ব্রেকিং

x

ক্ষমা চেয়েছে ফেসবুক কর্তৃপক্ষ

শুক্রবার, ২৯ নভেম্বর ২০১৯ | ১০:৫৫ পূর্বাহ্ণ


ক্ষমা চেয়েছে ফেসবুক কর্তৃপক্ষ
ফাইল ছবি

কারিগরি সমস্যার কারণে ফেসবুক ব্যবহারের বিঘ্ন ঘটায় ব্যবহারকারীদের কাছে ক্ষমা চেয়েছে ফেসবুক। গত বুধবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ফেসবুক, ইনস্টাগ্রাম, মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপ ব্যবহারে বিশ্বব্যাপী সমস্যা সৃষ্টি হয়। ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, যে কারিগরি ত্রুটির কারণে ফেসবুকের সেবায় বিঘ্ন ঘটেছিল, তা ঠিক করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার অনেকেই টুইটার ব্যবহার করে ফেসবুকের সেবাগুলো ব্যবহারে সমস্যার কথা জানান। ফেসবুক ২৪ ঘণ্টা পর জানায়, তারা সমস্যার সমাধান করে ফেলেছে তবে পুরো সিস্টেম ধীরে ধীরে স্বাভাবিক হবে। ফেসবুকের এ সমস্যা মূলত সার্ভার কনফিগারেশনে পরিবর্তনের কারণে ঘটেছিল। ফেসবুকের পক্ষ থেকে বলা হয়, ‘অসুবিধার জন্য আমরা অত্যন্ত দুঃখিত এবং প্রত্যেকের ধৈর্যের প্রশংসা করি।’

ব্রিটিশ সংবাদমাধ্যম ইনডিপেনডেন্ট-এর প্রতিবেদনে বলা হয়, থ্যাংকস গিভিং ডে উপলক্ষে বৃহস্পতিবার বিপুলসংখ্যক মানুষ ফেসবুকে শুভেচ্ছাবার্তা আদান-প্রদান করেছেন। আর এতেই সার্ভার ডাউন হয়ে ফেসবুক একপ্রকার অচল হয়ে পড়ে। যুক্তরাষ্ট্র, কানাডাসহ বেশ কয়েকটি দেশে নভেম্বর মাসের শেষ বৃহস্পতিবার এই থ্যাংকস গিভিং ডে উদযাপন করা হয়। যুক্তরাষ্ট্রে দিনটিতে সরকারি ছুটি ঘোষণা করা হয়ে থাকে।

বাংলাদেশসহ বিশ্বের অনেক দেশেই বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে ফেসবুক ব্যবহার করতে না পেরে অভিযোগ জানান অনেক ব্যবহারকারী। পোস্ট শেয়ার বা মেসেজ আদান-প্রদান করতে পারেননি অনেকে। ফেসবুকের মতো একই অবস্থা হয় ইনস্টাগ্রাম ব্যবহারকারীদেরও। ফেসবুক মেসেঞ্জার ব্যবহারকারীরাও একই অভিযোগ জানিয়েছেন। তবে শুক্রবার থেকে ফেসবুকের সেবাগুলো স্বাভাবিক হতে শুরু করেছে।



বাংলাদেশ সময়: ১০:৫৫ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৯ নভেম্বর ২০১৯

যোগাযোগ২৪.কম |

৪৯ বছর পরও স্বাধীন বাংলাদেশ পাইনি: ফখরুল
নরসিংদীতে বিশিষ্ট শিক্ষাবিদ আলহাজ্ব এম.এ হান্নান স্যার ইন্তেকাল করেন

Development by: webnewsdesign.com