শনিবার, অক্টোবর ২৪, ২০২০
Home আন্তর্জাতিক পারস্য উপসাগরে আর উত্তেজনা বাড়াবেন না: ব্রিটেনকে ইরান

পারস্য উপসাগরে আর উত্তেজনা বাড়াবেন না: ব্রিটেনকে ইরান

- Advertisement -

আন্তর্জাতিক ডেস্কঃ

ব্রিটেনে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত হামিদ বায়েদিনেজাদ লন্ডনকে সতর্ক করে বলেছেন, পারস্য উপসাগরীয় অঞ্চলে আর উত্তেজনা বাড়াবেন না।

ব্রিটিশ সরকার ইরানের সম্পদ জব্দসহ নিষেধাজ্ঞা আরোপের পরিকল্পনা করছে বলে খবর প্রকাশিত হওয়ার পর রোববার তিনি এ মন্তব্য করলেন। খবর পার্সটুডের।

ইরানের রাষ্ট্রদূত বলেন, ব্রিটেনের যেসব রাজনীতিক ট্যাংকার আটকের কারণে সৃষ্ট উত্তেজনাকে বিস্তৃত করার চেষ্টা করছে, তাদের নিয়ন্ত্রণে লন্ডনের পদক্ষেপ নেয়া উচিত।

বর্তমানে এই স্পর্শকাতর পরিস্থিতিতে ওই সব রাজনীতিকের পদক্ষেপ অত্যন্ত বিপজ্জনক এবং অবিবেচনাপ্রসূত হবে বলে তিনি মন্তব্য করেন।

বায়েদিনেজাদ ব্রিটেনকে সতর্ক করার পাশাপাশি ইরানের দৃঢ় অবস্থানের কথা তুলে ধরে বলেন, তার দেশ সব ধরনের পরিস্থিতি মোকাবেলার জন্য প্রস্তুত রয়েছে।

শনিবার ব্রিটেনের কিছু গণমাধ্যম খবর দিয়েছে, ব্রিটিশ সরকার ট্যাংকার আটকের প্রতিশোধ নিতে ইরানের বিরুদ্ধে কিছু নিষেধাজ্ঞা আরোপের পরিকল্পনা করছে।

দৈনিক টেলিগ্রাফ লিখেছে, ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী জেরেমি হান্ট ইরানের বিরুদ্ধে কিছু কূটনৈতিক ও অর্থনৈতিক পদক্ষেপ নেয়ার চিন্তা করছেন। এর মধ্যে ইরানের সম্পদ জব্দের বিষয়টিও রয়েছে।

সর্বশেষ

জ্যাকুলিনের ছবিতে ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়

জ্যাকুলিন ফার্নান্দেজ। এই নাম শুনলেই চোখের সামনে ভেসে ওঠে এক ঝকঝকে হাসির মিষ্টি মেয়ের মুখ। এরইমধ্যে তার কিছু ছবিতে ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। জ্যাকুলিন তার...

বাংলাদেশের সড়ক নেটওয়ার্কে আসবে বৈপ্লবিক পরিবর্তন: সেতুমন্ত্রী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী দুই থেকে তিন বছরের মধ্যে বাংলাদেশের সড়ক নেটওয়ার্কে বৈপ্লবিক পরিবর্তন আসবে। তিনি বলেন,...

আর্মেনিয়া-আজারবাইজান সংঘর্ষ বাড়াচ্ছে তৃতীয় বিশ্বযুদ্ধের সম্ভাবনা

টানা দুবার যুদ্ধবিরতিতে সমর্থন করেও থামছে না কোন পক্ষই। আরও তীব্র হয়েছে আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে চলা যুদ্ধ। প্রায় এক মাস ধরে চলা যুদ্ধে...

আমাদের আইনের প্রতি শ্রদ্ধা রাখা উচিতঃ রানী মুখার্জি

এবছর একটু ভিন্ন ভাবে কাটছে পূজা। মণ্ডপে মণ্ডপে ঘুরে বেড়ানোর সুযোগ নেই, আত্মীয়দের বাড়ি বাড়ি দাওয়াত খেয়ে বেড়ানোও হবে না এবার। করোনাভাইরাসের কারণে এবছর...