শুক্রবার, জানুয়ারি ২২, ২০২১
Home আন্তর্জাতিক প্রতিশোধের ভয়ে ব্রিটেনের শঙ্কিত হওয়া উচিত- মুসাভি

প্রতিশোধের ভয়ে ব্রিটেনের শঙ্কিত হওয়া উচিত- মুসাভি

যোগাযোগ ডেস্কঃ

স্পেনের দক্ষিণে ব্রিটিশ অধীনস্ত অঞ্চল জাবাল আল-তারিকে সুপারট্যাংকার জব্দের ঘটনায় এক ইরানি ধর্মীয় নেতা বলেছেন, তেহরানের সম্ভাব্য প্রতিশোধের বিষয়ে ব্রিটেনের শঙ্কিত হওয়া উচিত।

ইরানের আধা সরকারি বার্তা সংস্থা ফারসের বরাতে রয়টার্সের খবরে এমন তথ্য জানা গেছে।

ধর্মীয় নেতা মোহাম্মদ আলী মৌসাভি জাজায়েরি নামের বলেন, উত্যক্তের বিরুদ্ধে আমরা নিরব থাকছি না বলে আগেই দেখিয়েছি। মার্কিন ড্রোনের ক্ষেত্রে যেমন একটা কড়া জবাব আমরা দিয়েছি।

কাজেই অবৈধভাবে তেল ট্যাংকার জব্দের ঘটনায়ও তেমনি জবাব দেয়া হবে বলে জানিয়েছেন মৌসাভি।

বৃহস্পতিবার গ্রেইস-১ নামের একটি ইরানি সুপারট্যাংকার জব্দ করেছে ব্রিটিশ রয়েল নেভি। ইউরোপীয় ইউনিয়নের নিষেধাজ্ঞা অমান্য করে সিরিয়ায় তেল বহন করে নিয়ে যাওয়ার অভিযোগে জাবাল আল-তারিক থেকে ওই ট্যাংকারটি জব্দ করেছে ব্রিটেন।

এতে পশ্চিমা বিশ্বের সঙ্গে ইরানের নতুন করে উত্তেজনা বৃদ্ধির আশঙ্কা তৈরি হয়েছে। গত ২০ জুন ইরানি আকাশসীমা লঙ্ঘনের দায়ে একটি মার্কিন সামরিক নজরদারি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে তেহরান।

এদিকে তেল ট্যাংকার আটকের প্রতিশোধ হিসেবে একটি ব্রিটিশ জাহাজ জব্দের হুমকি দিয়েছেন ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর এক কমান্ডার।

শুক্রবার টুইটারে বিপ্লবী গার্ড কমান্ডার মোহসিন রেজাই বলেন, যদি ইরানি তেল ট্যাংকার ব্রিটিশরা ছেড়ে না দেন, তবে একটি ব্রিটিশ জাহাজ জব্দ করাই হবে কর্তৃপক্ষের দায়িত্ব।

সূত্রঃ যুগান্তর

সর্বশেষ

ওয়ানডে সিরিজ জয় করলো বাংলাদেশ

ম্যাচ শুরুতে বল হাতে জাদু দেখান মেহেদী হাসান মিরাজ। পরে ব্যাট হাতে তামিম ইকবাল হাফ সেঞ্চুরি করে দলের জয়ের ভিত গড়ে দেন। ম্যাচের শেষটা...

হাফ সেঞ্চুরি করেই ফিরলেন তামিম

দ্বিতীয় ওয়ানডেতে ১৪৮ রানে অলআউট হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। জবাব দিতে নেমে ভালোর ইঙ্গিত দিয়ে লিটন দাস ও নাজমুল শান্ত আউট হয়েছেন। এরপর ফিফটি করে...

করোনা টিকা নেওয়ার আগে-পরে করনীয়

দেশব্যাপী কোভিড-১৯ ভ্যাকসিন দেয়া শুরু করতে যাচ্ছে সরকার। মানুষের মনে যাতে এই টিকার বিরূপ প্রতিক্রিয়া নিয়ে যাতে কোন বিভ্রান্তি তৈরি না হয় সেজন্য স্বাস্থ্য...

করোনায় দেশে মৃত্যু প্রায় ৮ হাজারের কাছাকাছি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ৯৮১ জনে। এছাড়া...