সোমবার, অক্টোবর ২৬, ২০২০
Home আন্তর্জাতিক পদত্যাগ করলেন রাহুল গান্ধী, নতুন সভাপতির নাম ঘোষণার আহ্বান

পদত্যাগ করলেন রাহুল গান্ধী, নতুন সভাপতির নাম ঘোষণার আহ্বান

- Advertisement -

অনেক চেষ্টার পরও রাহুল গান্ধীর সিদ্ধান্ত বদলাতে ব্যর্থ হয়েছে কংগ্রেস। তিনি দলের সর্বভারতীয় সভাপতির পদে থাকবেন না ফের জানিয়ে যত দ্রুত সম্ভব কংগ্রেসকে নতুন সভাপতি নির্বাচনের আহ্বান জানিয়েছেন রাহুল।

কংগ্রেসের নতুন সভাপতি নির্বাচন প্রক্রিয়ার মধ্যেও থাকবেন না রাহুল গান্ধী।

পদত্যাগ নিয়ে রাহুল গান্ধী বলেন, আর দেরি না করে যত দ্রুত সম্ভব দলের নতুন সভাপতি নির্বাচন করা হোক, আমি এই প্রক্রিয়ার মধ্যে থাকছি না। আমি ইতিমধ্যেই আমার পদত্যাগপত্র দিয়ে দিয়েছি এবং দলের সর্বভারতীয় সভাপতি পদের দায়িত্বে থাকছি না।

কংগ্রেসের নেতারা তাকে বারবার নিজের পদত্যাগপত্র ফিরিয়ে নিতে অনুরোধ করেছেন। তবে এতে তিনি কোনো রকমের সাড়া দেননি।

তিনি সাফ জানিয়ে দেন, নিজের সিদ্ধান্ত বদলানো সম্ভব নয়। রাহুল গান্ধী কংগ্রেসের কার্যকরী কমিটিকে বলেন, খুব তাড়াতাড়ি একটি বৈঠক ডাকা হোক, যাতে দলের নতুন সভাপতি কে হবেন, সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে । নতুন নাম নির্বাচন করে তা জানিয়ে দেওয়ার জন্যেও দলকে পরামর্শ দেন রাহুল।

গত লোকসভা নির্বাচনে গোটা দেশেই অত্যন্ত খারাপ ফল করে কংগ্রেস। রাহুল গান্ধী নিজে আমেথিতে প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী স্মৃতি ইরানির কাছে হেরে যান। যদিও কেরালার ওয়ানাড় কেন্দ্র থেকে জিতে কিছুটা হলেও মুখ রক্ষা করেন তিনি।

এরপরেই রাহুল অসন্তোষ প্রকাশ করে বলেন, কংগ্রেসের এই হারের দায় কোনো নেতাই নিতে আগ্রহী নন। তাই তিনিই কংগ্রেসের খারাপ ফলের দায় নিয়ে গত ২৫ মে কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি পদ থেকে ইস্তফা দেন।

তার আগে ২০ জুন এনডিটিভিকেও এক সাক্ষাতকারে রাহুল বলেন, যেকোনো বিষয়েই একটি দায়বদ্ধতা থাকে। তবে রাহুল গান্ধীর পদত্যাগের সিদ্ধান্তের পরেই দেশজুড়ে বিভিন্ন কংগ্রেস নেতাদের মধ্যে পদত্যাগ করার হিড়িক পড়ে যায়।

যদিও কোনো কিছুই টলাতে পারেনি রাহুল গান্ধীকে। কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি পদে আর না থাকার সিদ্ধান্তে অনড় থাকেন তিনি।

সর্বশেষ

জম্মু-কাশ্মির’র বিশেষ মর্যাদা ফিরিয়ে আনতে নতুন জোট

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের বিশেষ মর্যাদা ফিরিয়ে আনতে নতুন জোট গঠন করলো অঞ্চলটির নেতারা। গতকাল শনিবার (২৪ অক্টোবর) এ ঘোষণা দেন সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আব্দুল্লাহ। বলেন, দ্য...

কিশোরগঞ্জে সিলিন্ডার বিস্ফোরণে ১ জনের মৃত্যু, আশঙ্কাজনক ৬

শনিবার দুপুরে কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার কাটখাল গ্রামে রান্না করার সময় গ্যাসের পাইপের লিক থেকে আগুনে একই পরিবারের নয়জন দগ্ধ হন। আজ রোববার চিকিৎসাধীন অবস্থায়...

রায়হান হত্যা: ফের রিমান্ডে কনস্টেবল টিটু

সিলেটে পুলিশ ফাঁড়িতে নির্যাতনে যুবক রায়হান নিহতের ঘটনায় কনস্টেবল টিটু চন্দ্র দাসকে ফের ৩ দিনের রিমান্ডে নিয়েছে পিবিআই। আদালতে টিটু জবানবন্দি দিতে রাজী না হওয়ায়...

নো মাস্ক নো সার্ভিস: মন্ত্রিপরিষদ সচিব

কোনো সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠানে মাস্ক ছাড়া সেবা না দেয়ার নির্দেশ দিয়েছে সরকার। রোববার দুপুরে মন্ত্রিসভার বৈঠকের পর সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল...