বৃহস্পতিবার, অক্টোবর ২৯, ২০২০
Home খেলাধুলা নিপীড়নের অভিযোগ থেকে রোনাল্ডোর মুক্তি

নিপীড়নের অভিযোগ থেকে রোনাল্ডোর মুক্তি

- Advertisement -

যোগাযোগ ডেস্কঃ

যুক্তরাষ্ট্রের প্রসিকিউটররা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আমলে নেয়া হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন। ক্যাথরিন মায়ারগো নামে এক নারী তার বিরুদ্ধে এ অভিযোগ এনেছিলেন।

এতে বলা হয়েছিল, ২০০৯ সালে লাস ভেগাসের একটি হোটেলে তাকে ধর্ষণ করেন সিআর সেভেন। তবে শুরু থেকেই তা অস্বীকার করে আসছেন জুভেন্টাস ফরোয়ার্ড।

৩৪ বছর বয়সী মায়ারগো পেশায় শিক্ষিকা ছিলেন। তিনি জানান, ২০১০ সালে আদালতের বাইরে তার সঙ্গে আপসরফা করেন রোনাল্ডো। এ জন্য তাকে ৩ লাখ ৭৫ হাজার ডলার দেন পর্তুগিজ যুবরাজ।

তবে গেল বছর আবার রোনাল্ডোর বিরুদ্ধে অভিযোগ আনেন মায়ারগো। সোমবার এক বিবৃতিতে মার্কিন প্রসিকিউটররা জানিয়েছেন, এ অভিযোগ প্রমাণ করা যায়নি। বিশ্বনন্দিত ফুটবল তারকার বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেয়া হবে না।

ক্লার্ক কাউন্টি জেলা অ্যাটর্নি অফিস জানায়, ভুক্তভোগী ২০০৯ সালে তার ওপর একটি যৌন হামলার অভিযোগ জানান। কিন্তু তা কোথায় ঘটেছে কিংবা হামলাকারী ব্যক্তি কে- তা জানাতে অপারগতা প্রকাশ করেন। ফলে অর্থবহ তদন্তকাজ চালিয়ে নিতে ব্যর্থ হয় পুলিশ।

২০১৮ সালের আগস্টে ভুক্তভোগী নারীর অনুরোধে এ অভিযোগের তদন্ত শুরু করে লাস ভেগাসের পুলিশ। বিবৃতিতে আরও বলা হয়, সেই সময়ের তথ্য পর্যালোচনা করে রোনাল্ডোর বিরুদ্ধে যৌন হামলার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়নি। ফলে তার বিরুদ্ধে কোনো অভিযোগ আনা হচ্ছে না।

ক্রীড়াবিষয়ক বিশ্ববিখ্যাত জার্মান সাপ্তাহিক পত্রিকা দার স্পাইজেল ম্যাগাজিনে গেল বছর প্রথম এ ধর্ষণের অভিযোগের খবর আসে। তাদের প্রতিবেদনে বলা হয়, ২০১০ সালে আদালতের বাইরে মায়ারগাকে ৩ লাখ ৭৫ হাজার ডলার দেন রোনাল্ডো। যেন তিনি এ ব্যাপারে মুখ না খোলেন।

মায়ারগার আইনজীবী লেজলি স্টোভাল জানান, তার মক্কেলের ধর্ষণের ঘটনা যৌন নির্যাতনের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে ‘মি টু ক্যাম্পেইন’ ছড়িয়ে পড়ে। এর পরই তিনি এ অভিযোগ পুনরায় সামনে তুলে ধরতে উৎসাহিত হন।

বরাবরই ধর্ষণের অভিযোগ অস্বীকার করে আসছেন রোনাল্ডো। তবে ২০০৯ সালে লাস ভেগাসে ওই নারীর সঙ্গে সাক্ষাৎ হওয়ার কথা স্বীকার করেন তিনি। ফুটবলের মহাতারকা বলেন, তাদের মধ্যে যা ঘটেছে তা উভয়ের সম্মতিতেই হয়েছে।

রোনাল্ডো ওই সময় ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলতেন এবং রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার কথাবার্তা চলছিল। পরবর্তী ৯ বছর মাদ্রিদে খেলেন তিনি। গেল জুলাইয়ে জুভেন্টাসে যোগ দেন পর্তুগালের অধিনায়ক।

সর্বকালের অন্যতম সেরা এ ফুটবলার ব্যালন ডি’অর অ্যাওয়ার্ড জিতেছেন একাধিকবার। ২০০৮, ২০১৩, ২০১৪, ২০১৬ ও ২০১৭ সালে এ পুরস্কার বগলদাবা করেন তিনি। অদ্যাবধি অসংখ্য রেকর্ড গড়েছেন ৩৩ বছর বয়সী ফুটবলার।

সুত্রঃ যুগান্তর

সর্বশেষ

তালতলীতে মহানবী (সা.)-এর ব্যঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদে মানববন্ধন

বরগুনার তালতলীতে মহানবী (সা.)-এর ব্যঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (২৯অক্টোবর) সকাল ১০টার সময় উপজেলার বিভিন্ন মসজিদের মুছল্লী ও সর্বস্তরের...

দেশে আরও ২৫ জনের মৃত্যু, শনাক্ত ১৬৮১

প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাড়াল ৫ হাজার ৮৮৬ জনে। নতুন...

ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে ইরফান সেলিমকে

ঢাকা-৭ আসনের সংসদ সদস্য (এমপি) হাজী মোহাম্মদ সেলিমের ছেলে ইরফান মোহাম্মদ সেলিম ও তার দুই সহযোগীকে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে নেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার...

‘১২ বছরে ৪৫০ কিলোমিটার মহাসড়ক ৪ লেনে উন্নীত’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, গত ১২ বছরে প্রায় ৪৫০ কিলোমিটার সহাসড়ক ৪ লেনে উন্নীত হয়েছে। আরও প্রায়...