

না, না। জীবন একটি দীর্ঘ প্রক্রিয়া। কাজের ভেতর দিয়ে জীবনকে উপভোগ করতে হয়। কাজ ছাড়া জীবন অর্থহীন। আমি যেসব কাজ করেছি, তার জন্য মানুষের ভালোবাসা পেয়েছি।

দর্শকদের কাছে আপনি কখনো বাকের ভাই, কখনো অয়োময়ের মীর্জা, কখনও নান্দাইলের ইউনুস, কখনও নেতা। নানাভাবে মানুষ আপনাকে ভালোবাসে। মানুষের এতো ভালোবাসা পাওয়াটাকে কীভাবে দেখেন?

এটা আমার সৌভাগ্য। মানুষের ভালোবাসা সবাই পায় না। আমি পেয়েছি, তাই সৌভাগ্য বলতেই হবে। যা কাজ করেছি, মানুষ এখনো মনে রেখেছে। সেই কতোবছর আগে করা নাটকের চরিত্রের কথা এখনো মানুষ বলেন। এটা তো আমার পরম পাওয়া। আমি শুধু চেষ্টা করে গেছি।

কোনো আক্ষেপ নেই নান্দাইলের ইউনুসের

আমার জীবন এমন কিছু নয় যে তা নিয়ে লেখার প্রয়োজন আছে। তবে ইচ্ছে আছে স্মৃতিকথা লিখবার। স্মৃতিকথায় কিছু অংশ উঠে আসবে। সামনে চেষ্টা করবো স্মৃতিকথা লিখতে। দেখি কতোটা কী করতে পারি।

মঞ্চে নতুন একটি নাটকে অভিনয়ের কথা শোনা যাচ্ছে?

পান্থ শাহরিয়ারের পাণ্ডুলিপি ও নির্দেশনায় নাগরিক নাট্য সম্প্রদায় মঞ্চে একটি নতুন নাটক আনবে। নাটকটিতে অভিনয় করবো। নাটকটির নাম এখনো ঠিক করা হয়নি। সত্যি কথা বলতে- মঞ্চে এখনো যেকোনো বহুমাত্রিক চরিত্র আমাকে টানে।

বাংলাদেশ সময়: ১:৫৬ PM | বৃহস্পতিবার, ৩১ অক্টোবর ২০১৯

যোগাযোগ২৪.কম |

বুলবুলে ক্ষয়ক্ষতির পরিমাণ ২৬৩ কোটি টাকার উপরে: কৃষিমন্ত্রী
নির্যাতনের শিকার সেই সুমি সৌদি পুলিশের হেফাজতে

Development by: webnewsdesign.com