ব্রেকিং

x

প্রতিপক্ষের “হুমকি” মোস্তাফিজকে ছাড়াই বাংলাদেশের একাদশ

বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ | ১:০১ অপরাহ্ণ


প্রতিপক্ষের “হুমকি” মোস্তাফিজকে ছাড়াই বাংলাদেশের একাদশ
মোস্তাফিজুর রহমান। ছবি: সংগৃহীত

এক বাঁহাতি পেসারকে নিজেদের জন্য ‘হুমকি’ হিসেবে উল্লেখ করেছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। সংবাদ সম্মেলনে আগের দিন কোহলি আলাদা করে বলেছিলেন মোস্তাফিজুর রহমানের কথা। তবে ইন্দোরে ‘হুমকি’র মুখোমুখি হতে হচ্ছে না ভারতীয়দের। দুদলের টি-টোয়েন্টি সিরিজে নিষ্প্রভ থাকা মোস্তাফিজকে একাদশে রাখেনি বাংলাদেশ।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) ইন্দোরের হল্কার স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে মাঠে নেমেছে বাংলাদেশ ও ভারত। টস জিতে আগে ব্যাটিং নিয়েছেন বাংলাদেশের নতুন অধিনায়ক মুমিনুল হক। এই ম্যাচ দিয়ে অষ্টম দল হিসেবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে যাত্রা শুরু করেছে রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা।

‘আমাদের দলে যেহেতু বাঁহাতি পেসার খুব একটা নেই, কাজেই এটা এক ধরনের চ্যালেঞ্জ। কিন্তু আপনাকে এসব চ্যালেঞ্জ নিয়ে এগোতে হবে। এর মানে এই না যে বাঁহাতি পেসারদের বিপক্ষে আমরা কুঁকড়ে যাই। একটু বেশি কঠিন লাগে, কারণ আমরা বেশি বাঁহাতি পেস খেলি না। সেদিক দিয়ে ও (মোস্তাফিজ) আমাদের জন্য হুমকি, বাংলাদেশের জন্য মূল খেলোয়াড়। ও আইপিএল খেলার কারণে ভারতীয় ব্যাটসম্যানদের সম্পর্কে জানে। আমরাও ওকে খেলেছি। তবু আমার মনে হয় বাড়তি সতর্ক থাকা লাগবে,’ ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে মোস্তাফিজকে নিয়ে এমনটাই বলেছিলেন কোহলি।

তবে কোহলি যা-ই বলুন না কেন, বাস্তবতা বলছে ভিন্ন কথা। টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচে ৯.৫ ওভার বল করে ৯১ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন মোস্তাফিজ। কেবল মার খাওয়া আর উইকেট না পাওয়া-ই নয়, ব্যাটসম্যানদের বিপদেও ফেলতে পারেননি তিনি। তার বোলিংয়ে ছিল না কোনো ছন্দ। তাছাড়া নিজের সবশেষ ২ টেস্টে মাত্র ৩ উইকেট পেয়েছিলেন মোস্তাফিজ। তাই ইন্দোরে প্রথম টেস্টে তাকে নামানো হবে কিনা তা নিয়ে আগে থেকেই প্রশ্ন ছিল। তার জবাব মিলেছে বাংলাদেশের একাদশে।



এই ম্যাচের জন্য বাংলাদেশ দল সাজিয়েছে সাত বিশেষজ্ঞ ব্যাটসম্যান ও চার বোলার নিয়ে। দুই স্পিনার তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজের সঙ্গে আছেন দুই পেসার আবু জায়েদ রাহি ও ইবাদত হোসেন। আবু জায়েদ এর আগে ৫ টেস্টে খেলে ১১ উইকেট পেয়েছেন। তৃতীয় টেস্ট খেলতে নামা ইবাদতের শিকার এখন পর্যন্ত একটি।

বাংলাদেশ একাদশ:

ইমরুল কায়েস, সাদমান ইসলাম, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহি, ইবাদত হোসেন।

বাংলাদেশ সময়: ১:০১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯

যোগাযোগ২৪.কম |

৪৯ বছর পরও স্বাধীন বাংলাদেশ পাইনি: ফখরুল
নরসিংদীতে বিশিষ্ট শিক্ষাবিদ আলহাজ্ব এম.এ হান্নান স্যার ইন্তেকাল করেন

Development by: webnewsdesign.com